অল ইন্ডিয়া তৃণমূল কংগ্রেসের ভরাডুবি, অসমে সব আসনেই জমানত জপ্ত

2826
অল ইন্ডিয়া তৃণমূল কংগ্রেসের ভরাডুবি, অসমে সব আসনেই জমানত জপ্ত
অল ইন্ডিয়া তৃণমূল কংগ্রেসের ভরাডুবি, অসমে সব আসনেই জমানত জপ্ত

অল ইন্ডিয়া তৃণমূল কংগ্রেসের ভরাডুবি; অসমে সব আসনেই জমানত জপ্ত। বাংলা জয়ের পাশাপাশি অসমেও; দাগ কাটতে চেয়েছিল তৃণমূল কংগ্রেস। মূলত NRC, CAA কে হাতিয়ার করে; অসমে বিজেপির বিরুদ্ধে সুর চড়ানোই ছিল ঘাসফুল শিবিরের লক্ষ্য। আর সেই লক্ষ্য পূরণ করতে; অসমের ১৫টি বিধানসভা কেন্দ্রে নিজেদের প্রার্থী দিয়েছিল মমতা বন্দ্যোপাধ্যায়ের তৃণমূল। ওই ১৫টি কেন্দ্রের মধ্যে; ১১টিই ছিল সংখ্যালঘু অধ্যুষিত কেন্দ্র। কিন্তু ১৫টি আসনেই; জমানত বাজেয়াপ্ত হয়েছে তৃণমূলের।

আরও পড়ুনঃ ভারতীয় সভ্যতা ডুবল অন্ধকারে, পবিত্র গঙ্গায় ভাসছে শয়ে শয়ে করোনায় মৃত লাশ

অসমের বাঙালীদের পাশে দাঁড়ানোর আশ্বাস নিয়ে; ডিটেনশন ক্যাম্পের বিরুদ্ধে সুর চড়িয়েছিল মমতার তৃণমূল কংগ্রেস। কিন্তু দাঁত ফোটানো দূরের কথা; কারও মনে কোন ছাপই ফেলতে পারেনি ঘাসফুল শিবির। ১৫টি আসনেই সম্পূর্ণ ভাবে; ধরাশায়ী হয়েছে তৃণমূল। সবথেকে বড় বিষয় হল, ৮টি কেন্দ্রে নোটার থেকেও; কম ভোট পেয়েছে তারা। আর ১৫টি আসনেই জমানত বাজেয়াপ্ত হয়েছে; তৃণমূল কংগ্রেস প্রার্থীদের।

আরও পড়ুনঃ দিল্লিতে কৃষক আন্দোলনে যোগ দেওয়ার পথে ‘গণ ধ-র্ষিতা’ বাংলার মেয়ে

১৫টির মধ্যে ৪টি আসনে; ১ হাজারেরও কম ভোট পেয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের দল। তবে বোকো আসনের তৃণমূল প্রার্থী গোপীনাথ দাস; একটু হলেও আশার আলো দেখিয়েছেন। সেখানে তিনি ১২ হাজার ৫৭১ টি ভোট পেয়েছেন। শতাংশের নিরিখে যা ৬.১৩ শতাংশ। তবে এত ভোট পেয়েও মানরক্ষা হয়নি ওনার। কমিশনের নিয়ম অনুযায়ী গোপীনাথবাবুরও; জমানত বাজেয়াপ্ত হয়েছে।

আরও পড়ুনঃ প্রশান্ত কিশোরকে সরকারি টাকায় বেতন, রাজ্য সরকারকে নোটিশ পাঠাল সুপ্রিম কোর্ট

অসমে যে ১৫টি আসনে প্রার্থী দিয়েছিল তৃণমূল কংগ্রেস; সেগুলোর সব ভোট মিলিয়ে মোট ৩৬ হাজার ৮০০-র মতো ভোট পেয়ছিল তাঁরা। যা গোটা রাজ্যের ভোটের; ১ শতাংশেরও অনেক কম। অন্যান্য রাজ্যেও প্রায় একই হাল তৃণমূলের। ফলে তৃণমূল ক্ষমতায় রইল একমাত্র বাংলায়। বাকি কোন রাজ্যে তাদের; আর কোন বিধায়ক রইল না।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন