জাতীয় গোঁফের দাবী উঠল সংসদে, অভিনন্দনকে নতুন স্বীকৃতি বিরোধীদের

9692
জাতীয় গোঁফের দাবী উঠল সংসদে, অভিনন্দনকে নতুন স্বীকৃতি বিরোধীদের/The News বাংলা
জাতীয় গোঁফের দাবী উঠল সংসদে, অভিনন্দনকে নতুন স্বীকৃতি বিরোধীদের/The News বাংলা
Simple Custom Content Adder

জাতীয় পশু থেকে জাতীয় সঙ্গীত; প্রায় সব দেশেই আছে। আবার অনেক দেশেই জাতীয় ফুল; জাতীয় খাবারের কথাও শোনা যায়। আবার অনেক দেশই অদ্ভুত অদ্ভুত জাতীয় কিছু জিনিস থাকে। কিন্তু ‘জাতীয় গোঁফ’ আছে; এমন দেশের হদিশ পাওয়া মুশকিল। ‘জাতীয় গোঁফে’র দাবী তুলে ভারত এখন সবার নজরে।

লোকসভায় এবার এই দাবি জানান; বিরোধী নেতা অধীর রঞ্জন চৌধুরী। সোমবার সংসদে ভাষণ দেওয়ার সময় কংগ্রেস নেতা বলেন; উইং কমান্ডার অভিনন্দন বর্তমানকে পুরস্কৃত করার পাশাপাশি তাঁর গোঁফকে ‘জাতীয় গোঁফ’ ঘোষণা করা উচিত।

আরও পড়ুনঃ কাটমানি কেলেঙ্কারি, মমতাও সৎ নন ইঙ্গিত কাটমানি নিয়ে ফ্যাসাদে তৃণমূল নেত্রীর

ভারতীয় বিমানবাহিনীর মিগ-২১; বিধ্বস্ত হয়ে পাকিস্তানের হাতে আটক হয় ফেব্রুয়ারি মাসে। আটক হওয়া ভারতীয় মিগের পাইলট; অভিনন্দন বর্তমানের গোঁফকে জাতীয় গোঁফ ঘোষণার দাবি উঠেছে সংসদে। একই সাথে সাহসিকতার জন্যও; তাঁকে পুরস্কৃত করার দাবিও উঠেছে।

এই ঘটনার প্রতিক্রিয়া জানিয়ে; জম্মু-কাশ্মিরের সাবেক মুখ্যমন্ত্রী ওমর আব্দুল্লাহ জানান, তিনি কংগ্রেস শিবিরের বন্ধুদের অভিনন্দন বর্তমানের মতো গোঁফ দেখার অপেক্ষায় আছে। টুইটারে ওইদিন রাহুল গান্ধীর একটি ছবি এডিট করে; তাঁর মুখে অভিনন্দন বর্তমানের মতো একটি গোঁফ ফটোশপ করে লাগানো হয়েছে।

আরও পড়ুনঃ কাটমানি ফেরত দিয়ে, দুর্নীতি স্বীকার তৃণমূল নেতার

গত ১৪ ফেব্রুয়ারি ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরের পুলওয়ামায়; আত্মঘাতী গাড়িবোমা বিস্ফোরণে ভারতের ৪৯ সেনা শহিদ হন। হামলার দায় স্বীকার করে পাকিস্তানি জঙ্গি সংগঠন জইশ-ই-মহম্মদ। এরপরই প্রতিবেশী দুই দেশের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে।

এ ঘটনার ১২ দিন পর পাকিস্তান নিয়ন্ত্রিত কাশ্মীরের বালাকোটে বিমান হামলা চালায় ভারত। দুই দেশের মধ্যে উত্তেজনা আকাশযুদ্ধে রূপ নেয়। আকাশযুদ্ধে ভারত দুটি যুদ্ধবিমান হারায়। এর একটির পাইলট ছিলেন অভিনন্দন বর্তমান। সেই সময় মিগ-২১ যুদ্ধ বিমানটি বিধ্বস্ত হলে পাকিস্তানের হাতে আটক হন তিনি।

দুদিন আটক থাকার পর ১ মার্চ অভিন্দনকে; ভারতের হাতে তুলে দেয় পাকিস্তান। এরপর থেকেই তাঁর গোঁফ নিয়ে ভারতে শুরু হয় ব্যাপক চর্চা। অনেকেই তাঁকে বীর উপাধি দিয়ে তাঁর ‘গানস্লিঙ্গার’ গোঁফের মতো গোঁফ রাখতে শুরু করেন। কিন্তু সেই গোঁফটিকে জাতীয় গোঁফের স্বীকৃতি দেওয়ার দাবি উঠতেই; সোশ্যাল মিডিয়াতে অভিনন্দনের ঝড় কংগ্রেস নেতা অধীর চৌধুরীর উদ্দেশ্যে।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন