আল্লাহ-র পর এবার রাম ভক্তদের নির্বুদ্ধিতায় বিপদের মুখে দেশ

745
আল্লাহ-র পর এবার রাম ভক্তদের নির্বুদ্ধিতায় বিপদের মুখে দেশ
আল্লাহ-র পর এবার রাম ভক্তদের নির্বুদ্ধিতায় বিপদের মুখে দেশ

আল্লাহ-র পর এবার রাম ভক্তদের; নির্বুদ্ধিতায় বিপদের মুখে দেশ। কয়েকদিন ধরেই দিল্লির নিজামউদ্দিন মসজিদে; ও তবলিঘি জামাতের ধর্মীয় জমায়েত ঘিরে; উত্তাল গোটা দেশ। সংখ্যালঘু মুসলিমদের অন্ধ বিশ্বাস ও নির্বুদ্ধিতা; করোনা ছড়িয়েছে গোটা দেশে। কিন্তু তা থেকেও কোন শিক্ষা নিয়েছে কি; দেশের সংখ্যাগুরু হিন্দু সম্প্রদায়? উত্তর হল; অনেকেই কোন শিক্ষা নেন নি। গোটা দেশের সঙ্গে; বাংলাতেও রামনবমী উপলক্ষ্যে; লক ডাউন উপেক্ষা করে বাজারে ভিড় করছে জনতা। পুজো দিচ্ছে মন্দিরে। চুলোয় যাচ্ছে করোনার বড় বিপদ।

তবলিঘি জামাতের নিজামউদ্দিন নির্বুদ্ধিতায়; দিল্লির পাশাপাশি বিপদে গোটা দেশ। আতঙ্কের মূলে রয়েছে তবলিঘি জামাত নামে; একটি মুসলিম ধর্মীয় সংগঠনের জমায়েত। মার্চ মাসের ১ থেকে ১৫ তারিখ পর্যন্ত চলা সেই জমায়েতে; দেশ-বিদেশের ২০০০-এর বেশি প্রতিনিধি যোগ দিয়েছিলেন। হাজির ছিলেন ইন্দোনেশিয়া, মালয়েশিয়া, সৌদি আরবের অনেকও।

সেই সময় দেশজুড়ে লকডাউন শুরু না হলেও; ততদিনে ভারতে করোনার প্রকোপের প্রমাণ মিলতে শুরু করেছে। ফলে বড় জমায়েত এড়িয়ে যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছিল। কিন্তু প্রশাসনের কথা না শুনে চলে জমায়েত। সেখান থেকে মানুষ ছড়িয়ে যান গোটা দেশে; এসেছেন এ রাজ্যেও। সেই নিয়ে উত্তাল গোটা ভারত।

কিন্তু তাদের অন্ধ বিশ্বাস ও নির্বুদ্ধিতার সমালোচনা যারা করলেন; তাদের অনেকেই আজ বাজারে ভিড় করে; রামনবমীর বাজার করলেন। বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ; এদিন জানান প্রত্যেকে বাড়িতে রামনবমী পালন করুন এবারে। আর বাড়িতে রামনবমী পালন করতেই লকডাউন ভেঙে; বাজারে বাজারে মানুষের ঢল। উত্তরবঙ্গ থেকে দক্ষিণবঙ্গ; সব জায়গাতেই এদিন এক চিত্র। একে অন্যের গায়ের উপর উঠে; পুজোর বাজার করলেন।

তেলাঙ্গনা, পাটনা, মুম্বাই, সহ গোটা ভারতে; রামনবমী উৎসবও চলছে লক ডাউন অমান্য করে। লক ডাউনের নিয়ম ভাঙলেই; দেখামাত্র গুলি করার নির্দেশও আসে; তেলাঙ্গানার মুখ্যমন্ত্রী কেসিআর এর তরফ থেকে। তবে তাঁর রাজ্যেই সবচেয়ে বেশি আইন ভেঙেছে মানুষ; এমনকি মন্ত্রীরাও। পাটনায় ভিড় মন্দিরে মন্দিরে। ভারতের অনেক মন্দিরে মন্দিরে জনতার লাইন। রাম নবমীতে লক ডাউনের নিয়ম ভাঙছে; উত্তর থেকে দক্ষিন; ভারতের আমজনতা।

আর তাই সচেতন বাঙালি ও ভারতবাসি বলছে; অন্ধ ভক্তদের জন্যই বিপদে রাজ্য; বিপদে দেশ। আর অন্ধ ভক্ত সব ধর্মেই আছে; তা হিন্দু ধর্মই হোক বা মুসলিম ধর্ম। আল্লাহ ও রামের নামে; কোনরকম সচেতনতা মানছে না ভারতবাসি। আর এই কারনেই বড় বিপদের মুখে রাজ্য ও দেশ।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন