কল করতে গেলে লাগবে না নেটওয়ার্ক, এয়ারটেল আনল WiFi কলিং

1056
কল করতে গেলে লাগবে না নেটওয়ার্ক, এয়ারটেল আনল WiFi কলিং/The News বাংলা
কল করতে গেলে লাগবে না নেটওয়ার্ক, এয়ারটেল আনল WiFi কলিং/The News বাংলা

কল করতে গেলে লাগবে না নেটওয়ার্ক, এয়ারটেল আনল WiFi কলিং। অফিসের গুরুত্বপূর্ণ কনফারেন্স কল চলছে; হঠাৎই গায়েব হয়ে গেল নেটওয়ার্ক। অথবা ওপারের মানুষটির ভয়েস; চরমভাবে ব্রেক করছে। যে কোনও সমস্যা হতে পারে। বাড়ির কোনও প্রান্তেই; পাচ্ছেন না নেটওয়ার্ক। সেলুলার নেটওয়ার্কে হাজারটা সমস্যা আসতে পারে। হয়ে যেতে পারে কল ড্রপ। কিন্তু কি কি কারণে কল ড্রপ হতে পারে। রেডিয়ো কভারেজ; সিটিস্কেপ ট্রান্সফরমেশনস।

নেটওয়ার্কের সমস্যায় ভুগছেন। যখন মূলত কোনও গুরুত্বপূর্ণ কল করার থাকে সেই সময়। নেটওয়ার্ক সমস্যা হলে বেজায় অস্বস্তিতে পড়তে হয়। এবার নেটওয়ার্কের ঝঞ্জট থেকে মুক্তি দিতে নিয়ে Airtel নিয়ে এল ওয়াইফাই কলিং।

আরও পড়ুন পার্লামেন্টকে নিরামিষ বানিয়ে ফেললেন মোদী

এয়ারটেলই এদেশের প্রথম সংস্থাAirtel যারা WiFi কলিং নিয়ে এসেছে। ওয়াই ফাই কলিং চালু হওয়ায় সাধারণ ফোনে নেটওয়ার্ক না পেলেও চলবে। WiFi ব্যবহার করেই; ফোন করা যাবে নয়া এই পরিষেবায়। প্রয়োজন পড়বে না; কোনও আলাজা অ্যাপের। LTE-র ওপর নির্ভর না করে; WiFi এর মাধ্যমে ফোনকল করা যাবে।

এর জন্য কোনও অতিরিক্ত চার্জ লাগবে না। এর কল কানেক্টিং পাওয়ারও; অনেক বেশি। এখনও পর্যন্ত ৬০ লক্ষ লোক এয়ারটেল ব্যবহার করে; ওয়াইফাই কলিং চালুর পর সংখ্যাটা আরও বাড়বে বলেই আশাবাদী এয়ারটেল।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন