তাঁর জন্যই বায়ুসেনার হাতে দ্রুত পৌঁছেছে রাফাল, কাশ্মীরের হিলাল আহমেদ রাঠেরকে নিয়ে গর্বিত গোটা দেশ

2096
তাঁর জন্যই বায়ুসেনার হাতে দ্রুত পৌঁছেছে রাফাল, হিলাল আহমেদকে নিয়ে গর্বিত কাশ্মীর

তাঁর জন্যই ভারতীয় বায়ুসেনার হাতে দ্রুত পৌঁছেছে রাফাল; কাশ্মীরের অনন্তনাগের হিলাল আহমেদ রাঠেরকে নিয়ে গর্বিত গোটা দেশ ৷ ইতিমধ্যেই দেশে পৌঁছেছে; প্রথম পর্যায়ের পাঁচটি রাফাল যুদ্ধবিমান। ভারত চিন সীমান্ত বিবাদের মধ্যেই যে সময়মতো; বায়ুসেনার হাতে রাফাল পৌঁছে দেওয়া গেছে; তার পিছনে সবচেয়ে বড় কৃতিত্ব রয়েছে যে মানুষটির; তিনি হলেন বায়ুসেনার এয়ার কমোডোর হিলাল আহমেদ রাঠের। ফ্রান্স থেকে ভারতে রাফাল পাঠিয়ে; তিনি এখন জাতীয় বীরের সম্মান পাচ্ছেন।

আরও পড়ুনঃ ফিল্ম, ওয়েব সিরিজে ভারতীয় সেনা নিয়ে ভুলভাল দৃশ্য, প্রতিরক্ষা দফতরের অনুমতি ছাড়া রিলিজ বন্ধ

এয়ার কমোডোর রাঠেরের জন্যই; খুব তাড়াতাড়ি ভারতের হাতে এল রাফাল। এই বায়ুসেনা অফিসার; ফ্রান্সে ভারতের এয়ার অ্যাটাশে হিসেবে নিযুক্ত রয়েছেন। গত একবছর ধরে নির্মাণকারী সংস্থার সঙ্গে সমন্বয় রক্ষা করে; বায়ুসেনার হাতে দ্রুত রাফাল পৌঁছে দিয়েছেন রাঠের।

আরও পড়ুনঃ পালিয়ে বেড়াচ্ছে রিয়া, সুশান্ত মৃত্যুর তদন্তে প্রধানমন্ত্রী মোদীর হস্তক্ষেপ চেয়ে চিঠি

প্রথম ভারতীয় অফিসার হিসেবে; রাফাল ওড়ানোর কৃতিত্বও রয়েছে তাঁর। তবে সেটা নিয়ে; এখনও কিছু বলে নি বায়ুসেনা। তাঁর এই কৃতিত্বের কথা সামনে আসতেই; কাশ্মীরে তো বটেই; দেশ জুড়ে নায়ক হয়ে উঠেছেন; বায়ুসেনার এই অফিসার। তাঁর মর্যাদা কয়েকগুন বেড়ে গিয়েছে। ভারতীয় বায়ুসেনার এই অফিসারকে নিয়ে গর্বিত; কাশ্মীরের বাসিন্দারা।

আরও পড়ুনঃ ভাইয়ের দায়িত্ব পালন করেছেন মোদীজি, প্রধানমন্ত্রীকে রাখি বেঁধে কৃতজ্ঞতা জানালেন মুসলিম মহিলারা

শুধু তাই নয়, রাফাল যুদ্ধবিমানগুলির অস্ত্রসজ্জার পরিকল্পনার পিছনেও; তাঁর ভূমিকা উল্লেখযোগ্য। রাঠেরের বাবা, মহম্মদ আবদুল্লা রাঠের ছিলেন; জম্মু কাশ্মীর পুলিশের ডিএসপি। জম্মুর নাগরোটার সৈনিক স্কুলে পড়াশোনা শেষ করে; প্রথমে ডিফেন্স সার্ভিসেস স্টাফ কলেজ থেকে গ্র্যাজুয়েশন; ও পরে আমেরিকার এয়ার ওয়ার কলেজ থেকে ডিসটিংশন নিয়ে; গ্র্যাজুয়েট হন রাঠের।

১৯৯৩ সালে তিনি ফ্লাইট লেফটেন্যান্ট পদে উত্তীর্ণ হন; এবং ২০০৪ সালে উইং কম্যান্ডার হন। ২০১৬ সালে গ্রুপ ক্যাপ্টেন পদে নিযুক্ত হন; এবং ২০১৯ সালে তিনি এয়ার কমোডোর পদে উন্নীত হন। বায়ুসেনায় বিশেষ অবদানের জন্য, ইতিমধ্যেই পেয়েছেন; বায়ুসেনা পদক ও বিশিষ্ট সেবা পদক। এবার ভারতীয় বায়ুসেনার ইতিহাসে, রাফালের সঙ্গেও; চিরকালের মত তাঁর নামও যুক্ত হল। রাঠেরের মুকুটে জুড়ল নয়া পালক।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন