Exclusive: অধীর চৌধুরী ঘনিষ্ঠই কি হবেন নতুন প্রদেশ কংগ্রেস সভাপতি

258
Exclusive: অধীর ঘনিষ্ঠ কে হতে চলেছেন নতুন কংগ্রেস প্রেসিডেন্ট/The News বাংলা
Exclusive: অধীর ঘনিষ্ঠ কে হতে চলেছেন নতুন কংগ্রেস প্রেসিডেন্ট/The News বাংলা

The News বাংলা Exclusive; বাংলার প্রদেশ কংগ্রেস সভাপতির পদেও কি আসতে চলেছে পরিবর্তন? কংগ্রেস মহলে এমনটাই জোর খবর। গোপন সূত্রে জানা গেছে; সোমেন মিত্রকে সরিয়ে বাংলার নতুন প্রদেশ কংগ্রেস সভাপতি করার জন্য; আনঅফিসিয়ালি সনিয়ার কাছে দরবার করবেন লোকসভার বিরোধী দলনেতা অধীর চৌধুরী।

দিল্লিতে এবার বিরোধী দলনেতার সম্মান পেয়েছেন; বাংলার ‘রবিনহুড’ অধীর চৌধুরী। ইউপিএ চেয়ারপার্সন সনিয়া গান্ধী নিজে; অধীর চৌধুরীকে লোকসভায় কংগ্রেস দলনেতা করেছেন। আর লোকসভায় কংগ্রেস দলনেতা হয়ে; নিজের প্রথম ভাষণেই দেশ ও বাংলাকে চমকে দিয়েছেন অধীর।

আরও পড়ুনঃ জাতীয় গোঁফের দাবী উঠল সংসদে, অভিনন্দনকে নতুন স্বীকৃতি বিরোধীদের

লোকসভায় কংগ্রেসের নেতা চান; বাংলাতেও কংগ্রেসকে ঢেলে সাজাতে। আর তাই সেই অধীর চৌধুরী এবার চান; বাংলার প্রদেশ কংগ্রেস সভাপতি করা হোক তাঁর বিশ্বস্ত সৈনিক মনোজ চক্রবর্তীকে। নিজের ঘনিষ্ঠ মহলে সেই কথা জানিয়েও দিয়েছেন তিনি।

দিল্লিতে ফিরে গিয়েই তিনি এই নিয়ে; সনিয়া গান্ধীর সঙ্গে কথা বলবেন বলেই; জানা গেছে তাঁর ঘনিষ্ঠ মহল থেকেই। সোমেন মিত্রকে সরিয়ে নিজের অনুগত মনোজ চক্রবর্তীকে; প্রদেশ কংগ্রেস সভাপতি পদে বসানোর অনুরোধ করবেন সনিয়া গান্ধী ও রাহুল গান্ধীর কাছে।

আরও পড়ুনঃ রাহুল নয়, লোকসভায় কংগ্রেস দলনেতা বাংলার অধীর চৌধুরী

তবে অধীর চৌধুরী নিজে The News বাংলাকে ফোনে জানিয়েছেন; “এই ধরণের কোন প্রস্তাব তিনি দেন নি বা দেবেন না। প্রদেশ কংগ্রেস সভাপতি কে হবেন; তা ঠিক করেন দিল্লিতে কংগ্রেস হাইকমান্ড”। কংগ্রেস নেতা মনোজ চক্রবর্তীও এই কথা অস্বীকার করেছেন।

এখন দেখার বিষয় এটাই; মেয়াদ ফুরনোর আগেই অধীর চৌধুরীর মনের ইচ্ছা মেনে; বাংলায় কংগ্রেস সভাপতি সোমেন মিত্রকে সরিয়ে অধীর সঙ্গী, অনুগত মনোজ চক্রবর্তীকে প্রদেশ কংগ্রেস সভাপতি করা হয় কিনা।

আরও পড়ুনঃ নরেন্দ্র মোদীকে ভালো সেলসম্যান বলে, লোকসভায় বিতর্কে কংগ্রেস দলনেতা অধীর চৌধুরী

তবে এইমুহূর্তে দেশ ও রাজ্যে বেহাল কংগ্রেসকে আবার সঠিক রাস্তায় আনতে; অধীর চৌধুরীর উপর ভরসা করা ছাড়া; সনিয়া গান্ধীর অন্য কোন উপায়ও নেই; বলেই মনে করছে রাজনৈতিক মহল। সেক্ষেত্রে মেয়াদ ফুরনোর আগেই; অধীর চৌধুরীর মতই সরতে হতে পারে; বর্তমান প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্রকেও। তবে সবটাই এখন সনিয়া গান্ধীর উপর।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন