বড় খবর, অবসর নিচ্ছেন অমিতাভ বচ্চন

308
বড় খবর অবসর নিচ্ছেন অমিতাভ/The News বাংলা
বড় খবর অবসর নিচ্ছেন অমিতাভ/The News বাংলা

বড় খবর, অবসর নিচ্ছেন অমিতাভ বচ্চন। অভিনয়ই তাকে অবাধ্য করে তোলে। কেরিয়ারের প্রতি কি রকম প্যাশনেট হলে; শরীরের ঝুঁকি সামলে কাজ করা যায়; শাহেনশাহর থেকে বড় উদাহরণ হয়তো বলিউড ইন্ডাস্ট্রিতে আর দ্বিতীয় নেই। অভিনয়ের প্রতি ভালোবাসা আজ তাকে সুপারস্টারের তকমা দিয়েছে। ৭৭ বছরের ফিল্মি ক্যারিয়ারে; শরীর বহুদিন আগেই জবাব দিয়েছে; কিন্তু তার জেদই এখনও তাকে সিনেমা থেকে অবসর নিতে দেয়নি।

যে শাহেনশাহ হাজার হাজার উঠতি নায়কের ইনসপিরেশন; যার গলায় আজও সেই আগের মতোই তীক্ষতা; অভিনয়ে সেই ঝাঁঝ, সিনেমা থেকে তার অবসরটা যেন মানাটা খুবই কঠিন। সিনেমা যে তাকে বিদায় জানাতে নারাজ। তবে ৫০ বছরের অভিনয় জীবনের পর; এবার থামতে চান অমিতাভ।

আরও পড়ুনঃ মানুষের টাকায় সাংসদ ঘুমাচ্ছেন সংসদে

মনের জোর এখনও অফুরন্ত; কিন্তু শরীর যে আর কোনও মতেই দিচ্ছে না। জোর করে শরীরকে টেনে নিয়ে চলেছেন তিনি। কেবিসি থেকে ব্রহ্মাস্ত্র; একের পর এক শ্যুটিং-এ; আর পাঁচটা ইয়াং অভিনেতার মতই; দাপটের সঙ্গে কাজ করে চলেছেন। শুট্যিং-এ কাজের প্রতি ডেডিকেশন এতটাই; যে তিনি এতটাই অসুস্থ বোঝার উপায় নেই। কিন্তু এতদিন জোর করেই শরীরকে পাত্তা না দিয়ে; অভিনয়টা চালিয়ে গেলেও আর পারছে না তিনি।

এবার সত্যই অবসর নেওয়ার সময় হয়েছে শাহেনশাহর। ব্রহ্মাস্ত্রের শ্যুটিং-এ বেরিয়ে মানালির সৌন্দর্য বর্ননা করতে গিয়ে; নিজের ব্লগে এই ইচ্ছেই প্রকাশ করেন অমিতাভ। এই প্রথম অমিতাভের মুখে অবসরের কথা শোনা গেল। হেপাটাইটিস বি তে আক্রান্ত তিনি।

আরও পড়ুনঃ পিকের টেকনিকে মমতার হাতে বাংলার ৩ বিধানসভা, বাংলায় ধরাশায়ী গেরুয়া শিবির

তবুও কাউকে বুঝতে না দিয়ে; একইভাবে দক্ষতার সঙ্গে দর্শককে অভিনয় দিয়ে অফুরন্ত আনন্দ দিয়ে চলেছেন তিনি। কয়েকদিন আগে হাসপাতাল থেকে ফিরে; ফের পাড়ি দিয়েছেন ব্রহ্মাস্ত্রের শ্যুটিং-এ। এতদিন ধরে অমিতাভের এনার্জির প্রশংসা করতেন যারা; সেইসব ভক্তদের জন্য তার অবসরের খবর সত্যই বেদনার।

১৯৬৯ সালে সাত হিন্দুস্তানি ফিল্ম দিয়ে; বলিউডের আত্মপ্রকাশ ঘটে তাঁর। তারপর নয় নয় করে; হিন্দি ফিল্ম ইন্ডাস্ট্রিতে ৫০ বছর কাতিয়ে দিয়েছেন। এবং ভারতীয় ফিল্মের এই মেগাস্টার; এখনও ব্যাক-টু-ব্যাক হিট ফিল্ম দিয়ে চলেছেন। তবে এবার আবসরের চিন্তা ভাবনা শুরু করলেন অমিতাভ।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন