সপ্তম বেতন কমিশনের সুপারিশ মেনে, কেন্দ্রীয় সরকারি কর্মীদের বেতন বাড়াচ্ছে মোদী সরকার

412
সপ্তম বেতন কমিশনের সুপারিশ মেনে, কেন্দ্রীয় সরকারি কর্মীদের বেতন বাড়াচ্ছে মোদী সরকার
সপ্তম বেতন কমিশনের সুপারিশ মেনে, কেন্দ্রীয় সরকারি কর্মীদের বেতন বাড়াচ্ছে মোদী সরকার

বেতন বাড়ছে; কেন্দ্রীয় সরকারি কর্মীদের। কেন্দ্রীয় সরকারের কর্মীরা, এ মাসের শেষের দিকে; একটি বড় উপহার পেতে পারেন। সপ্তম বেতন কমিশনের সুপারিশ মেনে; কেন্দ্রীয় সরকারি কর্মীদের বেতন বাড়াচ্ছে মোদী সরকার। সূত্রে খবর, ডিসেম্বরের শেষের দিকে কেন্দ্র সরকার; প্রায় ৫০ লক্ষ কেন্দ্রীয় সরকারের কর্মচারীদের বেতন বৃদ্ধির ঘোষণা করবে। পরবর্তী মন্ত্রিসভার বৈঠকেই ; এই সিদ্ধান্ত নেওয়া যেতে পারে। একটি বড় পদক্ষেপে, ভারতীয় রেলের নন-গেজেটেড মেডিকেল কর্মীদের বেতন; ২১ হাজার টাকা পর্যন্ত বাড়ানো হতে পারে। জানা গেছে, ভারতীয় রেলের নন-গেজেটেড মেডিকেল কর্মীরা; শীঘ্রই সুসংবাদ পাবেন; কারণ এই কর্মচারীদের পদোন্নতি দীর্ঘকাল ধরে মুলতুবি ছিল।

চলতি মাসের শেষেই ফের বাড়বে বেতন; কেন্দ্রীয় সরকারি কর্মীদের জন্য দারুণ সুখবর। ভারতীয় রেলের নন গেজেটেড মেডিক্যাল স্টাফদের বেতনও; ২১ হাজার টাকা পর্যন্ত বৃদ্ধি পেতে পারে। সপ্তম বেতন কমিশনের সুপারিশ মেনে; চলতি মাসের শেষেই ফের বেতন বৃদ্ধি হতে চলেছে; কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের। সেক্ষেত্রে দিওয়ালির পর, এই নিয়ে দ্বিতীয়বার বেতনবৃদ্ধি হবে; কেন্দ্রীয় সরকারি কর্মীদের।

আরও পড়ুনঃ “দেশে করোনা ভ্যাকসিন রেডি, শুরু হবে টীকাকরণ”, বড় ঘোষণা প্রধানমন্ত্রী মোদীর

সব মিলিয়ে প্রায় ৫০ লক্ষ সরকারি কর্মচারীর; বেতন বৃদ্ধি হবে। কেন্দ্রীয় সরকারের পরবর্তী ক্যাবিনেট বৈঠকেই; এই সিদ্ধান্ত অনুমোদিত হওয়ার কথা। এ ক্ষেত্রে সপ্তম বেতন কমিশনের সুপারিশই; পুরোপুরি মানা হবে। পাশাপাশি এই ধরনের কর্মীদের পদন্নোতিও; হওয়ার কথা। পদন্নোতি হলেই রেলের নন গেজেটেড মেডিক্যাল স্টাফদের বেতন; এমনিতেই বেড়ে যাবে। তাঁদের মাসিক বেতন অন্তত ৫ হাজার টাকা করে বাড়বে; বলেও দাবি করা হচ্ছে। এইচআরএ, ডিএ, টিএ-র মতো; বিভিন্ন ভাতাও বৃদ্ধি পাবে।

দীর্ঘদিন ধরেই নিজেদের ন্যূনতম বেতন বাড়িয়ে; ২৬ হাজার টাকা করার দাবি জানিয়ে আসছিল কর্মী সংগঠনগুলি। বর্তমানে যা রয়েছে ১৮ হাজার টাকা। অল ইন্ডিয়া রেল মাইন ফেডারেশনের সাধারণ সম্পাদক; শিব গোপাল মিশ্র বলেছেন যে; “নন-গেজেটেড মেডিকেল কর্মীরা প্রাথমিক পদোন্নতি পাবেন; যা ইতিমধ্যে রেল ব্যবস্থাপনার সঙ্গে একমত হয়েছে”। করোনা আবহেও বেতন বাড়ছে; কেন্দ্রীয় সরকারি কর্মীদের।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন