১০ শতাংশ ট্রেন চালাবার সিদ্ধান্ত নবান্নের রাজ্য রেল বৈঠকে, “আমলারা জানেনই না, লোকাল ট্রেনে অফিস টাইমে কত লোক হয়”, বলছেন নিত্যযাত্রীরা

4778
ঠাণ্ডা ঘরে বসে থাকা আমলারা জানেনই না, লোকাল ট্রেনে অফিস টাইমে কত লোক হয়, ১০ শতাংশ ট্রেন চালাবার সিদ্ধান্ত নবান্নে
ঠাণ্ডা ঘরে বসে থাকা আমলারা জানেনই না, লোকাল ট্রেনে অফিস টাইমে কত লোক হয়, ১০ শতাংশ ট্রেন চালাবার সিদ্ধান্ত নবান্নে

“ঠাণ্ডা ঘরে বসে থাকা আমলারা জানেনই না; লোকাল ট্রেনে অফিস টাইমে কত লোক হয়”; নবান্নের বৈঠকের পর বলছেন নিত্যযাত্রীরা। এদিন হাওড়া ও শিয়ালদার সব ডিভিশনেই, ১০ শতাংশ লোকাল ট্রেন চালাবার; সিদ্ধান্ত হয়েছে নবান্নে। তবে, আগামী ৫ তারিখ নবান্নে, আবার বৈঠকে ঠিক হবে; কবে থেকে ও কত সংখ্যক লোকাল ট্রেন চলবে। সোমবার নবান্নে; বৈঠকে বসে রাজ্য-রেল। বৈঠকের পর; সাংবাদিকদের মুখোমুখি হন রাজ্য ও রেলের আধিকারিকরা। এদিনের বৈঠকে ছিলেন, পূর্ব রেলের এজিএম; হাওড়া-শিয়ালদার ডিআরএম; খড়গপুরের ডিআরএম। বৈঠকে ঠিক হয়, চূড়ান্ত সিদ্ধান্ত হবে; আগামী ৫ তারিখে নবান্নের বৈঠকে।

আরও পড়ুনঃ বাংলায় আবার আ’ল কা’য়দা জ’ঙ্গি সন্দেহে, এনআইএ-এর হাতে গ্রেফতার আবদুল মোমিন মণ্ডল

এদিনের বৈঠকে ঠিক হয়, সব ডিভিশনেই ১০-১৫ শতাংশ ট্রেন চলবে। পরে, সেটা ২৫ শতাংশ করা হবে। তারপরেও, একটি ট্রেনে ১২০০ যাত্রী ধরলেও; উঠতে দেওয়া হবে ৬০০ জনকে; এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সেটা কি করে সম্ভব? বুঝে উঠতে পারেন নি; ট্রেনের নিত্যযাত্রীরা। শুধু অফিস টাইমে ট্রেনই কেন? তাহলে তো ৬০০ জন দূরের কথা; ২০০০ এর বেশি মানুষ উঠবেন ট্রেনে; মত নিত্যযাত্রীদের। অফিস টাইমেই ট্রেন চলুক; চায় রাজ্য। মেনে নিয়েছে রেল। কিন্তু ১০ শতাংশ ট্রেন চললে তো; ভিড় আরও বাড়বে? প্রশ্ন তুলেছেন নিত্যযাত্রীরা। অনেকেই বলেছেন; “ঠাণ্ডা ঘরে বসে থাকা আমলারা জানেনই না; লোকাল ট্রেনে অফিস টাইমে কত লোক হয়। তাহলে ১০ শতাংশ ট্রেন চালাবার সিদ্ধান্ত; নবান্নে হত না”।

আরও পড়ুনঃ ‘আলু চল্লিশ চুল্লু বিশ’, নিশ্চুপ প্রশাসন ও ফড়েদের কলকাঠিতে রাজ্যে আলুও চল্লিশ টাকা কিলো

লোকাল ট্রেন চালু নিয়ে, রেল-রাজ্য বৈঠকের দিনই; স্পেশাল ট্রেনে উঠতে চেয়ে হাওড়া, হুগলী, রিষরা ও বৈদ্যবাটিতে; চলে টানা অবরোধ। নিত্যযাত্রীদের বিক্ষোভে; ১০ ঘণ্টা ধরে জিটি রোড অবরোধ থাকে। অবরোধ হঠাতে নামে প্রচুর পুলিশ। যাত্রী বিক্ষোভ শুরু হয়; হুগলির বিভিন্ন স্টেশনে। অবরোধের জেরে আটকে থাকে; স্টাফ স্পেশাল ট্রেন। শুধু বৈদ্যবাটিতেই নয়; একই দাবিতে রিষড়া ও শেওড়াফুলিতেও শুরু হয় অবরোধ। সন্ধ্যায় বিক্ষোভ শুরু হয়েছে; হাওড়া স্টেশনে। তারপরেও, নবান্নে ১০ শতাংশ ট্রেন চালাবার সিদ্ধান্তের কথা জেনে; কষ্টের মধ্যেও হেসে ফেলেছেন নিত্যযাত্রীরা।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন