আরও একটা ভ্যালেন্টাইনস ডে, দেশের জন্য ব্ল্যাক ডের বর্ষপূর্তি

885
আরও একটা ভ্যালেন্টাইনস ডে, দেশের জন্য ব্ল্যাক ডের বর্ষপূর্তি/The News বাংলা

আরও একটা ভ্যালেন্টাইনস ডে ; দেশের জন্য ব্ল্যাক ডের বর্ষপূর্তি। আজ ভালবাসার দিন। আমার আপনার কাছে প্রেম দিবস। কিন্তু সেই পরিবারগুলির কাছে; আজও তাদের আপনজনকে হারানোর যন্ত্রণার দিন এই ১৪ ফেব্রুয়ারি। এদিনও ভালবাসার রং লালই ছিল ; তবে তা রেঙেছিল রক্তে। সেই পরিবারগুলির কাছে; সেই স্মৃতি আজও দগদগে। আর এক বছর পেরিয়ে যা আরও একবার নাড়িয়ে দিল; গোটা দেশবাসীকে। ১৪ ফেব্রুয়ারি; ভালবাসার দিনে রক্তাক্ত হয়েছিল ভূস্বর্গ।

দেশকে রক্ষা করতে গিয়ে; সেই ৪০ টি তরতাজা প্রাণ নিজেদের জীবন বিসর্জন দিয়েছিল। পুলওয়ামায় বিস্ফোরক বোঝাই গাড়ি ধাক্কা মারে; সিআরপিএফ জওয়ানদের বাসে। কোত্থেকে এসেছিল এত বিস্ফোরক তা নিয়ে এখনও দ্বন্দ্বে এনআইয়ে। নিরাপত্তা নিয়ে উঠেছিল প্রশ্ন। জঈশ ই মহম্মদ এই হামলা চালিয়েছিল; বলে জানা যায়। পুলওয়ামা কাণ্ডের একবছর পরও এনআইয়ে এখনও চার্জশিট দাখিল করতে পারেনি। এখনও অনেক রহস্যেরই উদঘাটন করা যায়নি।

এই হামলায় এত বিস্ফোরক নিয়ে আসতে; জঙ্গিদের কে সাহায্য করল সেই নিয়েও প্রশ্নের উত্তর মেলেনি। এক বছর পেরিয়ে আবার একটা ভ্যালেন্টাইনস ডে। ১৪ ফেব্রুয়ারি। ভ্যালেন্টাইনস ডে না বলে দিনটিকে বরং ব্ল্যাক ডেবলাই ভাল। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। ট্যুইটে মোদী লেখেন; পুলওয়ামা কাণ্ডে শহীদ হয়েছে যারা তারা ব্যতিক্রমী ব্যক্তি ছিলেন। তাদের বিনম্র শ্রদ্ধা জানাই, দেশ তাদের অবদান কোনওদিন ভুলবে না। অমিত শাহ লেখেন দেশ এই শহীদদের প্রতি চিরকৃতজ্ঞ থাকবে।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন