আলিপুর চিড়িয়াখানায় জন্ম নিল নতুন অতিথি

2042
আলিপুর চিড়িয়াখানায় জন্ম নিল নতুন অতিথি/The News বাংলা
আলিপুর চিড়িয়াখানায় জন্ম নিল নতুন অতিথি/The News বাংলা

আলিপুর চিড়িয়াখানায় জন্ম নিল নতুন অতিথি। আপনার সন্তানদের দেখান; চিড়িয়াখানার নতুন অতিথিদের। আলিপুর চিড়িয়াখানাতেই জন্ম নিল; এই নতুন অতিথিরা। সাধারণত এই পশুদের জন্ম ভারতে হয় না। তবে কলকাতা চিড়িয়াখানা কামাল করেছে। এদিন এই ঘোষণাই করেন; আলিপুর চিড়িখানার ডাইরেক্টর আশীষ কুমার সামন্ত।

দুটি রিংটা লেমুর এর ২ টি বাচ্চা হয়েছে; আলিপুর চিড়িয়াখানায়। লেমুরের বাচ্চা হওয়ার ঘটনা চিড়িয়াখানায় প্রথম। এবং একটি জেব্রারও বাচ্চা হয়েছে। নতুন শাবকদের এদিন প্রথম প্রকাশ্যে আনা হয়।

আলিপুর চিড়িখানার ডাইরেক্টর আশীষ কুমার সামন্ত জানিয়েছেন; এই রিংটা লেমুর দুটি ভাইজ্যাক চিড়িয়াখানা থেকে নিয়ে আসা হয়েছিল। ১ লা ফেব্রুয়ারি জন্ম নেয় লেমুরের বাচ্চা। এদিন প্রকাশ্যে আনা হয় এদের। তবে, এখন খুব ছোট বলে দর্শকদের সামনে আনা হচ্ছেনা।

আলিপুর চিড়িয়াখানায় একটি জেব্রারও বাচ্চা হয়েছে। তাকেও এদিন প্রকাশ্যে আনা হয়। তাকেও কয়েকমাস পরে দর্শকদের জন্য ছাড়া হবে। আর ফেব্রুয়ারি ১৪ তারিখ অন্ত্রা বলে ওই জেব্রার বাচ্চা হয়েছে।

এই নিয়ে আলিপুর জু-তে জেব্রার সংখ্যা দাঁড়াল ৭; এদের মধ্যে ২ পুরুষ ও ৫ টি মেয়ে। ভ্যালেন্টাইন ডে এর দিন জন্ম নেওয়ার জন্য জেব্রার বাচ্চাটির নাম রাখা হয়েছে ভ্যালেন্টিনা। সব কটি পশু ভালো আছে, বলেই জানিয়েছেন; আলিপুর চিড়িখানার ডাইরেক্টর আশীষ কুমার সামন্ত।

ReplyForward
Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন