একুশের মঞ্চেই দলবদলুরা ফিরছে তৃণমূলে

1301
একুশের মঞ্চেই দলবদলুরা ফিরছে তৃণমূলে
একুশের মঞ্চেই দলবদলুরা ফিরছে তৃণমূলে

তৃণমূলে কবে ফিরবে দলবদলুরা? একুশের মঞ্চেই দলবদলুরা ফিরছে তৃণমূলে? আদৌ কি দলে মমতা বন্দ্যোপাধ্যায় ফিরিয়ে নেবেন বিধানসভা ভোটের আগে দলত্যাগ করে বিজেপিতে যোগদান করা নেতাদের? এই সমস্ত প্রশ্নকে কেন্দ্র করে রাজ্য রাজনীতিতে চলছে জোড় জল্পনা। আগামী ২১ জুলাই শহীদ দিবসের দিন তৃণমূলের বিজয় উৎসব পালনের কথা ছিল। কিন্তু করোনার কারণে সেই উৎসব পালন আপাতত স্থগিত রেখে; ভার্চুয়াল ভাবে দিনটি পালন করা হবে। আর আগামী ২১ জুলাইয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বক্তব্যের দিকেই তাকিয়ে দলবদলু নেতারা। রাজনৈতিক মহলের ধারনা; তৃণমূল ছেড়ে বিজেপিতে চলে যাওয়া নেতা নেত্রীদের মধ্যে; যারা ফের তৃণমূলে ফিরতে চাইছে; তাদের জন্য তৃণমূলে ফেরানো হবে কিনা; ওই দিন সেই নিয়ে বক্তব্য রাখতে পারেন তৃণমূল নেত্রী।

আগামী ২১ জুলাই শুধু রাজ্যেরই নয়; ভিন রাজ্যের বেশ কিছু নেতার তৃণমূলে যোগদানের সম্ভাবনা আছে। তাঁদের মধ্যে উঠে আসছে শত্রুঘ্ন সিনহার নাম। অন্যদিকে তৃণমূলে ফিরে আসার জন্য রাজ্য স্তরের নেতা নেত্রীদের মধ্যেও তাড়াহুড়ো পরে গেছে। নির্বাচনের ফল ঘোষণার পরে; বহু তৃণমূল নেতাদের বাড়ি গেছেন রাজীব বন্দ্যোপাধ্যায়। দলে ফেরার কাতর আর্জি জানিয়েছেন সোনালি গুহ।

আরও পড়ুনঃ জাল সিবিআই অফিসার, ফিল্মের অক্ষয়কুমার-কেও টেক্কা দিল বাংলার শুভদীপ

শুধু দল বদলুরাই নয়; বিজেপির বহু বিধায়কও তৃণমূলে যোগ দেবার ইচ্ছা প্রকাশ করেছেন বলে দলীয় সূত্রের খবর। ২১ শে জুলাই রাজ্যের যে সমস্ত বিজেপি বিধায়করা তৃণমূলে যোগ দিতে চান; তাদের প্রাধান্য দেওয়া হবে বলে রাজনৈতিক মহলের ধারনা।

তবে এখন বেশ সাবধানী মমতা। দলের খারাপ সময়ে ছেড়ে যাওয়া নেতাদের কি আবার ফেরাবেন তিনি? এটাই এখন সব থেকে বড় প্রশ্ন। ইতিমধ্যে প্রশান্ত কিশোরের সঙ্গে আলোচনা করে; কোন নেতা নেত্রীদের দলে নেওয়া হবে; আর কাদের নেওয়া হবে না সে বিষয়ে আলোচনা সেরে ফেলেছেন মমতা। দলবদলুদের ফেরানো নিয়ে মুখে কুলুপ এঁটেছে তৃণমূল নেতৃত্ব। ২১ জুলাইয়ের মঞ্চে দলবদলুদের নিয়ে বার্তা দেবেন মমতা বলেই মনে করছে রাজনৈতিক মহল। ​ফলে সোনালী গুহ; রাজীব বন্দ্যোপাধ্যায়; সব্যসাচী দত্তদের মতো নেতা নেত্রীরা এখন তাকিয়ে আছে ২১ শে জুলাইয়ের দিকে

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন