আফগানিস্তান, পাকিস্তান ও বাংলাদেশে অত্যাচার যত বাড়বে, মোদীর ২৪ এর লোকসভা জেতা তত সহজ হবে

2612
আফগানিস্তান, পাকিস্তান ও বাংলাদেশে অত্যাচার যত বাড়বে, মোদীর ২৪ এর লোকসভা জেতা তত সহজ হবে
আফগানিস্তান, পাকিস্তান ও বাংলাদেশে অত্যাচার যত বাড়বে, মোদীর ২৪ এর লোকসভা জেতা তত সহজ হবে

আফগানিস্তান, পাকিস্তান ও বাংলাদেশে অত্যাচার যত বাড়বে; মোদীর ২০২৪ লোকসভা ভোট জেতা তত সহজ হবে। এমনটাই মনে করছেন; রাজনৈতিক বিশেষজ্ঞ থেকে সাধারণ মানুষ সবাই। আফগানিস্তান, পাকিস্তান ও বাংলাদেশে অত্যাচার দেখে; বেশির ভাগ মানুষ এই সিদ্ধান্ত নিতেই পারেন যে; ভারতে মোদী সরকারই থাক। বিজেপি সরকার ছাড়া অন্য সরকার এলেই; সংখ্যালঘু মুসলিমদের দাপট বাড়তে পারে। এই চিন্তাভাবনা থেকেই, ২০২৪ লোকসভায়; বিজেপির জয়ের পথ সুগম হতে পারে। ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় মানুষজন পোস্ট করছেন; মোদী সরকার না থাকলে; ভারতেরও পাকিস্তান আফগানিস্তানের মত হবে।

একদিকে, আফগান মুসলিমরা; দেশ ছেড়ে পালাচ্ছে। অন্যদিকে, তালিবানের শরিয়ত আইন প্রতিষ্ঠায়; খুশি ভারতীয় মুসলিমরা। অসহায় ভীত-সন্ত্রস্ত আফগানিদের দেখে মনে হচ্ছে; তারা যে কোন মূল্যে নিজের দেশ ছেড়ে পালিয়ে যেতে পারলে বাঁচেন। এখন প্রশ্ন হচ্ছে; এরা পালাচ্ছেন কেন? কাদের ভয়ে? ভারতের মুসলিমরা সমর্থন করছেন; তালিবানের এই শাসনকে। তাহলে আফগানিস্তানের হিন্দু ও শিখদের পাশাপাশি; মুসলিমরা পালাচ্ছেন কেন?

আরও পড়ুনঃ তালিবানের শরিয়ত আইন প্রতিষ্ঠায় খুশি ভারতীয় মুসলিমরা, আফগান মুসলিমরা দেশ ছেড়ে পালাচ্ছে কেন

তালিবানরাও তো মুসলিম; তারা তো আফগানিস্তানে শরিয়ত আইন প্রতিষ্ঠা করতে চান। আর যারা দেশ ছেড়ে পালিয়ে যাচ্ছেন; তারাও তো মুসলিম। তাহলে? তালিবানদের ভয়ে; আফগান মুসলিম নাগরিকরা পালাচ্ছেন কেন? মুসলিম শাসন বা শরিয়তের প্রতিষ্ঠা তো শুনেছি; বেশিরভাগ মুসলিমদের স্বপ্ন। তাহলে সমস্যা কোথায়?

আসল সমস্যা ধর্মীয় শাসন ব্যবস্থা প্রতিষ্ঠা করা নিয়ে নয়; আসল সমস্যা তার প্রয়োগ নিয়ে। আজ পৃথিবীতে প্রায় ৫৭টি মুসলিম দেশ থাকলেও; কোথাও শরিয়ত আইন প্রকৃত প্রতিষ্ঠা করা; কোন মুসলিম শাসকের পক্ষে সম্ভব হয়নি। কারণ তাতে যে নিয়ম কানুন, সাধারণ মানব জীবনের জন্য উল্লেখ আছে; তা বর্তমান আধুনিক বিশ্বে মেনে চলা; কারোর পক্ষেই সম্ভব নয়। বিশ্বের সমস্ত ধর্মই নিজেকে, যুগের সঙ্গে তাল মিলিয়ে; আধুনিক করে নিয়েছে। কিন্তু শরিয়ত আইন; তা করেনি।

তাই তালিবানকে কেউ চায় না; চায় না পাকিস্তান বাংলাদেশের মত মৌলবাদ। আর এই সব কারণেই ভারতের বিভিন্ন রাজ্যের মানুষও; এই সব ঘটনা দেখে সরকার পাল্টাবার কথা ভাববেন না। ফলে ২০২৪ লোকসভাতেও মোদীর জয় নিশ্চিত; মত রাজনৈতিক বিশেষজ্ঞ থেকে সাধারণ মানুষের।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন