কখন দেখা যাচ্ছে, কখন অদৃশ্য, রহস্য দানা বাঁধছে মনোলিথ ঘিরে

10460
কখন দেখা যাচ্ছে, কখন অদৃশ্য, রহস্য দানা বাঁধছে মনোলিথ ঘিরে
কখন দেখা যাচ্ছে, কখন অদৃশ্য, রহস্য দানা বাঁধছে মনোলিথ ঘিরে

রহস্য দানা বাঁধছে হঠাৎ দৃশ্যমান মনোলিথ ঘিরে। কখন দেখা যাচ্ছে; কখন অদৃশ্য এই চকচকে পাতটি। করোনা মহামারির বছরে; এই চকচকে ধাতব প্রিজম পাত নিয়ে হইচই পরে গেছে সাড়া বিশ্বে। কি এই মনোলিথ? কেনই বা এই নিয়ে এত রহস্য দানা বাঁধছে? কোথা থেকে এল এই তিনকোনা ধাতব পাত? প্রশ্নের ঝড় উঠে গেছে সামাজিক মাধ্যমে। কারুর দাবি এটা ভিনগ্রহের যোগাযোগের ইঙ্গিত। কেউবা বলছে পৃথিবীর মানুষকে ঈশ্বরের দান। কিন্তু কেউই জানে না; কোথা থেকে আসছে এই ধাতব পাত; গায়েবই বা হচ্ছে কোথায়?

আমেরিকায় উটাহ-রোমানিয়ার পর; ক্যার্লিফোর্ণিয়ার পাহাড়ে দেখা গেছে এই মনোলিথ। গত ১৮ নভেম্বর এই ধাতব পাতের দেখা মেলে আমেরিকার উটাহর পর্বতে। পর্বতে এমন চকচকে ধাতব পাত কোথা থেকে এল; তাই নিয়ে হইচই পরে যায়। কিন্তু প্রশ্নের উত্তর মেলার আগেই; ২৭ নভেম্বর মনোলিথ পাতটি উধাও হয়ে যায়। এমন আশ্চর্যজনক ভাবে মনোলিথ পাতের অন্তর্ধান রহস্য শোরগোল ফেলে দেয়।

আরও পড়ুনঃ ই’সলামে হা’রাম এমন কাজ করায়, ম’হম্মদ আলি জি’ন্নাহর নামে ম’দের বোতল

এরপর আবারও ইউরোপের রোমানিয়ার পাহাড়ে ২৬ নভেম্বর রাতে আবারও এক মনোলিথ পাত দেখা যায়। এই পাতটি দেখত আমেরিকার মনোলিথ পাতের মতই। ধাতব পাতগুলি ১০ থেকে ১২ ফুট উঁচু; চকচকে ও তিনকোনা যুক্ত। রোমানিয়া পাহাড়ে দেখতে পাওয়া পাতটির গায়ে গ্রাফিত্তি করা ছিল বলে জানা গেছে। কিন্তু এই পাতটিও রহস্যজনক ভাবে উধাও হয়ে যায়।

পর্বতে এমন চকচকে ধাতব প্রিজম কোথা থেকে এল; কোথায়ই বা উধাও হয়ে গেল; এই নিয়ে শোরগোলের মাঝে; তৃতীয় মনোলিথের দেখা মিলল ক্যালিফোর্নিয়ায় অ্যাটসকাডেরো পাইন পাহাড়ে। উচ্চতায় ১০ ফুট; চওড়ায় ১৮ ইঞ্চি পাতটি কোথা থেকে এল কেউ জানে না। করোনা পরবর্তী সময়; মনোলিথ রহস্য নিয়ে উত্তাল সাড়া বিশ্ব।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন