প্রেমে প্রত্যাখ্যাত হয়ে, দশম শ্রেণীর ছাত্রীর মুখে অ্যাসিড ছুঁড়ে পলাতক জামাত শেখ

248
দশম শ্রেণীর ছাত্রীর মুখে অ্যাসিড ছুঁড়ে পলাতক জামাত/The News বাংলা/প্রতীকী ছবি
দশম শ্রেণীর ছাত্রীর মুখে অ্যাসিড ছুঁড়ে পলাতক জামাত/The News বাংলা/প্রতীকী ছবি

প্রেমে প্রত্যাখ্যাত হয়ে; দশম শ্রেণীর ছাত্রীর মুখে অ্যাসিড ছুঁড়ে মারল জামাত শেখ নামের এক যুবক। গুরুতর আহত অবস্থায় ওই ছাত্রী মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি।

মুর্শিদাবাদের; ভরতপুর মসজিদ পাড়ায় কাল সন্ধ্যেয় এই ঘটনা ঘটে। ছাত্রীর মা জানান; অনেকদিন থেকেই জামাত শেখ বিয়ের প্রস্তাব দিয়ে উত্যক্ত করছিল। প্রেম ও বিয়ের প্রস্তাবে; ‘না’ বলায় রবিবার সন্ধ্যায় ছাত্রীর মুখে অ্যাসিড ছুঁড়ে মারে জামাত।

আরও পরুনঃ পাউডারের পর বেবি শ্যাম্পুতে শিশুর ক্যান্সার, ফের বিতর্কে জনসন অ্যান্ড জনসন

ঘটনার পরই; জামাত পালিয়ে যায়। ছাত্রীটির মা জানান; রবিবার সন্ধ্যায় বাড়ির জানলা দিয়ে তাঁর মেয়েকে লক্ষ করে অ্যাসিড ছোঁড়ে জামাত। বিয়ের প্রস্তাবে ‘না’ শুনেই অ্যাসিড হামলা করে সে।

খোলা বাজারে অ্যাসিড বিক্রি বন্ধ করার উপর নিষেধ জারি করা হলেও; কিছুতেই কমানো যাচ্ছে না অ্যাসিড হামলার মত ঘটনা। একের পর এক অ্যাসিড হামলার ঘটনায় ক্ষত-বিক্ষত হয়ে চলেছে তরুণী, কিশোরীদের মুখ-সহ সারা শরীর। তবু অ্যাসিড হামলায় রাশ টানতে পারছে না পুলিশ-প্রশাসন।

পরিসংখ্যান বলছে, গত কয়েক বছরে এ রাজ্যে অ্যাসিড হামলার ঘটনা বেড়েই চলেছে। প্রতি ক্ষেত্রেই ঘটনার পরে প্রশ্ন উঠছে; এত সহজে সাধারণ মানুষের হাতে অ্যাসিড পৌঁছচ্ছে কী করে? খোলা বাজারে অ্যাসিড বিক্রির মত ঘটনার দিকে পুলিশ-প্রশাসনের নজরদারি নেই বলেই মনে করা হচ্ছে।

আরও পরুনঃ কম খরচে দেশ ভ্রমণ করুন, ভারত সেবাশ্রম সংঘের সাহায্যে

সুপ্রিম কোর্টের নির্দেশ বাস্তবে বিক্রেতারা মেনে চলেন না। আর পুলিশ-প্রশাসনেরও যে নজরদারি রাখা প্রয়োজন, সেটাও তাঁরা সঠিক ভাবে রাখেন না। কারণ ওই নির্দেশিকায় স্পষ্ট বলা রয়েছে, যাঁরা অ্যাসিড বিক্রির অনুমতি পান, তাঁদের তালিকা স্থানীয় পুলিশের কাছে থাকা বাধ্যতামূলক।

প্রতি মাসে তালিকা দেখে এলাকার অ্যাসিড বিক্রেতাদের কাছে গিয়ে কাকে, কখন অ্যাসি়ড বিক্রি করা হচ্ছে, সেই পরিসংখ্যান নিজের কাছে রাখবে পুলিশ। কিন্তু এ রাজ্যের কোনও জেলাতেই সেই নজরদারি ব্যবস্থা নেই বলেই আজও অ্যাসিড হামলায় আক্রান্ত হচ্ছে নিরীহ মানুষ।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন