গোপন তালিকা প্রকাশ্যে, অমিত শাহের মেগা সভায় কতজন তৃণমূল বিধায়ক সাংসদ বিজেপিতে

3544
অমিত শাহের মেগা যোগদান মেলায়, কতজন তৃণমূল নেতা বিধায়ক সাংসদ বিজেপিতে
অমিত শাহের মেগা যোগদান মেলায়, কতজন তৃণমূল নেতা বিধায়ক সাংসদ বিজেপিতে

মানব গুহ, কলকাতাঃ অমিত শাহের মেগা সভায়; কতজন তৃণমূল বিধায়ক সাংসদ বিজেপিতে? এটাই এখন বড় প্রশ্ন। ফের বাংলা সফরে আসছেন; অমিত শাহ। আর এই সময়েই নাকি হবে; মেগা যোগদান মেলা বা মেগা সভা। বিজেপির বর্তমান তালিকায় আপাতত, তৃণমূলের; ১৭ জন নেতা বিধায়ক ও সাংসদের নাম রয়েছে। যারা নাকি ওই সময়; তৃণমূল ছেড়ে বিজেপি যোগ দেবেন; এমন সম্ভাবনা রয়েছে। তবে, বিজেপির এই তালিকা আজগুবি বলে; নেতার নাম ধরে ধরে উড়িয়ে দিয়েছে তৃণমূল। তবে এই নিয়ে তালিকায় থাকা তৃণমূল নেতারা; কোন মন্তব্য করতে চান নি। বিজেপি নেতাদের দাবি, এই ১৭ জনের মধ্যে; অন্তত ১২-১৩ জন অমিত শাহের সভায়; গেরুয়া শিবিরে যোগ দেবেন।

৩০-৩১ শে জানুয়ারি অমিত শাহের সভায়; যোগ দেবেন অনেক তৃণমূল নেতা বিধায়ক ও সাংসদ; দাবি বিজেপির। বিজেপির গোপন লিস্টে নাম রয়েছে; ১৭ জন তৃণমূল নেতার। তাঁরা হলেন, ১) সাধন পান্ডে ২) রাজীব ব্যানার্জি ৩) আবির বিশ্বাস ৪) জিতেন্দ্র তিওয়ারি ৫) বিশ্বনাথ পারিয়াল ৬) সি এস জাটুয়া ৭) দিলীপ জাটুয়া ৮) দীপক অধিকারী ৯) শিশির অধিকারী ১০) দিব্যেন্দু অধিকারী ১১) প্রতিমা মন্ডল ১২) আফরিন আলী ১৩) লক্ষ্মীরতন শুক্লা ১৪) বৈশালী ডালমিয়া ১৫) শংকর সিংহ ১৬) উদয়ন গুহ ও ১৭) প্রবীর ঘোষাল।

আরও পড়ুনঃ ‘গো’লী মা’রো শা’লো কো’, বিজেপি নেতা গ্রে’ফতার, তৃণমূলকে ছাড়

তবে, এই লিস্টে থাকা অনেক নাম নিয়েই, প্রশ্ন আছে; বাংলার রাজনৈতিক মহলের। রাজনৈতিক বিশেষজ্ঞরা বলছেন; বিজেপির এই লিস্টের অনেকেই এখন; দল পরিবর্তন করবেন না। তাঁদের মতে, ‘বেসুরো’ হলেও, এখনই সাধন পাণ্ডে, দীপক অধিকারী, উদয়ন গুহ, প্রবীর ঘোষাল; তৃণমূল ছাড়বেন না। তৃণমূলের তরফ থেকে, বিজেপির এই তালিকাকে; ‘আজগুবি’ বলে উড়িয়ে দেওয়া হয়েছে। বিজেপির নেতারা মুচকি হেসে বলছেন; “দেখুন না কি হয়; আর তো কয়েকটা দিন”!

আরও পড়ুনঃ ভিক্টোরিয়া মেমোরিয়ালের নাম বদলে রাখা হচ্ছে নেতাজী মেমোরিয়াল, মোদী সরকারের ‘মাস্টারস্ট্রোক’

এর আগে গত ১৯ ও ২০ ডিসেম্বরে; বাংলা সফর করেন অমিত শাহ। পূর্ব মেদিনীপুরে মেগা যোগদান সভায়; শুভেন্দু অধিকারী, সুনীল মণ্ডল সহ, অনেক তৃণমূল নেতা বিধায়ক সাংসদ বিজেপিতে যোগ দেন। এবার আগামী ৩০ ও ৩১ শে জানুয়ারি বাংলা সফরে এসে; বনগাঁ মতুয়া এলাকায় ও হাওড়াতে জনসভা করার কথা শাহের। এবারের বাংলা সফরে, কতজন তৃণমূল নেতা; পদ্ম শিবিরে যোগ দেন; সেটাই এখন দেখার।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন