“অগ্নিবীরের নামে বিজেপি ক্যাডার তৈরি করছে”, বিধানসভায় ভারতীয় সেনা নিয়ে মন্তব্য মমতার

34
"অগ্নিবীরের নামে বিজেপি ক্যাডার তৈরি করছে", বিধানসভায় ভারতীয় সেনা নিয়ে মন্তব্য মমতার
Simple Custom Content Adder

“অগ্নিবীরের নামে বিজেপি ক্যাডার তৈরি করছে”; বিধানসভায় ভারতীয় সেনা নিয়ে মন্তব্য মুখ্যমন্ত্রী মমতার। সোমবার রাজ্য বিধানসভা অধিবেশনের শুরুতেই, বক্তব্য রাখতে উঠে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়; কেন্দ্রের অগ্নিবীর প্রকল্পের কড়া নিন্দা করেন। মুখ্যমন্ত্রী বলেন, “এই প্রকল্প তো আর্মি ডিপার্টমেন্ট থেকে ঘোষণা হয়নি, স্বরাষ্ট্রমন্ত্রক করেছে; অগ্নিবীর তৈরির নামে আসলে বিজেপির ক্যাডার তৈরি করা হবে। চার বছর পর চাকরি চলে গেলে; তোমাদের বাড়ির লোকেরও চাকরি চলে যাবে। কিসের অগ্নিপথ? আমি কারও চাকরি খেতে দেব না”। আর এরপরেই উত্তপ্ত হয়ে ওঠে; রাজ্য বিধানসভা। বিজেপি বিধায়করা বিধানসভা থেকে; ওয়াকআউট করে বাইরে বেরিয়ে আসেন।

এদিন মুখ্যমন্ত্রী মমতা আরও বলেন, “মুখরক্ষার জন্য সেনাকে সামনে আনা হয়েছে। দেশে কিছু বিজেপির গুন্ডা তৈরি করার জন্যে; চার বছরের জন্যে বিজেপি ললিপপ দেখাচ্ছে। এটা ডাকাতি ছাড়া আর কিছু না। আমরা ক্ষমতায় আসার পর কারও চাকরি খাইনি; ১ লাখ চাকরি দিয়েছি। এর মধ্যে ১০০টা ভুল হতে পারে; কিন্তু সংশোধনের সুযোগ দিতে হবে। না পারলে জেলে পোড়া হোক”। অগ্নিপথ স্কিমের সমালোচনা করার পাশাপাশি; মমতা শিক্ষক নিয়োগ দুর্নীতি নিয়েও রাজ্য সরকারের সাফাই দেন।

আরও পড়ুন; “অগ্নিবীরদের নিয়োগ করব আমার কোম্পানিতে”, দেশজোড়া বিতর্কের মধ্যেই ঘোষণা শিল্পপতির

তাঁর এই মন্তব্য়ের পর; নিন্দায় সরব হন বিজেপি বিধায়করা। এরপরেই বিজেপির বিক্ষভে; উত্তাল হয়ে উঠল বিধানসভা। বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী বলেন; “মুখ্যমন্ত্রী ভারতীয় সেনাবাহিনীর নিন্দা করছেন; তা মেনে নেওয়া যায় না”। তাঁর নেতৃত্বে এরপর বিজেপি বিধায়করা, তৃণমূল সরকারকে ‘ঘুষখোর সরকার’ বলে; বিধানসভা থেকে ওয়াকআউট করেন, বাইরে বেরিয়ে বিক্ষোভ দেখান। যার সমালোচনা করেন; তৃণমূল বিধায়করা।

আরও পড়ুন; গভীর চক্রান্তের জাল ছিঁড়ে বেরিয়ে আসা পশ্চিমবঙ্গের আজ জন্মদিন

বিধানসভায় এবার সরাসরি মোদী সরকারকে আ’ক্রমণ শা’নালেন; মুখ্যমন্ত্রী মমতা। এদিন বিধানসভায় অগ্নিপথ প্রসঙ্গে বলতে গিয়ে তিনি বলেন; “অগ্নিপথ প্রকল্পে চার বছরের যে চাকরি; তা সেনার চাকরি নয়। এটি সেনাবাহিনীর তরফ থেকে ঘোষণা করা হয়নি; ঘোষণা করা হয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের পক্ষ থেকে। চার বছরের চাকরির নামে ২০২৪-এর আগে; নিজেদের ক্যাডার তৈরি করতে চাইছে বিজেপি। এরপরেই ভারতীয় সেনাবাহিনী-কে অপমান করা হয়েছে বলে প্রতিবাদ শুরু করে বিজেপি বিধায়করা।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন