৫ এর পাল্টা ২৫, ভোট গণনায় কারচুপির অভিযোগে এবার আদালতে বিজেপি

2776
৫ এর পাল্টা ২৫, ভোটে কারচুপির অভিযোগে এবার আদালতে বিজেপি
৫ এর পাল্টা ২৫, ভোটে কারচুপির অভিযোগে এবার আদালতে বিজেপি

৫ এর পাল্টা ২৫, ভোট গণনায় কারচুপির অভিযোগে; এবার আদালতে বিজেপি। নন্দীগ্রামে ভোট গণনায় কারচুপি হয়েছে; এই অভিযোগে শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে কলকাতা হাইকোর্টে মামলা করেছেন; মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এরপরে নন্দীগ্রাম ছাড়াও আরও চারটি বিধানসভার ফল নিয়ে; আদালতে গেছে তৃণমূল। আর এর পাল্টা, ২৫ টি বিধানসভার ফল নিয়ে এবার; আদালতে যাচ্ছে বঙ্গ বিজেপি। বাংলা নির্বাচনের ফলাফল কি এবার; ঠিক করে দেবে কলকাতা হাইকোর্ট? তেমনটাই মনে করছে; রাজনৈতিক মহল।

মোট ৫টি বিধানসভার ফলাফল চ্যালেঞ্জ করে; মামলা হয়েছে কলকাতা হাইকোর্টে। এর মধ্যে রয়েছে, নন্দীগ্রাম, বলরামপুর, গোঘাট, ময়না ও বনগাঁ দক্ষিণ। শুক্রবার নন্দীগ্রাম ছাড়াও, বলরামপুর বিধানসভা কেন্দ্রের ফলাফল সংক্রান্ত; মামলাও ছিল হাইকোর্টে। বলরামপুর বিধানসভা নির্বাচনের ফলাফলকে; চ্যালেঞ্জ করে মামলা করেছেন তৃণমূল কংগ্রেস প্রার্থী শান্তিরাম মাহাত। বিধানসভায় সমস্ত নির্বাচনী নথি নষ্ট করার ওপর; নিষেধাজ্ঞা দিয়েছেন বিচারপতি শুভাশিস দাশগুপ্ত। সব পক্ষকে নোটিশ দেওয়ার; নির্দেশ দেওয়া হয়েছে। আগামী ১৫ জুলাই; এই মামলার পরবর্তী শুনানি রয়েছে।

আরও পড়ুনঃ হাইকোর্টে নন্দীগ্রাম লড়াই, বিচারপতির বিরুদ্ধেই বিজেপি-র সক্রিয় সদস্য থাকার অভিযোগ

অন্যদিকে, নন্দীগ্রামের ভোটের ফলাফলকে চ্যালেঞ্জ জানিয়ে; কলকাতা হাইকোর্টে মামলা দায়ের করেছেন মমতা বন্দ্যোপাধ্যায় নিজেই। বিচারপতি কৌশিক চন্দের সিঙ্গল বেঞ্চে; উঠেছে মামলাটি। শুক্রবার এই মামলার শুনানির কথা থাকলেও; আবেদনকারী মমতা বন্দ্যোপাধ্যায় হাজির না থাকায়; আগামী বৃহস্পতিবার এই মামলার শুনানি হবে। তবে বিচারপতি কৌশিক চন্দের বিরুদ্ধেই; একসময়ে সক্রিয় বিজেপি কর্মী থাকার অভিযোগ তুলেছেন তৃণমূল-পন্থী আইনজীবীরা। তাঁরা এই মামলা অন্য কোন বিচারপতির; বেঞ্চে সরাতে চান।

আরও পড়ুনঃ অভিষেক বন্দ্যোপাধ্যায়কে মঞ্চে উঠে থাপ্পড় মারা যুবকের রহস্যমৃত্যু

এবার শুক্রবারই বঙ্গ বিজেপির তরফ থেকে, জানানো হয়েছে; ২৫টি বিধানসভার ফলে কারচুপি হয়েছে; সেই ২৫ টি আসনের ফল নিয়ে; আদালতে মামলা করা হবে”। তবে কোন কোন বিধানসভা; সেটা এখনও জানানো হয়নি। তবে রাজনৈতিক মহল মনে করছে; যেখানে যেখানে কম মার্জিনে হেরেছে গেরুয়া শিবির; সেই সব বিধানসভার ফল নিয়েই কলকাতা হাইকোর্টে যাবে তারা। সবমিলিয়ে বাংলা বিধানসভার ভোট গণনার লড়াই; ফের শুরু হল উচ্চ আদালতে।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন