আমফান দুর্যোগ, শ্রমিক স্পেশাল ট্রেন বন্ধ করল রাজ্য

943
আমফান দুর্যোগ, শ্রমিক স্পেশাল ট্রেন বন্ধ করল রাজ্য
আমফান দুর্যোগ, শ্রমিক স্পেশাল ট্রেন বন্ধ করল রাজ্য

আমফান দুর্যোগ; শ্রমিক স্পেশাল ট্রেন বন্ধ করল রাজ্য। বাড়ি ফিরতে আরও অপেক্ষা করতে হবে; বাঙালি শ্রমিকদের। আমফানের দাপটে ধ্বংসস্তূপে পরিণত বাংলা। ব্যাপক ক্ষতির মুখে; রাজ্যের বেশিরভাগ জেলা। তাই রাজ্যের কাছে এখন বড় চ্যালেঞ্জ; এই প্রতিকূলতার সঙ্গে লড়াই করা। সে কারণেই আপাতত শ্রমিক স্পেশাল ট্রেন; রাজ্যে না পাঠানোর অনুরোধ জানিয়ে; কেন্দ্রীয় রেলমন্ত্রককে চিঠি দিলেন মুখ্যসচিব রাজীব সিনহা।

একদিনে হাওড়ায় করোনা পজেটিভ ৬০ পরিযায়ী

বিভিন্ন জেলায় পুনর্বাসন প্রক্রিয়া চলছে। রাজ্যের বর্তমান পরিস্থিতি পর্যালোচনা করে; ২৬ মে পর্যন্ত; শ্রমিক স্পেশাল ট্রেনে ‘না’ করল রাজ্য। ফলে ঘরে ফেরা আবারও অনিশ্চয়তায় দিকে গেল; কয়েক হাজার পরিযায়ী শ্রমিকদের। ঘূর্ণিঝড় আমফানের দাপটে তছনছ হয়ে গিয়েছে; কলকাতা-সহ রাজ্যের একাধিক জেলা। ঘটনার ৩দিন পর আজও বহু জায়গা বিদ্যুৎহীন, জলহীন, যোগাযোগহীন। তাই রাজ্যের কাছে এখন বড় চ্যালেঞ্জ, আমফানের ক্ষতির সঙ্গে লড়াই করা। সে কারণেই আপাতত শ্রমিক স্পেশাল ট্রেন; রাজ্যে না পাঠানোর অনুরোধ জানিয়ে; কেন্দ্রীয় রেলমন্ত্রককে চিঠি দিলেন মুখ্যসচিব রাজীব সিনহা।

আমফান দুর্যোগ দেখতে মমতা যেতে পারেন, দিলীপকে আটকে দিল মমতার পুলিশ

আমফান আসার পূর্বাভাস পাওয়ার পরেই; সতর্কতামূলক পদক্ষেপ নিয়ে বাংলা ও ওড়িশার সমস্ত শ্রমিক স্পেশাল ট্রেন; বাতিল করা হয়েছিল। ঝড়ের দাপটে ট্রেন উল্টে গিয়ে; যাতে বড় কোনও দুর্ঘটনায় না পড়তে হয়; সে কারণেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছিল রাজ্যের তরফে। ওই দিন মহারাষ্ট্র থেকে প্রায় ৫ হাজার যাত্রী নিয়ে; তিনটি ট্রেন আসার কথা ছিল বাংলা এবং ওড়িশায়। পরে সে গুলি বাতিল করা হয়। এবার ২৬ শে মে পর্যন্ত বন্ধই করে দেওয়া হল; বাংলায় আসা সমস্ত শ্রমিক স্পেশাল ট্রেন।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন