কলকাতায় আছড়ে পড়ল আমফান, ঝড়ের তাণ্ডবে গাছ ভেঙে গোটা শহর অচল

3565
কলকাতায় আছড়ে পড়ল আমফান, ঝড়ের তাণ্ডবে গাছ ভেঙে গোটা শহর অচল
কলকাতায় আছড়ে পড়ল আমফান, ঝড়ের তাণ্ডবে গাছ ভেঙে গোটা শহর অচল

কলকাতায় আছড়ে পড়ল আমফান; ঝড়ের তাণ্ডবে প্রচুর গাছ ভেঙে গোটা শহর অচল। আলিপুর আবহাওয়া দফতরের মতে; ঠিক সন্ধ্যে সাড়ে ৬ টার পরেই কলকাতায় আছড়ে পড়ল আমফান। ঝড়ের তাণ্ডবে শহরের রাজপথে একের পর গাছ; ভেঙে পড়ছে। কলকাতায় ১১০-১২০ কিমি বেগে; আছড়ে পড়ল ভয়ঙ্কর আমফান! যত সময় এগোচ্ছে; ততই যেন ভয়ঙ্কর হয়ে উঠছে আমফান ৷ স্থলেভাগে ঢোকার পরেও; কমে নি তীব্রতা। নবান্নে কন্ট্রোল রুম থেকে; রাজ্য়ে আমফান পরিস্থিতি নজরদারি করছেন মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায়।

পা পড়ল বাংলায়, ভয়ঙ্কর তাণ্ডব শুরু আমফানের

ইতিমধ্যেই কলকাতার একাধিক এলাকায়; বিদ্যুৎ বিছিন্ন হয়ে পড়েছে গাছ পড়ে যাওয়ায়। আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী; বুধবার সন্ধে নামতেই শহর কলকাতায় আছড়ে পড়ল ঝড়। বেগ রয়েছে, ১১০ থেকে ১২০ কিমি প্রতিঘণ্টায়। প্রবল বেগে ঝড় হচ্ছে এই মুহূর্তে। কলকাতা ও সংলগ্ন এলাকায়; তীব্র ঝড় বৃষ্টির দাপট। ঝড়ের সঙ্গে পাল্লা দিয়ে; তীব্র বৃষ্টি হচ্ছে। ভেঙে পড়েছে বহু গাছ।

EXCLUSIVE: কলকাতার গা ঘেঁষে আমফান ল্যান্ডফল করছে সাগরদ্বীপে

বহু জায়গায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন করা হয়েছে। ওয়েলিংটন, সেন্ট্রাল অ্য়াভিনিউতে ভেঙে পড়ল বহু গাছ। ওয়েলিংটনে ভেঙে পড়েছে ট্রাফিক সিগন্য়াল। আমফানের তাণ্ডব চলছে বাংলায়। এই পরিস্থিতিতে যে সব এলাকায়; ঝড় তীব্রতর রূপ নিয়েছে সেখানে দুর্ঘটনা এড়াতে; বিদ্যুৎ সরবরাহ বন্ধ করে দেওয়া হোক; এমন নির্দেশই দিয়েছেন মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায়।

ঝড়ের আগেই নিয়ম মেনে, সুন্দরবনের মানুষের পাশে কান্তি গাঙ্গুলি, নিখোঁজ বিধায়ক

বাংলায় আছড়ে পড়ল আমফান। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে জানা যাচ্ছে; দীঘা ও হাতিয়ার মধ্য়ে দিয়ে গিয়ে; সুন্দরবন এলাকা অতিক্রম করছে এই অতি শক্তিশালী ঘূর্ণিঝড়। ঘণ্টায় ১৫৫-১৬৫ কিমি বেগে ধেয়ে গিয়েছে আমফান। ঝড়ের সর্বোচ্চ বেগ ছিল ঘণ্টায় ১৮৫ কিমি; সমুদ্র তীরবর্তী এলাকায়। ঝড়ের দাপটে পূর্ব মেদিনীপুর, ও দুই ২৪ পরগনাতে; ভেঙে পড়েছে হাজার হাজার কাঁচা বাড়ি। হাজার হাজার বাড়ির চাল উড়ে গেছে। বাংলার জেলায় জেলায় ক্ষতির পরিমাণ; কয়েক হাজার কোটি টাকা। বৃহস্পতিবার সকালে জানা যাবে; ঠিক কতটা ক্ষতি হয়েছে রাজ্যের।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন