চলে গেলেন ক্রিকেট দাদি, চারুলতা প্যাটেলের প্রয়ানে শোকস্তব্ধ ক্রিকেট মহল

1044
চলে গেলেন ক্রিকেট দাদি, চারুলতা প্যাটেলের প্রয়ানে শোকস্তব্ধ ক্রিকেট মহল/The News বাংলা
চলে গেলেন ক্রিকেট দাদি, চারুলতা প্যাটেলের প্রয়ানে শোকস্তব্ধ ক্রিকেট মহল/The News বাংলা

চলে গেলেন ক্রিকেট দাদি, চারুলতা প্যাটেলের প্রয়ানে শোকস্তব্ধ ক্রিকেট মহল। গতবছর বিশ্বকাপে গ্যালারিতেদেখা গিয়েছিল অশীতিপর এক বৃদ্ধাকে। ক্রিকেটের প্রতি তার ক্রেজ; মন কেড়েছিল গোটা বিশ্বের। চারুলতা প্যাটেল; তিনি বিরাটের বিরাট ফ্যান। যিনি ৮৭ বছর বয়সেও; বিরাট কোহলিদের হয়ে গলা ফাটিয়েছিলেন। ৮৮ বছর বয়সে চলে গেলেন; বিরাট কোহলির সেই সুপার ফ্যান। সোমবার বার্ধক্যজনিত কারণে; মৃত্যু হয়েছে চারুলতা প্যাটেলের। এত বড় ভক্তের মৃত্যুতে; ক্রিকেট মহলে নেমে এসেছে; শোকের ছায়া। ২০১৯-এর ২ জুলাই ইংল্যান্ডে ভারত-বাংলাদেশ ম্যাচ চলছিল।

তখনই টিম ইন্ডিয়ার হয়ে; গলা ফাটাতে দেখা যায় চারুলতাকে। বছর ৮৭-র চারুলতা টিম ইন্ডিয়াকে যেভাবে চিৎকার করে; চিয়ারআপ করছিলেন তাতে যে কোনও তরুণীও; হার মেনে যাবে বলাই যায়। গোটা গ্যালারি মাতিয়ে রেখেছিলেন চারুলতা দেবী। এই প্রথমবার নয়, এজবাস্টনে ম্যাচে; আগেও টিভিতে তাকে দেখা গিয়েছিল।

আরও পড়ুন বাংলায় বামেদের আর এক কালো অধ্যায়, ডাক্তার সুভাষ মুখোপাধ্যায়

কখনও ভেঁপু বাজিয়ে; তো কখনও বা হাত নেড়ে ইন্ডিয়ান ক্রিকেটারদের সমর্থন করে গেছেন। ক্রিকেটের প্রতি এমন ভাললাগা; তাও আবার এই বয়সে এসে নজিরবিহীন। তার এনার্জি দেখে; তার বয়স বোঝার উপায় নেই।

চারুলতার এই ভালবাসাই তার হিরো; অর্থাৎ বিরাট কোহলিকে তার কাছে টেনে এনেছিল। বিরাট এসে কত কথাই না বলেছিলেন; দাদির সঙ্গে। দাদিও স্নেহের হাত বিরাটের মাথায় রেখে আশির্বাদ করেছিলেন। টিম ইন্ডিয়ার প্রতি আনুগত্যের পুরস্কার বিরাট; দাদির হাতে পরের ম্যাচের টিকিট তুলে দিয়েছিলেন।

রোহিত সই করা টুপি দিয়েছিলেন; এই ক্রিকেট অনুরাগীকে। বিশ্বকাপে জয় পায়নি ভারত। সেই সময় চোখ দুটি অশ্রুসিক্ত হয়েছিল জলে। তার প্রয়াণে শোকস্তব্ধ; গোটা ক্রিকেট মহল। বিসিসিআইয়ও টুইটার হ্যান্ডেল ক্রিকেট দাদির আত্মার শান্তি কামনা করে; শোকজ্ঞাপন করেছে।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন