শুধু সীমান্তে নয়, দেশের ভিতরেও টাকা ছড়িয়ে ‘দেশদ্রোহী’দের কাজে লাগায় পাকিস্তান

1811
শুধু সীমান্তে নয়, দেশের ভিতরেও টাকা ছড়িয়ে 'দেশদ্রোহী'দের কাজে লাগায় পাকিস্তান/The News বাংলা
শুধু সীমান্তে নয়, দেশের ভিতরেও টাকা ছড়িয়ে 'দেশদ্রোহী'দের কাজে লাগায় পাকিস্তান/The News বাংলা

শুধু সীমান্তে নয়; দেশের ভিতরেও টাকা ছড়িয়ে; ‘পাকপ্রেমী’ ও ‘টাকাপ্রেমী’ ‘দেশদ্রোহী’দের কাজে লাগায় পাকিস্তান। আর তার জন্য পাকিস্তান বেছে নিয়েছে; বলিউড ফিল্ম ইন্ডাস্ট্রি। সম্প্রতি অভিযোগ উঠেছে, পাকিস্তানের কাছে ৫ কোটি টাকা নিয়ে; নাগরিকত্ব আইনের বিরুদ্ধে ধর্নায় হাজির হয়েছিলেন অভিনেত্রী দীপিকা পাডুকোন। ভারতের গোয়েন্দা সংস্থা, ‘র’ এর অফিসার এন কে সুদ এর মন্তব্য; দেশ জুড়ে শোরগোল ফেলে দিয়েছে। চলতি বছরের শুরুর দিকে; দিল্লির জওহরলাল নেহরু বিশ্ববিদ‍্যালয়ে, নাগরিকত্ব আইনের বিরুদ্ধে ধর্নায়; হাজির হন দীপিকা। অভিযোগ উঠছে, ৫ কোটি টাকার বিনিময়ে ওই ধর্নায় গিয়েছিলেন অভিনেত্রী। অভিযোগ, টাকা দিয়েছিলেন; ইমরান খানের ব্যবসায়ী বন্ধু অনিল মুসারত। কে এই অনিল মুসারত ?

আরও পড়ুনঃ পাকিস্তানের কাছে ৫ কোটি টাকা নিয়ে, নাগরিকত্ব আইনের বিরুদ্ধে ধর্নায় দীপিকা পাডুকোন

অনিল মুসারত পাকিস্তানের একজন ব্যবসায়ী। পাক প্রধানমন্ত্রী ইমরান খানের বন্ধু। শুধু তাই নয়, পাক গোয়েন্দা সংস্থা আইএসআই এর; সঙ্গেও জড়িত এই অনিল মুসারত। সেই লোকটির সঙ্গে; ভারতের ফিল্ম ইন্ডাস্ট্রির ওঠা বসা। অভিযোগ, টাকা ছড়িয়ে বলিউডের অনেক-কেই; কিনে রেখেছে পাকিস্তান। বলিউডের কোনও কোনও তারকার সঙ্গে; যোগ রয়েছে আইএসআই এবং পাকিস্তানি সেনাবাহিনীর। এমনই দাবি করেছেন বিজেপি নেতা; এবং লোকসভার প্রাক্তন সাংসদ বৈজয়ন্ত জয় পাণ্ডা। তাঁর কাছে এমন কিছু তথ্যপ্রমাণ আছে; যা কোনও কোনও বলিউড তারকার আইএসআই এবং পাক সেনার সঙ্গে যোগ; নির্ভুলভাবে প্রমাণ করে বলেও দাবি করেছেন তিনি।

সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর; প্রকাশ্যে এসেছে পাকিস্তানের এই চক্রান্ত ও বলিউডের কিছু নায়ক নায়িকার; কোটি কোটি টাকার সামনে বিক্রি হয়ে যাবার ঘটনা। এরা টাকা ছড়িয়ে ভারতের শিল্পীদের বাদ দিয়ে; পাক শিল্পীদের বলিউডে কাজ পাইয়ে দেন। টাকা ছড়িয়ে বলিউড ইন্ডাস্ট্রির অনেককেই; সরকার বিরোধিতা করে কাজ করতে বা সোশ্যাল মিডিয়ায় মন্তব্য করে; সরকার বিরোধী মত গড়ে তোলেন। দীপিকা পাডুকোন, সোনম কাপুর, করণ জোহর; তালিকা বেশ লম্বা বলেই অভিযোগ।

আরও পড়ুনঃ ফিল্ম, ওয়েব সিরিজে ভারতীয় সেনা নিয়ে ভুলভাল দৃশ্য, প্রতিরক্ষা দফতরের অনুমতি ছাড়া রিলিজ বন্ধ

এই অনিল মুসারত এর মেয়ের বিয়েতে; লন্ডনে নাচতে চলে যান; বলিউড অভিনেতা অভিনেত্রীরা। সেই উপলক্ষে গোটা সপ্তাহ ধরে; লন্ডনে চলে গ্র্যান্ড সেলিব্রেশন। ওরে কোটি কোটি টাকা। হাজির হয় বলিউড সেলিব্রিটিরা। কে থাকে না সেখানে? হৃত্বিক রোশন, সোনম কাপুর, করণ জোহর, অনিল কাপুর, রণবীর সিং সহ আরও অনেকেই। সঙ্গে থাকে, পাকিস্তান প্রশাসনের ও আইএসআই এর অনেকেই।

টাকার বিনিময়ে কি সবকিছু করা যায়? পাকিস্তানের এই ব্যবসায়ী; যার সঙ্গে পাক গোয়েন্দা সংস্থা আইএসআই এর যোগাযোগ আছে; তার সঙ্গে কিসের দহরম মহরম বলিউডের একাংশের। টাকার বিনিময়ে আর কি কি করতে হয় তাঁদের? সরকারের সমালোচনা? বিশ্বের দরবারে পাকিস্তানকে বড় করার চেষ্টা? ভারত কে ছোট করার চেষ্টা? কি কি করতে হয় তাঁদের? বারবার উঠেছে প্রশ্ন।

দেশের সীমান্তে ভারতীয় সেনা ও দেশের ভিতরে ভারতবাসী; এই পাকিস্তান ও পাক গোয়েন্দা সংস্থা আইএসআই এর মদতে পাঠানো জঙ্গিদের নিশানায় থাকে। আর সেই আইএসআই এর নির্দেশে কাজ করা; ব্যবসায়ীর সঙ্গে বন্ধুত্ব বলিউডের। তদন্ত চাইছেন ভারতের মানুষ। কেন এই ধরনের মানুষের সঙ্গে ওঠাবসা; বলিউডের অভিনেতা, অভিনেত্রী ও পরিচালকদের?

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন