ভারতে পড়তে এসে মোদী বিরোধী শ্লোগান বাংলাদেশী ছাত্রীর

4044
ভারতে পড়তে এসে মোদী বিরোধী শ্লোগান বাংলাদেশী ছাত্রীর/The News বাংলা
ভারতে পড়তে এসে মোদী বিরোধী শ্লোগান বাংলাদেশী ছাত্রীর/The News বাংলা

ভারতে পড়তে এসে মোদী বিরোধী শ্লোগান বাংলাদেশী ছাত্রীর। ভারতে বেড়াতে এসে ভারত ও মোদী বিরোধী মিছিলে এক বাংলাদেশীকে দেখা গিয়েছিল। জানা গিয়েছিল; কলকাতার রাজপথে মোদীর বিরোধীয় সোচ্চার হওয়া এই ব্যাক্তিটি বাংলাদেশের সাংবাদিক। কিন্তু ভিনদেশী হয়ে; ভারতের মাটিতে দাঁড়িয়ে কিভাবে তিনি দেশ ও ভারত সরকারের বিরুদ্ধে স্লোগান তুলতে পারেন; তা নিয়ে বিরোধীরা তাকে কামান দাগা করে। এরপরে মোদী বিরোধিতায় দেখা যায় এক বাংলাদেশী ছাত্রীকে।

নাগরিকত্ব সংশোধনী আইনের বিরোধিতায়; শুধুই নুর আলম নন; এদিন তিলোত্তমার রাজপথে মোদীর বিরুদ্ধে স্লোগান দিতে দেখা গিয়েছে আরেক বাংলাদেশী মুখকে। যিনি কিনা বিশ্ব ভারতীর ছাত্রী বলে জানা গিয়েছে। ভারতে থেকে ভারত সরকারের বিরুদ্ধে স্লোগান দেওয়ার ছবি; সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতেই বিরোধী থেকে নেটিজেনরা তাকে জঙ্গি তকমা দিয়েছে।

আরও পড়ুন ইতিহাস শাহজাহান ঔরঙ্গজেব পড়িয়েছে, তানাজি পড়ায়নি

ভারত সরকারের দয়ায় এদেশে থেকে; কিভাবে সেই দেশের বিরুদ্ধে বিরূপ মন্তব্য করতে পারে; একজন বাংলাদেশী নাগরিক প্রশ্নবাণে ওই ছাত্রী আফসারা মিমকে বিঁধেছে; বিরোধী থেকে নেটিজেনরা। সংশোধীত-নাগরিকত্ব আইন ও এনারসি এনে দেশ থেকে মুসলিম অনুপ্রবেশকারীদের তাড়াতে; বদ্ধপরিকর কেন্দ্রীয় সরকার।

ইতিমধ্যেই সংশোধীত নাগরিকত্ব আইন দেশে কার্যকরীও হয়ে গিয়েছে। কেন্দ্রের নয়া এই আইনের প্রতিবাদে; দেশজুড়ে সম্মিলিত বিক্ষোভে সামিল হয়েছে বিরোধীরা। উত্তাল সারা দেশের ছাত্র সংগঠন। তাদের সঙ্গে মোদী বিরোধিতায় নেমে জনরোষে বাংলাদেশী ছাত্রী।

সম্প্রতি কলকাতায় পা রাখেন; দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মোদীকে আটকাতে কালো পতাকা নিয়ে; রাস্তায় নামে বাম সংগঠনগুলি। ওঠে গো ব্যাক শ্লোগান। এমনিতেই অনুপ্রবেশকারী সংখ্যালঘুদের দেশ থেকে; তাড়াতে মরিয়া বিজেপি। নুর আলমের পাশাপাশি আফসারা মিমকেও; দেশ থেকে বিতাড়নের দাবি ওঠে। দেশদ্রোহীতার অভিযোগে অবিলম্বে; তাকে সাজা দেওয়ার কথাও তোলেন অনেকে।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন