ভোটের আগেই মমতাকে ঘিরতে, গোপন পরিকল্পনা নিয়ে বাংলায় শাহ-নাড্ডা-মোদী

904
ভোটের আগেই মমতাকে ঘিরতে, গোপন পরিকল্পনা নিয়ে বাংলায় শাহ-নাড্ডা-মোদী
ভোটের আগেই মমতাকে ঘিরতে, গোপন পরিকল্পনা নিয়ে বাংলায় শাহ-নাড্ডা-মোদী

একুশে কোন মতেই ছাড়া যাবে না বাংলাকে; এটাই এখন বিজেপির মূলমন্ত্র। বাংলার মানুষের কাছে; সব সময় নিজেদের সক্রিয় রাখছে; বঙ্গ বিজেপির নেতা কর্মীরা। গত লোকসভায় ভালো ফল পাবার পর থেকেই; বাংলা জয়ে আশাবাদী বিজেপি নেতৃত্ব। লকডাউনে বাংলায় রাজনৈতিক প্রচারে ভাটা পরলেও; আনলক শুরু হতে না হতেই; বাংলাকে টার্গেট করে ফেলেছে বিজেপি। বিশেষত আমফানে কেন্দ্রের দেওয়া টাকা; নয়-ছয় হবার বিষয়টিকে ইস্যু করে; ময়দানে ঝাঁপায় বঙ্গ বিজেপি। এবার, ভোটের আগেই মমতাকে ঘিরতে; গোপন পরিকল্পনা নিয়ে বাংলায় শাহ-নাড্ডা-মোদী।

মাসখানেক আগে থেকেই; বাংলায় যাতায়াত শুরু করেছে; দিল্লী সহ বিভিন রাজ্যের বিজেপি নেতৃত্বরা। মাসখানেক আগেই রাজ্য সফরে এসেছিলেন; কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। কলকাতা ও বাঁকুড়া মিলিয়ে; বেশ কয়েকটি কর্মসূচিতে যোগ দেন তিনি। জনসংযোগ বাড়াতে সৌজন্যসূচক সাক্ষাৎ করেন; পণ্ডিত অজয় চক্রবর্তীর সঙ্গে।

আরও পড়ুনঃ অমিত শাহ সফরেই বিজেপিতে শুভেন্দু যোগের সম্ভাবনা তুঙ্গে

চলতি মাসে ফের রাজ্যে আসছেন; অমিত শাহ। এত ঘনঘন বাংলায় দিল্লীর মন্ত্রীদের যাতায়াতে এটা স্পষ্ট; ২০২১-এর বিধানসভা ভোটের প্রস্তুতি; শুরু করে দিয়েছে গেরুয়া শিবির। ২০২১-এ জিতে ক্ষমতায় আসার জন্য; এখন থেকেই নিজেদের সংগঠন গোছাতে শুরু করেছে তারা। আসন্ন নির্বাচনের বিভিন্ন কাজকর্ম পরিচালনার জন্য; ইতিমধ্যে রাজ্যে ইলেকশন ম্যানেজমেন্ট টিমও; গঠন করে ফেলেছে গেরুয়া শিবির।

ডিসেম্বারের মাঝামাঝি পশ্চিমবঙ্গে পা রেখে; বনগাঁ ও বোলপুর সফরে যাবেন অমিত শাহ; বিজেপি সূত্রে এমনটাই জানা যাচ্ছে। গত লোকসভা নির্বাচনে; উত্তরবঙ্গের একটি আসনেও জিততে পারেনি তৃণমূল। একমাত্র মালদার একটি আসন বাদে; বাকি ৭টিতেই জিতেছে বিজেপি। উত্তরবঙ্গের মতই; এবার দক্ষিণবঙ্গে নিজেদের ঘাঁটি গাড়তে; বাংলায় আসছেন অমিত শাহের। নাড্ডার হাত ধরে, হেস্টিংসে তৈরি হয়েছে; বিজেপির ওয়ার রুম।

আরও পড়ুনঃ “চাপ দিয়েছে রাজ্য”, চি’টফান্ড কে’লেঙ্কারি নিয়ে সিবিআইকে চিঠি শুভেন্দু অধিকারীর

দক্ষিণবঙ্গে একুশের আগেই; গেরুয়া ঝাণ্ডায় ভরিয়ে দেবার লক্ষে; বিজেপি সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা বুধ ও বৃহস্পতিবার বাংলা সফর করেন। প্রথমদিনে খোদ মুখ্যমন্ত্রীর পাড়ায় গিয়ে প্রচার করেন নাড্ডা। সেই প্রচারে ভবানীপুর বাসিন্দাদের মধ্যে; উৎসাহ ছিল চোখে পড়ার মত। প্রথমদিনের সেই সাফল্য দেখে ভয় পেয়ে; দ্বিতীয়দিনে নাড্ডার গাড়িতে হা’মলা চালায় তৃণমূল সমর্থকরা; বলে দাবি বিজেপির।

জেপি নাড্ডার উপরে হা’মলার পরেই; আচমকাই অমিত শাহের পশ্চিমবঙ্গের সফরসূচি নির্ধারিত হয়। রাজনৈতিক মহলের ধারণা; নাড্ডার উপরে তৃণমূল সমর্থকদের এই হা’মলার ঘটনা টাটকা থাকতে থাকতেই; অমিত শাহ আসতে চান বাংলায়। সব মিলিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের রাজ্য সফরে যে বিশেষ তাৎপর্যপূর্ণ হতে চলেছে তা নিয়ে কোনো সন্দেহ নেই।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন