হিন্দুদের সংস্কৃতি কাউকে জঙ্গি হতে উৎসাহ দেয় না, মন্তব্য অমিতের

273
হিন্দুদের সংস্কৃতি কাউকে জঙ্গি হতে উৎসাহ দেয় না, মন্তব্য অমিতের/The News বাংলা
হিন্দুদের সংস্কৃতি কাউকে জঙ্গি হতে উৎসাহ দেয় না, মন্তব্য অমিতের/The News বাংলা
Simple Custom Content Adder

ভোপাল থেকে মালেগাঁও বিষ্ফোরনে অভিযুক্ত প্রজ্ঞাকে বিজেপি প্রার্থী হিসেবে ঘোষণা করার সিদ্ধান্তকে স্বাগত জানালেন অমিত শাহ। মালেগাঁও একটি নির্বাচনী জনসভায় জানান, একজন হিন্দু কখনও সন্ত্রাসবাদের সাথে যুক্ত থাকতে পারে না।

মধ্যপ্রদেশের ছাতারপুরে একটি নির্বাচনী জনসভায় অংশ নিয়ে জনসাধারণের উদ্দেশ্যে অমিত শাহ বলেন, একজন হিন্দু কখনও সন্ত্রাসবাদী হতে পারে না, হিন্দু সংস্কৃতি কখনোই কাউকে ক্ষতি করতে উৎসাহ প্রদান করে না; কিন্তু কংগ্রেস হিন্দুদের জঙ্গি তকমা দিচ্ছে। সাধ্বী প্রজ্ঞাকে বিজেপির প্রার্থীপদ মনোনয়ন দেওয়াকে তিনি সত্যাগ্রহ বলে উল্লেখ করেন।

এদিন কংগ্রেসের বিরুদ্ধে তোষনের রাজনীতি করার অভিযোগ করেন অমিত শাহ। ভোপালের কংগ্রেস প্রার্থী দিগ্বিজয় সিংহকে হিন্দুবিদ্বেষী বলে কটাক্ষ করেন তিনি। মা ভারতীর সম্মান রক্ষা ও সুরক্ষা প্রদান করাই বিজেপি আসল লক্ষ্য বলে জানান তিনি।

আরও পড়ুনঃ ভোটের মধ্যেই মমতার সিনেমা আটকে দিল নির্বাচন কমিশন

২০০৮ সালে মহারাষ্ট্রের মালেগাঁও বিষ্ফোরনের পরেই উঠে আসে সাধ্বী প্রজ্ঞার নাম। সম্প্রতি বিষ্ফোরন মামলায় জামিন পেয়েছেন তিনি। তাঁকে তৎকালীন কংগ্রেস সরকার ইচ্ছাকৃতভাবে ফাঁসিয়েছে বলে বহুবার দাবি করেছিলেন তিনি। কারাগারে থাকাকালীন জোর করে হামলার দায় স্বীকার করার জন্য অকথ্য অত্যাচার চালানো হতো বলেও কিছুদিন আগেই জানিয়েছিলেন তিনি।

সাধ্বী প্রজ্ঞা হিন্দুত্বের প্রচার মুখ হিসেবে বিশেষ পরিচিত। ছাত্রীবস্থায় সংঘ পরিবারের ছাত্র সংগঠন এবিভিপি বা অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদের সাথে যুক্ত ছিলেন তিনি। বিশ্ব হিন্দু পরিষদের মহিলা শাখা এবং দুর্গাবাহিনীর সাথেও যুক্ত তিনি।

আরও পড়ুনঃ সাইকেল প্রতীকে ভোট দিতে বলায় প্রিসাইডিং অফিসারকে বেধড়ক মার বিজেপি কর্মীদের

আসন্ন ১২ই মে ভোপাল লোকসভা কেন্দ্রের নির্বাচন অনুষ্ঠিত হবে। ১৯৮৯ সাল থেকে ভোপাল লোকসভা কেন্দ্রে একবারের জন্যেও জয়লাভ করেনি কংগ্রেস এবং ওই সময় থেকেই ভোপাল বিজেপির দুর্ভেদ্য গড় হিসেবে পরিচিত। বিজেপি সাংসদ অশোক সঞ্জার ২০১৪ লোকসভা নির্বাচনে এই কেন্দ্রে ৩ লক্ষ ৭০ হাজার ভোটের ব্যবধানে জয়লাভ করেন।

আরও পড়ুনঃ তৃণমূল ও কংগ্রেসের সংঘর্ষের মাঝে তৃতীয় দফায় ভোটের বলি এক ভোটার

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন