বাংলার মানুষের ক্ষোভে পুড়ছে মমতার তৃণমূল, নেতা নেত্রীদের শোকজ করার ধুম লেগে গেছে

1548
বাংলার মানুষের ক্ষোভে পুড়ছে তৃণমূল, একদিনে ১৩ জন নেতা নেত্রীকে শোকজ
বাংলার মানুষের ক্ষোভে পুড়ছে তৃণমূল, একদিনে ১৩ জন নেতা নেত্রীকে শোকজ

একের পর এক দুর্নীতি। যার জেরে জেরবার সব জেলা। বাংলার মানুষের ক্ষোভে পুড়ছে মমতার তৃণমূল; আর তাই এবার, নেতা নেত্রীদের শোকজ করার ধুম লেগে গেছে। এ যেন ‘শোকজ বন্যা’ লেগে গেছে তৃণমূলে। শনিবার একদিনে পূর্ব-পশ্চিম বর্ধমানে ৬ জন; বাঁকুড়ায় ৬ জন ও হুগলিতে ৬ জন; তৃণমূল নেতা নেত্রীকে শো কজ করেছে তৃণমূল। শো-কজের চিঠি গিয়েছে; জেলা সভাপতিদের তরফে। শো কজের চিঠি পাওয়া নেতাদের মধ্যে নাম রয়েছে; রাজ্যের প্রাক্তন মন্ত্রী ও বর্তমানে বাঁকুড়ার বিষ্ণুপুরের প্রশাসক শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায় ও পূর্ব বর্ধমানের শ্রমিক নেতা ইফতেকার আহমেদের; ও আসানসোলের ডেপুটি মেয়র তবাসসুম আরার। তৃণমূল কি দলে শোধন প্রক্রিয়া শুরু করল?

আরও পড়ুনঃ করোনা মোকাবিলায় পশ্চিমবঙ্গকে ১০১০৬ কোটি টাকা দিয়েছেন মোদীজি

শুধু চুনোপুঁটি নয়; মানে শুধুই ছোট নেতা নেত্রী নয়। ছাড়া পাবেন না; বড় নেতারাও। ত্রাণ দুর্নীতিতে জড়িত থাকায়; এবার তৃণমূলের এক ডেপুটি মেয়রকেও শোকজ করা হল। ভাবমূর্তি উদ্ধারে এবার; দলের উপরতলায় হাত দিচ্ছে তৃণমূল। প্রথমে করোনা ত্রাণ ও তারপর আমফান ত্রাণ; আর এই নিয়ে দুর্নীতির জেরে নাজেহাল অবস্থা তৃণমূলের। নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এর নির্দেশে; নেতাদের শোধরাতে এবার শোকজ এর রাস্তায় হেঁটেছে দল। তবে, শুধু ছোট নেতাই নয়; বড় নেতাদের বিরুদ্ধেও এবার ব্যবস্থা।

আরও পড়ুনঃ EXCLUSIVE: তৃণমূল নেতাদের আমফান চুরির টাকা ফেরতের ফর্ম ধরাল রাজ্য সরকার

শুধু চুনোপুঁটি নয়, ত্রাণ দুর্নীতিতে জড়িত থাকায় তৃণমূলের ডেপুটি মেয়রকেও শোকজ
শুধু চুনোপুঁটি নয়, ত্রাণ দুর্নীতিতে জড়িত থাকায় তৃণমূলের ডেপুটি মেয়রকেও শোকজ

দলীয় সিদ্ধান্ত মতো শুদ্ধকরণ অভিযানে; শনিবার আসানসোলের ডেপুটি মেয়র তবসসুম আরাকে; ‘শো কজ়’ করেছে জেলা তৃণমূল। ত্রাণ নিয়ে গাফিলতি ও গরমিলের অভিযোগের পাহাড় জমা হয়েছিল; এবার দলের নির্দেশ পাওয়া মাত্রই শোকজ করা হল। মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশ মতো শোকজ করা হয়েছে; আসানসোল-দুর্গাপুর- বর্ধমানের ৬ জন নেতা নেত্রীকে। রয়েছেন আসানসোলের ডেপুটি মেয়র; তবসসুম আরা। পূর্ব বর্ধমানের দোর্দন্ডপ্রতাপ শ্রমিক নেতা; ইফতিকার আহমেদ ওরফে পাপ্পু।

আরও পড়ুনঃ শুধু চুনোপুঁটি নয়, ত্রাণ দুর্নীতিতে জড়িত থাকায় তৃণমূলের ডেপুটি মেয়রকেও শোকজ

রাজ্য নেতাদের কাছে তালিকা পেয়েই; বাঁকুড়া জেলার সভাপতি শুভাশিস বটব্যাল; বিষ্ণুপুরের প্রাক্তন পুরপ্রধান তথা বর্তমানে প্রশাসক শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়; পাত্রসায়র পঞ্চায়েত সমিতির সভাপতি পার্থপ্রতীম সিংহ; তালডাংরা ব্লক যুব তৃণমূলের সভাপতি তাপস সুরকে শোকজের চিঠি ধরান। ৪৮ ঘণ্টার মধ্যে তাঁদের উত্তর দিতে বলা হয়। শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের বিরুদ্ধে অভিযোগ; তাঁর ছেলের এনজিও মারফত ত্রাণ বিলি করা হয়েছে। পার্থপ্রতীম সিংহের বিরুদ্ধে অভিযোগ; রেশন দুর্নীতির। আর তাপস সুরের বিরুদ্ধে অভিযোগ; চাল বিলি না করার। এখন দেখার তাঁরা শোকজের চিঠি পেয়ে; কী উত্তর দেন দলকে।

আরও পড়ুনঃ আমফান ত্রাণ ও রেশন দুর্নীতি, প্রাক্তন মন্ত্রী সহ তৃণমূল নেতাদের শোকজ

আমফান ত্রাণ ও রেশন দুর্নীতি, প্রাক্তন মন্ত্রী সহ তৃণমূল নেতাদের শোকজ/The News বাংলা
Amphan Scam Corona Corruption 13 TMC Leaders Show Caused in One Day
আমফান ত্রাণ ও রেশন দুর্নীতি, প্রাক্তন মন্ত্রী সহ তৃণমূল নেতাদের শোকজ

ক্ষতিপূরণের টাকা নিয়ে দুর্নীতির অভিযোগে; হুগলী জেলায় ছজন পঞ্চায়েত সদস্যকে এদিন শোকজ করা হয়েছে। ক্ষতিপূরণের তালিকায় নিজের স্ত্রীর নাম তোলায়; আগেই বহিষ্কার করা হয়েছে গরলগাছা পঞ্চায়েতের প্রধান মনোজ সিং কে। হুগলি তৃণমূল জেলা সভাপতি দিলীপ যাদব জানিয়েছেন; আরান্ডি গ্রাম পঞ্চায়েতের সদস্য সেখ সেহরাব; শ্যামপুর পঞ্চায়েতের উপপ্রধান আব্দুল মিদ্দে; দাতপুর পঞ্চায়েতের উপপ্রধান জাকির মন্ডল; দাদপুরেরই সদস্য রুপম ভকত; ওই পঞ্চায়েতের রমজান আলী এবং ফুরফুরার যুবনেতা সাকিবের বিরুদ্ধে; আমফানের টাকা তছরূপের অভিযোগ এসেছে। সেই কারণেই তাদের শোকজ করা হয়েছে।

তৃণমূলের শো-কজকে; চরম কটাক্ষ করেছে সিপিএম। বিধানসভায় বাম পরিষদীয় দলনেতা সুজন চক্রবর্তী বলেন; তৃণমূলের শোকজ হলো ঢপের কেত্তন। শো-কজ করার হলে; যারা কোটি কোটি টাকা সরিয়েছেন তাঁদের করুন। তাহলে তৃণমূল খালি হয়ে যাবে। বিজেপির দাবি; শুধু শো-কজ করলে হবে না। জনসেবার শপথ নিয়ে যে সব জনপ্রতিনিধিরা দুর্নীতি করেছে; তাদের জেলে ভরার ব্যবস্থা করতে হবে। তা করতে পারবে না তৃণমূল। তবে দল যে মানুষের ক্ষোভের আগুনে পুড়ছে; তা বুঝেছেন নেত্রী মমতা।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন