ফের মাথা নীচু করে দলে ফিরলেন ভাইপো

223
ফের মাথা নীচু করে দলে ফিরলেন ভাইপো/The News বাংলা
ফের মাথা নীচু করে দলে ফিরলেন ভাইপো/The News বাংলা

ফের মাথা নীচু করে দলে ফিরলেন ভাইপো। মহারাষ্ট্র সরকার গঠনে; যে মহানাটক দেখল দেশবাসী; তা হিন্দি ছবির চিত্রনাট্যকেও হার মানাবে। শনিবার সকালের কথা চাইলেও; ভুলতে পারা যাবে না। কংগ্রেস, এনসিপি, শিবসেনা জোট যখন সরকার গড়বে বলে মনস্থির করে নিয়েছিল; শুরু হয়ে গিয়েছিল সেলিব্রেশন; তখনই অমিত শাহের কথায়; ‘মাস্টার স্ট্রোক’ দেন অজিত পওয়ার। চুপি চুপি বৈঠক ছেড়ে বেরিয়ে গিয়ে বিজেপিকে সমর্থন করায়; বিজেপির দেবেন্দ্র ফড়নবিশ মহারাষ্ট্রের মসনদে বসেন।

ওস্তাদের মার শেষরাতে বুঝিয়ে দিয়ে; কাউকে কিছু না জানিয়েই বিজেপিকে সমর্থনে; রাতারাতি ফড়নবিশের মুখ্যমন্ত্রী হয়ে যাওয়ায়; মোদীর ম্যাজিকে সব যেন ছু মন্তর হয়ে বদলে গিয়েছিল। কিন্তু কথাতেই বলে অতি চালাকের গলায় দড়ি! কাকার চোখ এড়িয়ে বাজিমাৎ করলেন বটে; তবে তা ছিল ক্ষণস্থায়ী। ৪ দিনের বিদ্রোহ শেষ করে; শেষপর্যন্ত ঘরে ছেলেকে ফের ঘরেই ফিরতে হল। নিজের মেয়ে সুপ্রিয়া সুলে নয়; ভাইপোকেই উত্তরাধিকারি করবেন বলে স্থির করেছিলেন শরদ পাওয়ার। কিন্তু মর্যাদা রাখেনি ভাইপো।

আরও পড়ুনঃ নিজের বিধায়কদের হোটেলে আটকে রেখে যুদ্ধ জয় শরদ উদ্ধবের

পদের মোহে, কাকার বিরুদ্ধে জেহাদ ঘোষণা করেন ভাইপো অজিত পওয়ার। যদিও তিনদিন পেরোতে না পেরোতেই; ফের অজিতের ঘরওয়াপসি ঘটে এনসিপিতেই। উদ্ধব ঠাকরের মুখ্যমন্ত্রী হওয়া নিয়ে; যখন সাজো সাজো মহারাষ্ট্রের রাজনীতিতে; তখন ফিরতে দেখা গিয়েছে অজিতকে। বাকি বিধায়কদের সঙ্গে ভাইকে আলিঙ্গন করে; শরদ কন্যা সুপ্রিয়া; একরকম ব্যঙ্গের ভঙ্গিতেই বুঝিয়ে দিয়েছেন; অভিজ্ঞতার কাছে সেই তো মাথা নোয়াতেই হল।

আরও পড়ুনঃ মহারাষ্ট্রে লেজে-গোবরে, শরদ পাওয়ারের কাছে কিস্তিমাত অমিত শাহ

এদিন অজিত পওয়ার দিদির সঙ্গে; চোখে চোখ রাখতে পারেন নি। কি করেই বা রাখবেন? চালাকি ধরা পড়ে গেছে যে। চালাকি করে ক্ষমতা হাসিল করা যায় ঠিকই; কিন্তু তা যে ধরে রাখা যায়না; মহারাষ্ট্রের সরকার গঠনে জোট সরকারের পালে হাওয়া; তা আরও একবার প্রমাণ করল। অজিতের ঘরওয়াপসিতে; শরদের পাকা মাথারই চাল রয়েছে; বুঝতে অসুবিধে হয়নি।

আর সেই পাকা মাথার কাছেই হার হয়েছে ভাইপোর। বুড়ো সিংহ যে এখনও রাজনীতির দাদা; ফের বুঝিয়ে দিয়েছেন শরদ পাওয়ার। ঘোল খাইয়ে দিয়েছেন বিজেপির চাণক্য অমিত শাহকেও; অজিত পাওয়ার তো তুলনায় শিশু।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন