৬ বারের জয়ী সিপিএম সাংসদের বাড়িতে অর্জুন, শুরু জল্পনা

342
৬ বারের জয়ী সিপিএম সাংসদের বাড়িতে অর্জুন, শুরু জল্পনা/The News বাংলা
৬ বারের জয়ী সিপিএম সাংসদের বাড়িতে অর্জুন, শুরু জল্পনা/The News বাংলা
Simple Custom Content Adder

৬ বারের জয়ী সিপিএম সাংসদের বাড়িতে অর্জুন শুরু জল্পনা। ভোটের মুখে শুক্রবার দাপুটে বাম নেতা তড়িৎ বরণ তোপদার এর বাড়িতে সদ্য তৃণমূল ত্যাগি বিজেপি নেতা অর্জুন সিংহ। আর তারপরেই রাজনৈতিক মহলে শুরু হয়েছে জোর জল্পনা। তাহলে কি আইনুল হক, খগেন মুর্মু ও মাফুজা খাতুন এর মত বাম ছেড়ে রামের দিকে আরও এক কমরেড? উঠে গেছে প্রশ্ন।

তড়িৎ তোপদার, সিপিএমের ৬ বারের জয়ী সিপিএম সাংসদ এবং সিপিএমের এক সময়ের ব্যারাকপুরের হেভিওয়েট নেতা। তারই সাথে সাক্ষাৎ করলেন সদ্য তৃণমূল ত্যাগী বিধায়ক তথা ব্যারাকপুরের বিজেপি প্রার্থী অর্জুন সিং।

তড়িৎ তোপদারের বাড়িতে গিয়ে প্রাক্তন এই সিপিএম সাংসদের সঙ্গে দেখা করেন বিজেপি নেতা অর্জুন সিং। আর তারপরেই রাজনৈতিক মহলে শুরু হয়েছে নানা জল্পনা। একদা ভিন্ন রাজনৈতিক মেরুতে থাকা দুই হেভিওয়েটের সাক্ষাৎকারে নানা অংক কষাও শুরু করেছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা।

সাক্ষাৎকারের বিষয়টি দুই নেতাই স্বীকার করে নিয়েছেন। তবে এতে রাজনৈতিক হিসেব নিকেশ না করাই উচিৎ বলে জানিয়েছেন দুজনেই। তড়িৎ তোপদার ব্যারাকপুরের দীর্ঘদিনের সাংসদ ছিলেন। স্বাভাবিকভাবেই তাঁর রাজনৈতিক অভিজ্ঞতা অনেক বেশি। সেই কারণেই তাঁর কাছ থেকে আশীর্বাদ নিতে গিয়েছিলেন ব্যারাকপুরের বিজেপি প্রার্থী, এমনটাই জানিয়েছেন অর্জুন সিং নিজেই।

এদিকে রাজনৈতিক আলোচনা হলেও, সেখানে কোন উদ্দেশ্য খুঁজতে যাওয়া উচিৎ নয় বলেই জানিয়েছেন তড়িৎ তোপদার। শুধুমাত্র দীর্ঘদিনের সাংসদের আশীর্বাদ নিতেই অর্জুন সিং তাঁর বাড়িতে গিয়েছিলেন বলে তিনি জানান। এর সঙ্গে তাঁর বিজেপিতে যাওয়ার কোন প্রশ্নই নেই বলে জানিয়েছেন এই বাম নেতা।

একদা দুই মেরুতে থাকা দুই নেতা যাই বলুন, এই সাক্ষাৎকার নিয়ে রাজনৈতিক মহলে জল্পনা ক্রমেই বাড়ছে। যেভাবে বিভিন্ন দল থেকে বিজেপিতে যোগদানের পরিমান বাড়ছে, তাতে এই জল্পনা স্বাভাবিক।

উল্লেখ্য, সিপিএমের প্রাক্তন বিধায়ক খগেন মুর্মু সিপিএম ছেড়ে বিজেপির টিকিটে উত্তর মালদা লোকসভা কেন্দ্র থেকে লোকসভা নির্বাচনে লড়ছেন। সিপিএমেরই অন্য এক প্রাক্তন বিধায়ক মাফুজা খাতুন বিজেপির টিকিটে লড়ছেন জঙ্গিপুর লোকসভা কেন্দ্র থেকে। আর বর্ধমান দুর্গাপুর আসন থেকে লড়ার সম্ভাবনা আছে আর এক প্রাক্তন কমরেড আইনুল হকের।

তাই, রাজনৈতিক মহলের মতে তড়িৎ তোপদার বিজেপিতে যোগ দিলে সেটা এই সময়ে আর আশ্চর্যের আর কিছু হবে না। অর্জুন সিং এর তরফ থেকে এই প্রস্তাব দেওয়ায় হয়েছে বলেই খবর। তবে স্বয়ং তড়িৎ তোপদার এই সম্ভাবনা একেবারেই উড়িয়ে দিয়েছেন।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন