শ্রাবণ মাসের প্রতি সোমবারেই চমক, মোদীকে মহাদেবের সঙ্গে তুলনা ভক্তদের

873
শ্রাবণ মাসের প্রতি সোমবারেই চমক, মোদীকে মহাদেবের সঙ্গে তুলনা ভক্তদের/The News বাংলা
শ্রাবণ মাসের প্রতি সোমবারেই চমক, মোদীকে মহাদেবের সঙ্গে তুলনা ভক্তদের/The News বাংলা

শ্রাবণ মাসের সোমবার মানেই বাবা মহাদেবের দিন। এমনটাই এতদিন জানত বাংলার আমজনতা। এবারের শ্রাবণ মাসটা বাবা ভোলানাথের পাশাপাশি আরও একজন নাকি; সবার দৃষ্টি নিজের দিকে ঘুরিয়ে নিয়েছে। ভক্তদের দাবি সেরকমই। আর তাই ভোলে বাবার মত; তাঁরও প্রশংসায় পঞ্চমুখ ভক্তরা। হ্যাঁ, এবারের শ্রাবণ মাসের প্রতিটা সোমবার; ভোলে বাবার পাশাপাশি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও খেল দেখিয়ে যাচ্ছেন। শ্রাবণ মাসের প্রতি সোমবারেই চমক; মোদীকে এবার মহাদেবের সঙ্গে তুলনা মোদী ভক্তদের।

শ্রাবণ মাসের প্রথম সোমবার। উৎক্ষেপণ হল চন্দ্রযান-২-এর। সোমবার দুপুর ২টো ৪৩ মিনিটে চন্দ্রযান-২-কে নিয়ে উড়ে গেল; জিওসিঙ্ক্রোনাস স্যাটেলাইট লঞ্চ ভিহেকল। শ্রীহরিকোটার সতীশ ধাওয়ান মহাকাশ কেন্দ্র থেকে; চাঁদের পথে পাড়ি জমাল ভারতের দ্বিতীয় চন্দ্রযান। ১৬ মিনিটের উড়ানের শেষে; মহাকাশে নির্দিষ্ট কক্ষপথে চন্দ্রযানকে পৌঁছে দেবে রকেট বাহুবলী। একটা সোমবার দেশবাসী তথা বাংলাবাসি সাক্ষী হল একটা নতুন পরিবর্তনের।

আরও পড়ুনঃ এক দেশ-এক নিশান-এক প্রধান, কাশ্মীরে ৩৭০ বাতিল করে শ্যামাপ্রসাদকে সম্মান দিলেন মোদী

শ্রাবণ মাসের দ্বিতীয় সোমবার। দীর্ঘ তর্ক-বিতর্কের পর আইন হল; মুসলিম উইমেন (প্রোটেকশন অফ রাইটস অন ম্যারেজ) বিল ২০১৯ অর্থাৎ তিন তালাক বিল। ২০১৭ সালে দেশের শীর্ষ আদালত; তাৎক্ষণিক তিন তালাক নিষিদ্ধ করে রায় দিয়েছিল। তার পরেও বন্ধ হয়নি এই প্রথা। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বিরোধীদের বারবার বাধা স্বত্তেও ঠিক তিন তালাক বিল; আইনে পরিণত করে দিলেন।

শ্রাবণ মাসের তৃতীয় সোমবার। কাশ্মীর নিয়ে ঐতিহাসিক সিদ্ধান্ত মোদী সরকারের; কাশ্মীর থেকে তুলে দেওয়া হল ৩৫এ ও ৩৭০ ধারা। কাশ্মীরে গত শুক্রবার থেকেই; অভূতপূর্ব এক নিরাপত্তা ব্যবস্থা ঘোষণা করেছিল কেন্দ্রীয় সরকার। হিন্দুদের পবিত্র অমরনাথ তীর্থযাত্রা; কাটছাঁট করে সবাইকে কাশ্মীর উপত্যকা ছেড়ে চলে যাওয়ার; পরামর্শ দেওয়া হয়। এবার কাশ্মীর থেকে তুলে দেওয়া হল ৩৫এ ও ৩৭০ ধারা। স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ জানিয়ে দিলেন সংসদেও।

মোদী ভক্তরা বলছেন; “আগে ছিল, শ্রাবণ মাসের প্রতিটি সোমবার মানেই; বাবা মহাদেবের দিন। আর এখন শ্রাবণ মাসের সোমবার মানেই; নরেন্দ্র মোদীর চমক দেবার দিন”। তাই মোদীকে মহাদেবের সঙ্গে তুলনা করে; সোশ্যাল মিডিয়া ভরিয়ে দিয়েছেন মোদী ভক্তরা। শ্রাবণ মাসের শেষ সোমবার; মোদী কি চমক দেন সেটাই এখন দেখার।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন