বিধানসভা ভোটে জিততে, বাংলার ২৩ জেলায় অমিত শাহের গোপন ‘ফরমুলা ২৩’

878
বিধানসভা ভোটে জিততে, বাংলার ২৩ জেলায় অমিত শাহের গোপন 'ফরমুলা ২৩'
বিধানসভা ভোটে জিততে, বাংলার ২৩ জেলায় অমিত শাহের গোপন 'ফরমুলা ২৩'

বিধানসভা ভোটে জিততে; বাংলার ২৩ জেলায়, অমিত শাহের গোপন ‘ফরমুলা ২৩’। বিজেপির ভরসা; এই ‘ফরমুলা ২৩’। অমিত শাহ ঠিক করে দিয়েছেন; এই গোপন রণনীতি। ভোটের আগেই, বুথস্তরে সংগঠনকে; আরও শক্তিশালী করায় জোর। প্রত্যেকটি বুথ ধরে ধরে; লড়াইয়ের নির্দেশ দিয়েছেন শাহ। তাই বাংলা বিজেপির এখন মন্ত্র; “মেরা বুথ, সবসে মজবুত”। গত ৬ নভেম্বর, কলকাতায় এসে; সাংগঠনিক বৈঠক করেন অমিত শাহ। সেদিনই বঙ্গ নেতাদের উদ্দেশ্যে বার্তা দেন; ‘২৩ দফা কর্মসূচি’কে সামনে রেখে ঝাঁপাতে হবে। তা হলেই পৌঁছনো যাবে; কাঙ্খিত ২০০ আসন জয়ের লক্ষ্যে। তবে কী এই ‘২৩ দফা কর্মসূচি’; তার গোপন ফর্মুলা ফাঁস করতে নারাজ গেরুয়া শিবির। তবে, বঙ্গ বিজেপি নেতারা মনে করছেন; এই ফরমুলা বাংলার ২৩ টি জেলার জন্য।

বছর গড়ালেই বাংলায় বিধানসভা ভোট। বাংলা দখলে; কোমর বেঁধে ভোট ময়দানে বিজেপি। তৃণমূল সরকারকে উৎখাত করতে; একেবারে তৃণমূল স্তরে সংগঠনকে জোরদার করতে চাইছেন; বিজেপি নেতারা। এমনই নির্দেশ দিয়েছেন; অমিত শাহ। একুশের লক্ষ্যে তাঁদের হা’তিয়ার; ‘ফরমুলা ২৩’। ইতিমধ্যেই, এই লক্ষ্যকে সামনে রেখে; কাজ শুরু করেছে বিজেপির ‘পঞ্চপাণ্ডব’।

আরও পড়ুনঃ লক্ষ্য একুশের ভোট, বাংলায় ঘাঁটি গাড়ছেন অমিত শাহ ও জেপি নাড্ডা

মমতাকে হারিয়ে বাংলা দখলে; কাজ শুরু করল বিজেপির ‘পঞ্চপাণ্ডব’। দুষ্মন্ত কুমার গৌতম, বিনোদ সোনকার, সুনীল দেওধর, হরিশ দ্বিবেদী ও বিনোদ তাওড়ে; এই পাঁচ নেতাকে একত্রে বলা হচ্ছে ‘পঞ্চপাণ্ডব’। মঙ্গলবার বিজেপির তরফে ঘোষণা করা হয়েছিল; পাঁচ নেতাকে পাঁচটি জোনের দায়িত্ব দেওয়া হচ্ছে। বুধবার সকাল থেকেই বাংলায়; কাজ শুরু করে দিয়েছেন উত্তর প্রদেশ, হরিয়ানা থেকে আসা; সংগঠনের কাজে দক্ষ বলে পরিচিত এই নেতারা।

আরও পড়ুনঃ মমতাকে হারিয়ে বাংলা দখলে, কাজ শুরু করল বিজেপির ‘পঞ্চপাণ্ডব’

দুর্গাপুরে কর্মীদের নিয়ে আলোচনায় বসছেন; বিনোদ সোনকার। উলুবেড়িয়ার বীরশিবপুরে; বৈঠকে সুনীল দেওধর। রাণাঘাটে দলীয় কর্মীদের নিয়ে বৈঠকে; বিনোদ তাওড়ে। কলকাতায় পোর্ট ট্রাস্ট গেস্ট হাউসে; জরুরী বৈঠকে দুস্যন্ত গৌতম। উত্তরবঙ্গের জন্য বৈঠকে হরিশ দ্বিবেদী। এছাড়াও, শিলিগুড়িতে বৈঠকে, বিজেপির কেন্দ্রীয় তথ্যপ্রযুক্তি সেল-এর প্রধান; অমিত মালব্য। এখন থেকে মাসে ২ দিন, এরাজ্যে থাকবেন; কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তিনদিন বাংলায় থাকবেন; সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন