অমিত শাহের দুদিনের বাংলা সফর, ‘প্যানিক’ শুরু তৃণমূল ও মমতা বন্দ্যোপাধ্যায়ের

444
অমিত শাহের দুদিনের বাংলা সফর, 'প্যানিক' শুরু তৃণমূলে/The News বাংলা
অমিত শাহের দুদিনের বাংলা সফর, 'প্যানিক' শুরু তৃণমূলে/The News বাংলা

মানব গুহ, কলকাতাঃ অমিত শাহের দুদিনের বাংলা সফর; আর তার জেরেই ‘প্যানিক’ শুরু তৃণমূলে ও মমতা বন্দ্যোপাধ্যায়েরও। তৃণমূলের একের পর এক নেতা, সব ইস্যুতেই; সমালোচনা করছেন অমিত শাহের। ফলে, তাঁর সফর নিয়ে; হইচই বা প্রচার আরও বেড়েছে। এমনকি ‘প্যানিক’ এতটাই বেড়েছে যে, তিন বছর আগে স্বরাষ্ট্রমন্ত্রী যার বাড়িতে খেয়েছিলেন; সেই গীতা মাহালিকে, এবারের শাহের সফরের মধ্যেই; স্পেশাল হোমগার্ড পদে, স্পেশাল কেস হিসেবে চাকরি দিল মমতা বন্দ্যোপাধ্যায় সরকার। আর হঠাৎ করে এই নিয়োগে, রাজ্য সরকারের বিরুদ্ধে সমালোচনা করার, আরও রাস্তা; নিজেরাই বিজেপির তুলে দিল তৃণমূল; এমনটাই মনে করছে বাংলার রাজনৈতিক মহল।

২ দিনের সফরে রাজ্যে; বিজেপির ‘চাণক্য’ অমিত শাহ। তিনি রাজ্যে পা রাখতেই; রাজনৈতিক মহলে উত্তাপ বেড়েছে। একের পর এক আক্রমণ করে; তাঁর সফরকে যেন আরও ‘হিট’ করে দিয়েছে তৃণমূল নেতা মন্ত্রীরাই। এমনকি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও; তাঁর মন্তব্যের পাল্টা মন্তব্য ছুঁড়ে দিয়েছেন। শাহকে ‘বহিরাগত’ বলে; আ’ক্রমণ করেছেন মমতা।

আরও পড়ুনঃ বিজেপির হয়েই প্রচারে নামছেন, শোভন বৈশাখীর মান ভাঙালেন অমিত শাহ

“মমতা সরকারের মৃ’ত্যুঘণ্টা বেজে গিয়েছে” বলে; হু’ঙ্কার দিয়েছেন শাহ। তার পাল্টা দিয়েছেন মমতা। শাহ মানুষকে অনুরোধ করেন; “এই সরকারকে ছুঁড়ে ফেলে দিন”। “আমিও ছুঁড়ে ফেলে দেবার হু’মকি দিতে পারি”; নবান্নে বসে পাল্টা ফিরিয়ে দিয়েছেন মুখ্যমন্ত্রী। ‘প্যানিক’ এতটাই যে, শাহ যার বাড়িতে খেতে যাবেন; তাঁর পাড়ার রাস্তা, মমতা-অভিষেকের কাট-আউট দিয়ে ভরিয়ে দিয়েছে তৃণমূল।

বিধানসভা ভোটে ২০০ আসন পাবে বিজেপি; লক্ষ্য স্থির করেছেন শাহ। ‘দিবাস্বপ্ন’; বলে পাল্টা বিবৃতি তৃণমূলের একাধিক নেতা মন্ত্রীর। কেন এই ‘প্যানিক’? তবে, তৃণমূল নেতারা; এটাকে প্যানিক মানতে রাজি নন। তাঁরা এটাকে ‘কা’উন্টার অ্যা’টাক’ বলেছেন। “মানুষের কাছে অমিত শাহের মিথ্যা তুলে ধরতে হবে; তাই পাল্টা মন্তব্য”; দাবি তৃণমূলের।

বিজেপি নেতারা বলছেন; “অমিত শাহ আসতেই, মমতা ও তৃণমূলের ‘প্যানিক’ শুরু হয়েছে”। বাংলার রাজনৈতিক মহলও মেনে নিচ্ছে; ভোট পর্ব যেভাবে শুরু করে দিলেন অমিত শাহ; তাতে কিছুটা হলেও প্যানিক করছে তৃণমূল নেতা মন্ত্রীরা ও মমতা নিজেও। তবে, বিহারে বিধানসভা নির্বাচনের মাঝেই, অমিত শাহের দুদিনের বাংলা সফরে; এরাজ্যে নির্বাচনের ঢাকে কাঠি পড়ল।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন