বিক্ষোভের আগুনে পুড়ছে অসম ও ত্রিপুরা, মৃত্যু শিশুর

458
বিক্ষোভের আগুনে পুড়ছে অসম ও ত্রিপুরা, মৃত্যু শিশুর/The News বাংলা
বিক্ষোভের আগুনে পুড়ছে অসম ও ত্রিপুরা, মৃত্যু শিশুর/The News বাংলা

বিক্ষোভের আগুনে পুড়ছে অসম ও ত্রিপুরা, মৃত্যু শিশুর। রাজ্যসভায় পেশ হবে নাগরিকত্ব বিল। লোকসভায় বিল পাশ হয়ে যাওয়ার পর থেকেই; রাজ্যসভায় তা পাশ করিয়ে বিলটিকে আইনে পরিণত করতে; মরিয়া বিজেপি শিবির। কিন্তু উত্তর পূর্বেই দুই রাজ্য অসম ও ত্রিপুরা বিলের বিরোধীতায়; সামিল হয়ে বিক্ষোভ দেখাতে শুরু করেছে। কার্যত বন্ধের চেহারা নিয়েছে এই দুই রাজ্য। বামপন্থী ছাত্র সংগঠন রাস্তায় নেমে বিক্ষোভ শুরু করেছে। রাস্তায় নেমে মিছিলে পা মিলিয়েছেন সাধারণ মানুষ। টায়ার জ্বালিয়ে; স্কুটার পুড়িয়ে নাগরিকত্ব সংশোধনী বিলের বিরোধীতায়; বিক্ষোভ দেখাচ্ছে মানুষ।

বিক্ষোভের জেরে হাসপাতালে নিয়ে যাওয়ার পথেই মৃত্যু হয়েছে এক শিশুর। বাতিল করা হয়েছে বহু ট্রেন। উত্তপ্ত এই পরিস্থিতিতে ত্রিপুরায় ৪৮ ঘণ্টার জন্য ইন্টারনেট পরিষেবা বন্ধ করে দেওয়া হয়। পাশাপাশি এসএমএস পরিষেবা বন্ধ করে দিয়েছেন বিপ্লব দেব সরকার।

আরও পড়ুন ডবল সেঞ্চুরি টপকে পেঁয়াজ ২২০, গলায় পেঁয়াজের মালা ঝুলিয়ে বিক্ষোভ

গুয়াহাটি শহরে; নাগরিকত্ব সংশোধনী বিল বিরোধী শ্লোগান দিচ্ছেন বিক্ষোভকারীরা। মোদী ও অমিত শাহের কুশপুতুল দাহ করা হয়েছে। রাস্তায় টায়ার জ্বালিয়ে চলছে প্রতিবাদ। যত বেলা গড়াচ্ছে বিক্ষোভ আরও চরম আকার ধারণ করছে। ডিব্রুগড় জেলায় সিআইএসএফ কর্মীদের সঙ্গে ধস্তাধস্তিও হয় বনধ সমর্থকদের।

আরও পড়ুন ধর্ষণের দিনই ধর্ষকদের ঝোলানো হবে ফাঁসিতে

ত্রিপুরায় নাগরিকত্ব বিল কার্যকর করা চলবে না; এই দাবিতে মঙ্গলবার আগরতলায় বিক্ষোভ দেখায় জনতা। আগুন লাগিয়ে দেওয়া হয় ধলাই জেলায় একটি বাজারে। উত্তর পূর্বের বিভিন্ন রাজ্যে; এই সময় বিক্ষোভের আগুনে জ্বলছে। অসমের বেশ কিছু এলাকায় ১৪৪ ধারা জারি হয়েছে। বাতিল করা হয়েছে বহু পরীক্ষা।

অসমে বিজেপির সদর দফতরের সামনে বিক্ষোভ দেখানো হয়। প্রতিবাদে সামিল মানুষ ধরনায় বসে বিক্ষোভ দেখাতে থাকেন। অসম গণ পরিষদ; দুরদর্শন কেন্দ্রের সামনেও চলে ধরনা বিক্ষোভ। বিক্ষোভ ক্রমশ বাড়ছে, রাজ্যসভায় বিলটি পেশ হলে পরিস্থিতি আরও খারাপের দিকে গড়াবে বলেই মনে করা হচ্ছে।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন