অমিত শাহর দুর্গা পুজো উদ্বোধন ঘিরে জোর বিতর্ক, তৃণমূল বিজেপি লড়াই

130
অমিত শাহর দুর্গা পুজো উদ্বোধন ঘিরে জোর বিতর্ক, তৃণমূল বিজেপি লড়াই/The News বাংলা
অমিত শাহর দুর্গা পুজো উদ্বোধন ঘিরে জোর বিতর্ক, তৃণমূল বিজেপি লড়াই/The News বাংলা

বাংলায় অমিত শাহর দুর্গা পুজো উদ্বোধন ঘিরে জোর বিতর্ক; পুজোর মধ্যেই কমিটিতে ভাঙন ধরার সম্ভাবনা; তৃণমূল বিজেপি লড়াই শুরু। মঙ্গলবারই বিজেপি সভাপতি তথা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের; সল্টলেকে একটি পুজো উদ্বোধনের কথা। যাকে কেন্দ্র করে উদ্যোক্তাদের মধ্যে দ্বন্দ্ব প্রকাশ্যে। সল্টলেকের বিজে ব্লকের পুজোর উদ্বোধন করবেন অমিত শাহ। আর তা নিয়েই; পুজো কমিটির ভিতরের গোলমাল প্রকাশ্যে। বচসায় জড়িয়েছেন যুগ্ম সম্পাদক ও সভাপতি।

বিজে ব্লক পুজোর যুগ্ম সম্পাদক ও তাঁর অনুগামীরা চেয়েছিলেন; বিধাননগরের তৃণমূল বিধায়ক তথা দমকলমন্ত্রী সুজিত বসু এবং তৃণমূল পরিচালিত বিধাননগর পুরসভার মেয়র কৃষ্ণা চক্রবর্তীকে দিয়ে পুজোর উদ্বোধন করাতে। অন্যদিকে, পুজো কমিটির সভাপতি জানিয়ে দেন; সবাইকে জানিয়েই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মঙ্গলবার পুজোর উদ্বোধন করবেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। শেষে ঠিক হয়েছে; অমিত শাহই পুজো উদ্বোধন করবেন।

আরও পড়ুনঃ দুর্গা পুজোর বোনাস দিতে বাংলায় আসছেন অমিত শাহ

রাজ্যে একমাত্র পুজো উদ্বোধন করতে আসছেন; কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। আর তাঁর আসাকে কেন্দ্র করে পুজো কমিটির সম্পাদক ও সভাপতির মধ্যে বিতর্ক চরমে। সম্পাদক অনিন্দ্য সিংহরায় জানিয়েছেন; ‘”সরকারি পদাধিকারী আসতেই পারেন। কিন্তু মঞ্চে কোনও রাজনৈতিক দলের সদস্য হিসেবে তিনি এলে; আমরা মানব না”।

আরও পড়ুনঃ এটা কোন ঠাকুরের ছবি এঁকেছেন মুখ্যমন্ত্রী মমতা, প্রশ্ন স্কুলের বাচ্চাদেরও

অন্যদিকে, পুজো কমিটির সভাপতি ও বিজেপি রাজ্য কমিটির সদস্য উমাশঙ্কর ঘোষদস্তিদার বলেছেন; “যারা এসব বলছে; তারা বোকার মতো কথা বলছে। কলকাতায় পুজো উদ্বোধনে এতবড় মন্ত্রী আগে আসেননি”। দুই দলের বৈঠক শেষে অবশ্য সমাধান সূত্র মিলেছে। অমিত শাহ কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী হিসেবেই পুজো উদ্বোধন করবেন।

আরও পড়ুনঃ অমিত শাহের হাত ধরে বিজেপিতে গিয়ে সব্যসাচী দত্ত প্রমাণ করবেন, এতদিন তৃণমূলেই ছিলেন

পুজোয় রাজনীতির প্রবেশ ঘিরেই দ্বন্দ্ব চরমে। কর্তাদের একাংশ চান না; পুজো ঘিরে রাজনীতি হোক। তাই আমন্ত্রণ জানানো হবে সুজিত বসু ও কৃষ্ণা চক্রবর্তী, দুজনকেই। তবে বিধাননগরের বিধায়ক সুজিত বসু ও মেয়র কৃষ্ণা চক্রবর্তী; অমিত শাহের উদ্বোধন করা পুজোর আমন্ত্রণে; সাড়া দেন কিনা তা নিয়েই এখন জল্পনা তুঙ্গে। মঙ্গলবার বাংলা জুড়ে এখন একটাই আলোচনা; অমিত শাহের দুর্গা পুজো উদ্বোধন ও সেই নিয়ে বিতর্ক।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন