বাবা রামদেবকে গ্রেফতারের দাবিতে উত্তাল জনগন

1326
বাবা রামদেবকে গ্রেফতারের দাবিতে উত্তাল জনগন/The News বাংলা
বাবা রামদেবকে গ্রেফতারের দাবিতে উত্তাল জনগন/The News বাংলা

বাবা রামদেবকে গ্রেফতারের দাবিতে উত্তাল জনগন। বি আর আম্বেদকর ও পেরিয়ার ই ভি রামাস্বামীকে নিয়ে বিতর্কিত মন্তব্যের জেরে; সোশ্যাল মিডিয়ায় বাবা রামদেবকে গ্রেফতারের দাবিতে ঝড় উঠল। সোমবার সারাদিন সোশ্যাল মিডিয়ায় চর্চার বিষয় ছিল বাবা রামদেব। ভারতের সংবিধান প্রণেতা ডঃ বি আর আম্বেদকর ও পেরিয়ার ই ভি রামাস্বামীকে; কয়েকদিন আগে ‘ইন্টেলেকচুয়াল টেরোরিস্ট’ আখ্যা দেন পতঞ্জলি স্রষ্টা বাবা রামদেব। রামদেবের এই মন্তব্যের পরেই উত্তাল হয় সোশ্যাল মিডিয়া।

সোমবার সারাদিন ধরেই চলে রামদেবের গ্রেফতারের দাবি। #arrestramdev ট্রেডিং -এ পতঞ্জলি স্রষ্টা বাবা রামদেবের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেন সব সম্প্রদায়ের ও সব শ্রেণির মানুষজন। সংবিধান প্রণেতা ডঃ বি আর আম্বেদকরকে ‘ইন্টেলেকচুয়াল টেরোরিস্ট’ বলে সম্বোধন করার বিরুদ্ধে মানুষ সরব হন সোশ্যাল মিডিয়ায়।

আরও পড়ুনঃ দেশ বাঁচাতে সিয়াচেনে প্রাণ গেল ৪ জন ভারতীয় সেনা জওয়ানের

সুধু ‘ইন্টেলেকচুয়াল টেরোরিস্ট’ নয়; বি আর আম্বেদকর ও পেরিয়ার ই ভি রামাস্বামী সম্পর্কে রামদেব মন্তব্য করে বলেন; “তাঁদের মত বুদ্ধিজীবী সমাজে বিভেদ তৈরি করেন; বিষ ছড়ান”। স্বভাবতই; রামদেবের এই মন্তব্যের পরে তাকে গ্রেফতার করার দাবী তোলেন ভারতের আম জনতা।

১১ নভেম্বার দেওয়া সাক্ষাৎকারে বাবা রামদেব বলেন; “শুধু আম্বেদকর বা পেরিয়ারই নন; লেলিন ও জাত পাত নির্ভর সামাজিক ও রাজনৈতিক বিপ্লব করেছেন; তাই ভারতবর্ষে এদের মত লোকজনকে কোন ভাবেই জায়গা দেওয়া উচিত না”।

আরও পড়ুনঃ মাত্র ১১ হাজার টাকা খরচে ডাক্তারি ডিগ্রী, প্রকাশ্যে বিক্রি হচ্ছে ভুয়ো ডাক্তারি সার্টিফিকেট

রামদেবের এই বক্তব্যের পরেই একাধিক রামদেব বিরোধী টুইটারে #arrestramdev; #shutdownpatanjali; #boycotpatanjali ইত্যাদি ট্রেন্ড চালু করে। ভিম আর্মি; অল ইন্ডিয়া আম্বেদকর মহাসভার তরফ থেকে রাস্তায় নেমে পতঞ্জলির জিনিস পুড়িয়ে বিক্ষোভ দেখায়।

অল ইন্ডিয়া আম্বেদকর মহাসভার সভাপতি জানান; যতক্ষণ না বাবা রামদেব তার এই মন্তব্যের জন্য ক্ষমা চাইছেন; ততক্ষন পতঞ্জলি বয়কট চলতে থাকবে। এর আগেও বাবা রামদেব নিজের অনেক বিতর্কিত মন্তব্যের জেরে সমালোচিত হয়েছেন। কিন্তু এবার ডঃ বি আর আম্বেদকরকে ‘ইন্টেলেকচুয়াল টেরোরিস্ট’ বলায়; পতঞ্জলি বয়কটের দাবীতে উত্তাল হয়ে উঠেছে সোশ্যাল মিডিয়া থেকে শুরু করে আমআদমি সবাই।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন