বাংলার দিকে আসছে ঘূর্ণাবর্ত, দক্ষিণবঙ্গ জুড়ে বিপদের সম্ভাবনা

2769
বাংলার দিকে আসছে ঘূর্ণাবর্ত, দক্ষিণবঙ্গ জুড়ে বিপদের সম্ভাবনা
বাংলার দিকে আসছে ঘূর্ণাবর্ত, দক্ষিণবঙ্গ জুড়ে বিপদের সম্ভাবনা

বাংলার দিকে আসছে ঘূর্ণাবর্ত; দক্ষিণবঙ্গ জুড়ে বিপদের সম্ভাবনা। মায়ানমার উপকূলের কাছে ঘূর্ণাবর্তটি; এবার সরে আসছে বাংলার দিকে। আগামী ২৪ ঘণ্টার মধ্যে; এই ঘূর্ণাবর্ত সরে আসছে বাংলা উপকূলের দিকে। ঘূর্ণাবর্তের জেরে কাল মঙ্গলবার; দক্ষিণবঙ্গ জুড়ে বৃষ্টির সম্ভাবনা। দুই মেদিনীপুর, দক্ষিণ ২৪ পরগনায়; ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা। ঘূর্ণাবর্তের জেরে মঙ্গলবার; কলকাতাতেও ভারী বৃষ্টির সম্ভাবনা। উত্তর ২৪ পরগনা, হাওড়া, হুগলি, পুরুলিয়া, বাঁকুড়াতেও; প্রবল বৃষ্টির সম্ভাবনা।

আরও পড়ুনঃ “বিধানসভা ভোট যুদ্ধ, অথচ মমতার পাড়ায় প্রচার করা যাবে না কেন”?

আগামী ২৯ সেপ্টেম্বর বুধবার বিক্ষিপ্তভাবে; দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা। সমুদ্রের ধারে প্রতি ঘণ্টায়; ৪০-৫০ কিমি বেগে দমকা হাওয়ার সতর্কতা। মৎস্যজীবীদের আগামী কয়েকদিন সমুদ্রে; যেতে নিষেধ করা হয়েছে। দীঘা মন্দারমণি তাজপুর সংলগ্ন এলাকা থেকে, সমস্ত পর্যটককে; ফিরে যাবার নির্দেশ দেওয়া হয়েছে। এদিকে বাংলার সব জায়গা থেকে; এখনও জল নামেনি; সেইসব এলাকায় আবার জল জমার সম্ভাবনা।

আরও পড়ুনঃ ‘বহিরাগত, গো ব্যাক’, ভবানীপুরে মমতার এলাকায় প্রচারে তৃণমূলের বিক্ষোভের মুখে দিলীপ অর্জুন সুকান্ত

আলিপুর আবহাওয়া দফতর থেকে জানানো হয়েছে; সোমবার রাত থেকে বৃষ্টি বাড়বে দক্ষিণবঙ্গে। মঙ্গলবার দিনভর বৃষ্টি হবে; বুধবার কমবে বৃষ্টি। সোমবার হালকা থেকে মাঝারি বৃষ্টি হয়েছে; দক্ষিণবঙ্গের সব জেলায়। দক্ষিণ ২৪ পরগনার সমুদ্র উপকূলবর্তী; বকখালি, ফ্রেজারগঞ্জ, মৌসুনি, নামখানা ও কাকদ্বীপ এলাকায় শুরু হয়েছে বৃষ্টি। উপকূল এলাকায় বৃষ্টির পরিমাণ বাড়ছে; সন্ধ্যার পর থেকে বৃষ্টির পরিমাণ বাড়বে বলে হাওয়া অফিসের পূর্বাভাস।

আরও পড়ুনঃ বিহার থেকে বাংলায়, ভবানীপুরে মমতাকে জেতাতে ভোট দেবেন স্বয়ং প্রশান্ত কিশোর

‘গুলাব’ ঘূর্ণিঝড় স্থলভাগে প্রবেশ করে; শক্তি হারিয়েছে। দক্ষিণ ওড়িশা ও উত্তর অন্ধ্রপ্রদেশে; এটি গভীর নিম্নচাপ রূপে অবস্থান করছে। আগামী ২৪ ঘন্টায় তা; সাধারণ নিম্নচাপে পরিণত হবে। একটি ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে; সোমবার পূর্ব-মধ্য বঙ্গোপসাগর এলাকায়। পরে নিম্নচাপ হয়ে উত্তর-পূর্ব বঙ্গোপসাগর এলাকায়; অবস্থান করছে। মঙ্গলবার পশ্চিমবঙ্গ উপকূল দিয়ে; তা স্থলভাগে প্রবেশ করে ঝাড়খণ্ডের দিকে এগোবে। আগামী দুদিন সুন্দরবন এলাকাতেও; সমস্ত হোটেলের বুকিং বন্ধ থাকবে।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন