বাংলাদেশি জঙ্গির পর, কলকাতায় গ্রেফতার কাবুলিওয়ালা ছদ্মবেশে আফগান চর

2610
বাংলাদেশি জঙ্গির পর, কলকাতায় গ্রেফতার কাবুলিওয়ালা ছদ্মবেশে আফগান চর (প্রতীকী ছবি)
বাংলাদেশি জঙ্গির পর, কলকাতায় গ্রেফতার কাবুলিওয়ালা ছদ্মবেশে আফগান চর (প্রতীকী ছবি)

বাংলাদেশি জঙ্গির পর, এবার কলকাতায় গ্রেফতার; কাবুলিওয়ালা ছদ্মবেশে আফগান চর। বাংলাদেশিদের পর এবার অনুপ্রবেশ ও চরবৃত্তির অভিযোগে; কলকাতায় গ্রেফতার আফগান যুবক। রবিবার বউবাজার এলাকা থেকে; তাকে গ্রেফতার করে কেরল পুলিশের একটি দল। এদিনই তাকে আদালতে; পেশ করা হয়। চারদিনের ট্রানজিট রিমান্ডে; তাকে কেরলে নিয়ে যাওয়া হচ্ছে। সেখানেই পুলিশ তাকে জিজ্ঞাসাবাদ করবে; বলে সূত্রের খবর। এই ঘটনার পর বউবাজার চত্বরে; ‘কাবুলিওয়ালা’দের ডেরায় বাড়ল পুলিশের অভিযান। ধৃত আফগান যুবকের বিরুদ্ধে, ভারতীয় সেনাবাহিনীর যুদ্ধজাহাজে; নজরদারি করার মত ভয়ঙ্কর অভিযোগ রয়েছে।

কলকাতায় গ্রেফতার; আফগানিস্তানের যুবক। তাঁর বিরুদ্ধে কেরলে; প্রতারণার অভিযোগ রয়েছে। কেরলে এর্নাকুলামে প্রতারণার অভিযোগে; গ্রেফতার করা হয় ওই যুবককে। ধৃতের নাম আব্বাস খান, কয়েকদিন আগে কলকাতায় এসে ছদ্মবেশে থাকা; এই আফগান যুবককে গ্রেফতার করে কেরল পুলিশ। ২০১৮ সালে প্রথম; কেরলে আসেন আব্বাস। এর্নাকুলামে জাহাজের কোম্পানিতে কাজ করার সময়; তাঁর বিরুদ্ধে অনেক প্রতারণার অভিযোগ রয়েছে। এর পরেই আসামে পালিয়ে যায়; এই আফগান নাগরিক।

আরও পড়ুনঃ মাস্ক না পড়ে বেরোলেই ধরছে পুলিশ, কমিশনার রাস্তায় ঘুরলেন মাস্ক ছাড়াই

আসাম থেকে কলকাতায় এসে চাঁদনি চক এলাকায়; ঘাঁটি গেড়েছিল আব্বাস। খবর পেয়ে কলকাতা পুলিশের সাহায্য নিয়ে; এই ব্যক্তিকে গ্রেফতার করে কেরল পুলিশ। ট্রানজিট রিমান্ডে তাঁকে এর্নাকুলাম; নিয়ে যাচ্ছে কেরল পুলিশ। পুলিশ সূত্রে খবর; ধৃত যুবকের নাম আফতাব খান। কলকাতার বউবাজার এলাকায়; সে কাবুলিওয়ালা সেজেই ঘোরাফেরা করত। তাই সেভাবে কারও কোনও; সন্দেহ হয়নি। তবে সম্প্রতি কেরল পুলিশ একটি পুরনো মামলার পরিপ্রেক্ষিতে; খোঁজ করতে গিয়ে আফতাবের হদিশ পায়।

আরও পড়ুনঃ ভোটের আগে মমতার ‘মা প্রকল্প’, ক্ষমতায় এসেই ‘উধাও’

২০১৮ সালে আফতাবের বিরুদ্ধে; একটি মামলা হয়েছিল। কোচি বন্দরে একটি যুদ্ধজাহাজে; উঁকিঝুঁকি দিচ্ছিল এই আফগান যুবক। তাকে হাতেনাতে গ্রেফতার করে; কেরল পুলিশ। আফতাবের কাছে আফগানিস্তান থেকে ভারতে প্রবেশের; কোনও বৈধ কাগজপত্র ছিল না। পাসপোর্ট বা ভিসাও ছিল না; বলে জানিয়েছে পুলিশ। সম্প্রতি কলকাতা থেকে গ্রেফতার হয়েছে; তিন বাংলাদেশি জেএমবি জঙ্গি। এবার আফগান যুবক আফতাবের গ্রেফতারি; নতুন করে ভাবিয়ে তুলছে কলকাতা পুলিশকে। কলকাতায় কেন? আফতাবের উদ্দেশ্য ঠিক কী ছিল; তা জানতে মরিয়া তদন্তকারীরা।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন