ছপ্পড় ফাড়কে, ফের কপাল খুলতে পারে অজিতের

433
ছপ্পড় ফাড়কে, ফের কপাল খুলতে পারে অজিতের/The News বাংলা
ছপ্পড় ফাড়কে, ফের কপাল খুলতে পারে অজিতের/The News বাংলা

ছপ্পড় ফাড়কে, ফের কপাল খুলতে পারে অজিতের। ফের বিড়ালের ভাগ্যের শিকে ছিঁড়তে চলেছে। কংগ্রেস-এনসিপি-শিব সেনা জোটে; মুখ্যমন্ত্রী হতে পারেন অজিত পাওয়ার। মহারাষ্ট্রের ‘মহানাটকে’; প্রথম থেকেই আলোচনার কেন্দ্রবিন্দুতে তিনি। হঠাৎ করে রাতারাতি মত পাল্টে; বিজেপিকে সমর্থন করেছেন। ফড়নবিশ মুখ্যমন্ত্রীর মসনদে বসলে; উপ মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেন অজিত। কিন্তু তিন দিন কাটতে না কাটতেই; কাকা শরদ পওয়ারের রাজনৈতিক অভিজ্ঞতার কাছে মাথা নত করেছেন ভাইপো।

রাজনীতির ময়দানে কাকার কাছে পরাস্ত হয়েছেন অজিত পওয়ার। আর এই পরাজয় স্বীকার করেই; এনসিপিতে ঘরওয়াপসি ঘটেছে অজিতের। এনসিপিও আপন করে নিয়েছে অজিতকে। রাতারাতি এনসিপির ঘর ভেঙে; বিজেপিকে সমর্থন করায় কাকার সঙ্গে বিশ্বাসঘাতকতার অভিযোগ উঠেছিল অজিত পওয়ারের বিরুদ্ধে। এনসিপি প্রধান শরদ পওয়ার; ভাইপোর এই সিদ্ধান্ত সম্পর্কে যে কিছুই জানতেন না তা নিজেই কংগ্রেস ও এনসিপির কাছে স্পষ্ট করে দিয়েছিলেন।

আরও পড়ুনঃ এবার রাজ্যপালকেও সরানোর সিদ্ধান্ত নিল বিজেপি

মাঝখানে মহারাষ্ট্রের রাজনীতিতে জল বহুদূর গড়িয়েছে। তবে বেশি দেরি হয়ে যাওয়ার আগেই; ভুল বুঝতে পেরে ঘরের ছেলে ঘরে ফিরে এসেছেন। বিধায়কদের সংখ্যাগরিষ্ঠতা প্রমাণ করতে পেরে; তিন দলের জোট সরকার মহারাষ্ট্রে সরকার গড়েছে। মুখ্যমন্ত্রীর মসনদে বসেন উদ্ভব ঠাকরে।

বিজেপিতে অস্তিত্বের সংকট বুঝতে পেরে; এনসিপিতেই ঘর ওয়াপসি ঘটেছে অজিত পওয়ারের। গেরুয়াদের সমর্থনের ভুল বুঝতে পেরে; কাকার কাছে ক্ষমাও চেয়েছেন অজিত। কাকা শরদ তাকে বুঝিয়েছেন, তার সিদ্ধান্ত ভুল। যদি পদের লোভে বিজেপিকে সমর্থন করে থাকো ভুল করছ; শরদ পাওয়ার ভাইপোকে বারংবার মনে করিয়ে দিয়েছেন সে কথাও। এরপরেই পুনরায় এনসিপিতেই ফিরে এসেছেন অজিত পওয়ার।

অজিতকে মেনে নিলেও; তাকে আদৌ মন্ত্রীত্ব দেওয়া হবে কি না; এই নিয়ে নিশ্চিত কিছু শোনা যায়নি। অজিতও দলের ওপরেই সিদ্ধান্ত ছেড়ে দিয়েছিলেন। বেলা গড়াতেই কংগ্রেসের শীর্ষ নেতা মল্লিকার্জুন খাড়গে ও আহমেদ পাটেলের সঙ্গে শরদ পাওয়ারের বৈঠকের পর; অজিতের উপ মুখ্যমন্ত্রী হওয়ার সম্ভাবনার কথা শোনা যায়।

একবার উপ-মুখ্যমন্ত্রী হয়ে ইস্তফা দিয়েছেন; এবার আবার সেই পদেই বসতে চলেছেন অজিত পওয়ার। সূত্রের খবর, জোট সরকারে ফের অজিতই হতে পারেন উপ মুখ্যমন্ত্রী। বৃহস্পতিবারই মুখ্যমন্ত্রী পদে শপথ নেবেন উদ্ধব ঠাকরে। সম্ভবত সেখানেই উপমুখ্যমন্ত্রী পদে শপথ নেবেন অজিত।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন