করোনার পর চিন থেকে আসছে হন্ট ভাইরাস

2231
করোনা সামলানোর আগেই আসছে হন্ট ভাইরাস/The News বাংলা

বিপদের উপর বিপদ। কথাতেই আছে; বিপদ কক্ষণও একা আসে না। করোনার উৎপত্তি চিনেই; যার জন্য আজ ভুগছে গোটা বিশ্ব। মৃতের সংখ্যা যেভাবে বাড়ছে; কিছুতেই ঠেকানো যাচ্ছে না এই মহামারী। দেশের সরকার সবকটি রাজ্যের সঙ্গে আলোচনা করে; করোনা মোকাবিলার চেষ্টা করছে। মৃত্যুভয় তাড়া করছে; গোটা দেশবাসীকে। চিন ও ইতালির মৃত্যুমিছিল দেখার পর; করোনা আতঙ্কে কাঁপছে গোটা ভারত। আর তার মধ্যেই; করোনার পর চিন থেকে আসছে হন্ট ভাইরাস।

চিনের এক মারণ ভাইরাসের সঙ্গে লড়াই করে উঠতে পারল না গোটা বিশ্ব; এরই মধ্যে আরেক ভাইরাস এসে হাজির। তার নাম হন্ট ভাইরাস। চিনের সরকারি সংবাদমাধ্যম গ্লোবাল টাইমস জানিয়েছে; ‘শেনডং প্রদেশ থেকে ইউন্নান প্রদেশে যাওয়ার পথে; মৃত্যু হয়েছে এক ব্যক্তির। বাসে করে তিনি ইউন্নান প্রদেশে যাচ্ছিলেন।

তার শরীরে হন্ট ভাইরাসের নমুনা মিলেছে। ওই বাসের বাকি ৩২ জন যাত্রীর নমুনা পরীক্ষায় পাঠানো হয়েছে। করোনা ভাইরাসের গোত্রের মধ্যেই পড়ে এই ভাইরাস; জানাচ্ছে সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন। আক্রান্ত হলে যে উপসর্গগুলি দেখা দেয়; সেগুলি হল জ্বর, শুকনো কাশি, বমি ও শ্বাসপ্রশ্বাসের সমস্যা। ইঁদুর ও কাঠবেড়ালিদের থেকে এর উৎপত্তি। এই ভাইরাসটি সেভাবে ছড়ানোর আশঙ্কা কম, এমনটাই জানা যাচ্ছে।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন