পিকের টেকনিকে মমতার হাতে বাংলার ৩ বিধানসভা, বাংলায় ধরাশায়ী গেরুয়া শিবির

2913
পিকের টেকনিকে মমতার হাতে বাংলার ৩ বিধানসভা, ধরাশায়ী গেরুয়া শিবির/কেন্দ্রের তরফ থেকে নেওয়া হল বড় পদক্ষেপ/The News বাংলা
পিকের টেকনিকে মমতার হাতে বাংলার ৩ বিধানসভা, ধরাশায়ী গেরুয়া শিবির/কেন্দ্রের তরফ থেকে নেওয়া হল বড় পদক্ষেপ/The News বাংলা

পিকের টেকনিকে মমতার হাতে বাংলার ৩ বিধানসভা; বাংলায় ধরাশায়ী গেরুয়া শিবির। লোকসভার পর বাংলার বিধানসভা ভোটেও; হাড্ডাহাড্ডি লড়াই চলেছে। তবে খড়গপুর, করিমপুর ও কালিয়াগঞ্জ উপনির্বাচনে শেষ হাসি হাসল সেই ঘাসফুল শিবিরই। ৩ আসনেই তৃণমূলের জয় জয়কার। আর এই জেতার পিছনে মমতার পাশাপাশি; পিকের অর্থাৎ প্রশান্ত কিশোরের টেকনিক-কেই কৃতিত্ব দিচ্ছে তৃণমূল শিবির।

বৃহস্পতিবার সকাল ৮টায় শুরু হয় খড়গপুর, করিমপুর ও কালিয়াগঞ্জ বিধানসভা উপনির্বাচনের ভোটগণনা। রাজ্য তিনটি বিধানসভা আসনে; ভোট গণনার শুরুতে ফলাফল বলছিল; একটি আসনে এগিয়ে ছিল বিজেপি। কালিয়াগঞ্জ আসনে; এগিয়ে ছিল বিজেপি। অন্যদিকে খড়গপুর বিধানসভা আসনে; ও করিমপুরে আসনে এগিয়ে ছিল তৃণমূল। তবে লড়াই হাড্ডাহাড্ডি চলছে কালিয়াগঞ্জে। তবে শেষ পর্যন্ত কালিয়াগঞ্জ আসনেও জয় ছিনিয়ে নিল তৃণমূল।

খড়গপুরে জেতা আসনে হেরে; চরম লজ্জায় বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। খড়গপুরে প্রথমদিকে বিজেপি এগিয়ে থাকলেও; শেষ দিকে পিছিয়ে পড়ে গেরুয়া শিবির। দিলীপ ঘোষের ছেড়ে যাওয়া আসনে জিতে; বিজেপির রাজ্য সভাপতিকে বড়সড় ধাক্কা দিল তৃণমূল। হেরে গেলেন বিজেপি প্রার্থী প্রেমচাঁদ ঝাঁ।

পশ্চিমবঙ্গে তিন বিধানসভা উপনির্বাচনের ভোটগণনা শুরুতে; ২টি আসনে এগিয়ে ছিল তৃণমূল। করিমপুর ও খড়গপুর আসনে এগিয়ে ছিল তৃণমূল। করিমপুর আসনে প্রথম থেকেই এগিয়ে ছিল তৃণমূল কংগ্রেস প্রার্থী বিমলেন্দু সিংহ রায়। এই কেন্দ্রে বড়সড় ব্যবধানেই জিতল তৃণমূল। তাই অনেকটাই স্বস্তির হাওয়া শাসকমহলে।

তবে প্রথম দিকে এগিয়ে থেকেও; বিজেপি প্রার্থী কমলচন্দ্র সরকার; কালিয়াগঞ্জে শেষের দিকে অনেক পিছিয়ে পরে হেরে গেলেন। অন্যদিকে করিমপুর আসনে বিজেপি প্রার্থী জয়প্রকাশ মজুমদারকে; একেবারেই ধরাশায়ী করে দিলেন তৃণমূল প্রার্থী বিমলেন্দু সিংহ রায়।

গত ২৫ নভেম্বর পশ্চিমবঙ্গের এই তিনটি বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন হয়। এই তিন কেন্দ্রের মধ্যে কালিয়াগঞ্জ ও খড়গপুরে; প্রার্থী দেয়নি বামেরা; লড়ছে কংগ্রেস, বাম কংগ্রেস জোট প্রার্থী হয়ে। করিমপুরে প্রার্থী দেয়নি কংগ্রেস; ওখানে লড়ছে বাম কংগ্রেস জোট প্রার্থীর হয়ে সিপিএম।

লোকসভা নির্বাচনে বিজেপি ১৮টি আসন ছিনিয়ে নিয়ে; শাসকদলকে জোর ধাক্কা দেয় গেরুয়া শিবির। এরপরই উপনির্বাচনে লড়াইয়ে; সেই গেরুয়া শিবিরকে ফের ধাক্কা ফিরিয়ে দিল তৃণমূল। করিমপুর, খড়গপুর, কালিয়াগঞ্জে জিতে; ফের স্বমহিমায় মমতা বন্দ্যোপাধ্যায়। তবে এর পিছনে প্রশান্ত কিশোরকেও কৃতিত্ব দিচ্ছে তৃণমূল।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন