জীতেন্দ্রর ফেরার রাস্তা বন্ধ করল তৃণমূল, আসানসোলে নতুন পুর প্রশাসক

828
জীতেন্দ্রর ফেরার রাস্তা বন্ধ করল তৃণমূল, আসানসোলে নতুন পুর প্রশাসক
জীতেন্দ্রর ফেরার রাস্তা বন্ধ করল তৃণমূল, আসানসোলে নতুন পুর প্রশাসক

জীতেন্দ্রর ফেরার রাস্তা বন্ধ করল তৃণমূল, আসানসোলে নতুন পুর প্রশাসক নিয়োগ করল মমতা বন্দ্যোপাধ্যায় সরকার। বিজেপি যোগ দেবেন বলেই; আসানসোলের পুর প্রশাসকের পদ থেকে ইস্তফা দিয়েছিলেন জীতেন্দ্র তিওয়ারি। পদত্যাগ করেছেন তৃণমূলের; পশ্চিম বর্ধমান জেলা সভাপতির পদ থেকে। তারপরে, গঙ্গা দিয়ে জল অনেক বয়ে গেছে। বিজেপি নেতাদের বিরোধিতায়; গেরুয়া শিবিরে যাওয়া হয় নি জীতেন্দ্রর। লজ্জায় পরে ক্ষমা চেয়ে, তৃণমূলে ফিরলেও; আর গ্রহণযোগ্যতা পান নি দলে। আর শনিবার আসানসোল পুরনিগমের নতুন পুর প্রশাসক পদে; অমরনাথ চট্টোপাধ্যায় এর নাম ঘোষণা হয়। সোমবারে তিনি দায়িত্ব বুঝে নিলেন। জীতেন্দ্র তিওয়ারিকে আর প্রশাসক পদে; বসাল না রাজ্য সরকার। দুকুলই গেল তাঁর; বলছে রাজনৈতিক মহল।

রাজ্য সরকারের বিরুদ্ধে আসানসোলবাসীর সঙ্গে বঞ্চনার অভিযোগ তুলে; পুরমন্ত্রী ফিরহাদ হাকিমকে চিঠি দেন পুরসভার বিদায়ী মেয়র; প্রশাসকমণ্ডলীর প্রাক্তন চেয়ারম্যান জীতেন্দ্র তিওয়ারি। দেশজুড়ে স্মার্টসিটি প্রকল্প; ঘোষণা করে কেন্দ্রীয় সরকার। কিন্তু সেই প্রকল্পে যোগ দেয়নি রাজ্য। পুরমন্ত্রীকে লেখা চিঠিতে আসানসোলের বিদায়ী মেয়র অভিযোগ করেন; “কেন্দ্রীয় নগরোন্নয়ন মন্ত্রক আসানসোলকে; স্মার্ট সিটি প্রকল্পের জন্য বেছে নেয়। আপনারা অনুমতি দিলে; শহরের উন্নয়নে ২ হাজার কোটি টাকা আসত। রাজনৈতিক কারণে; সরকার ছাড়পত্র না দেওয়ায় তা সম্ভব হয়নি”। এরপরেই তৃণমূলের দেওয়া সব দায়িত্ব ছেড়ে দেন তিনি।

আরও পড়ুনঃ দুবাই ও থাইল্যান্ডে খাটছে গরু ও কয়লা পাচারের টাকা, রাজ্যের ১২ জায়গায় ইডি অভিযান

জীতেন্দ্রর ফেরার রাস্তা বন্ধ করল তৃণমূল, আসানসোলে নতুন পুর প্রশাসক
Administrator Asansol Municipality Jitendra Tiwari Amarnath Chatterjee

বিজেপিতে যোগ দেবেন বলে; সব ছেড়ে ছিলেন। কিন্তু বিজেপিতেও যাওয়া হল না; আর তৃণমূল কংগ্রেসে থেকেও পদ ফিরে পাওয়া গেল না। শনিবার নতুন প্রশাসকের নাম ঘোষণা করে; জারি হয় বিজ্ঞপ্তি। সোমবার আসানসোল পুরসভার পুর প্রশাসকের দায়িত্ব নিলেন; তৃণমূল কাউন্সিলর অমরনাথ চট্টোপাধ্যায়। ক্ষমা চেয়ে দলে ফিরেও, ব্রাত্যই রয়ে গেলেন; জীতেন্দ্র তিওয়ারি। যদিও নয়া পুর প্রশাসককে; অভিনন্দন জানিয়েছেন তিনি।

অমরনাথ চট্টোপাধ্যায় আসানসোল পুরনিগমের; বিদায়ী চেয়ারম্যান ছিলেন। তিনি আসানসোল পুরনিগমের; ৩০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর। সোমবার থেকেই তিনি পুর প্রশাসক পদের; দায়িত্ব গ্রহণ করলেন। অমর এই দায়িত্ব পাওয়ায় তাঁর ওয়ার্ডের অনুগামী; নেতা, কর্মীদের পাশাপাশি খুশি সাধারণ মানুষজনও। অনেকে বলছেন, দেরিতে হলেও এতদিনে এক যোগ্য ব্যক্তিকে; পুরনিগমের শীর্ষ পদে বসানো হল।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন