মোদীর সমালোচনা করা কংগ্রেস, ৪০০ টাকার করোনা টিকা মানুষকে ১৫৬০ টাকায় বেচছে

1826
মোদীর সমালোচনা করা কংগ্রেস ৪০০ টাকার টিকা হাসপাতালকে ১০৬০ আর জনতাকে ১৫৬০তে বেচছে
মোদীর সমালোচনা করা কংগ্রেস ৪০০ টাকার টিকা হাসপাতালকে ১০৬০ আর জনতাকে ১৫৬০তে বেচছে

মোদীর সমালোচনা করা কংগ্রেস; ৪০০ টাকার টিকা হাসপাতালকে ১০৬০ টাকায় আর জনতাকে ১৫৬০ টাকায় বেচছে। বড়সড় অভিযোগ আনলেন; কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর। তাঁর বি’স্ফোরক দাবি, এই সংকটের দিনেও দুটি রাজ্য; কেন্দ্র সরকারের কাছ থেকে কম দামে করোনা টিকা কিনে; নিজের রাজ্যবাসীদের কাছে তা চড়া দামে বিক্রি করছে। দুই কংগ্রেস শাসিত রাজ্যে; করোনা টিকা নিয়ে কালোবাজারির অভিযোগ তুললেন; মন্ত্রী অনুরাগ ঠাকুর। এর মধ্যে একটি রাজ্য পাঞ্জাব ও অন্যটি রাজস্থান। প্রতিদিন প্রধানমন্ত্রীর সমালোচনা করা কংগ্রেস; কেন্দ্রের কাছে কম দামে ভ্যাকসিন নিয়ে কালোবাজারি করছে।

করোনা ভ্যাকসিন ইস্যুতে প্রতিদিন; মোদী সরকারের সমালোচনা করছেন রাহুল গান্ধী সহ কংগ্রেস নেতারা। এবার পাল্টা এক বি’স্ফোরক দাবি করলেন; কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর। কংগ্রেস সরকারের বিরুদ্ধে টিকা দুর্নীতির অভিযোগ তুলে তিনি বললেন; “বিনামূল্যে দেওয়ার বদলে; জনগণকে ৩১২০ টাকার বিনিময়ে; টিকা দেওয়া হচ্ছে। কংগ্রেসের বরাবরের নীতিই হচ্ছে; ওয়ান টু কা ফোর। টিকা নিয়ে কালবাজারি চলছে; পাঞ্জাব এবং রাজস্থানে”।

আরও পড়ুনঃ ভোট পরবর্তী হিং’সা, তৃণমূলের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নিতে অধ্যাপকদের চিঠি রাষ্ট্রপতিকে

অনুরাগ ঠাকুর জানাচ্ছেন; কেন্দ্রীয় সরকার থেকে করোনার একটি ডোজ; ৪০০ টাকায় কিনছে পাঞ্জাব সরকার। আর সেই ডোজ রাজ্য সরকার হাসপাতাল-গুলিকে দিচ্ছে ১০৬০ টাকায় আর হাসপাতাল-গুলি তা জনতাকে ১৫৬০ টাকায় বেচছে। বিশাল কালোবাজারি চলছে পাঞ্জাবে। অনুরাগ ঠাকুর বলেন; “রাহুল গান্ধী একটু খবর নিয়ে বলুন; পাঞ্জাবে মানুষ কত টাকা করোনা ভ্যাকসিন পাচ্ছে। আর কেন্দ্রের কাছে জানুন; পাঞ্জাব সরকার তা কত টাকায় কেন্দ্রের কাছে কিনছে”।

আরও পড়ুনঃ মুকুল জায়াকে দেখতে ও ইয়াসে ক্ষতিগ্রস্তে অভিষেক, মমতা-পিকে নতুন পরিকল্পনা

অন্যদিকে, রাজস্থান সরকার ১১ লক্ষ ৫০ হাজার করোনা ভ্যাকসিন ডোজ নষ্ট করেছে; বলে এদিন অভিযোগ করেন কেন্দ্রীয় মন্ত্রী। অনুরাগ ঠাকুর বলেন; “রাহুল গান্ধী বলেন; দেশে করোনা ভ্যাকসিন কম; তাই মানুষ ভ্যাকসিন পাচ্ছে না। আর তাঁর দলের সরকার ১২ লাখ করোনা ভ্যাকসিন জঞ্জালে ফেলে দিয়েছে”। তবে এই নিয়ে এখনও মুখ খোলেন নি; কোন কংগ্রেস নেতা বা পাঞ্জাব ও রাজস্থান সরকার।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন