“হি’ন্দুত্ব মিথ্যের ভিত্তিতে তৈরি”, বি’তর্কিত বয়ান মিম প্রধান আসাউদ্দিন ওয়াইসির

2169
হি'ন্দুত্ব মিথ্যের ভিত্তিতে তৈরি, বি'তর্কিত বয়ান মিম প্রধান আসাউদ্দিন ওয়াইসির
হি'ন্দুত্ব মিথ্যের ভিত্তিতে তৈরি, বি'তর্কিত বয়ান মিম প্রধান আসাউদ্দিন ওয়াইসির

হি’ন্দুত্ব নিয়ে খোলাখুলি নিজের মনোভাব জানালেন; অল ইন্ডিয়া মজলিস-এ-ইত্তেহাদুল মু’সলিমিনের প্রধান আসাউদ্দিন ওয়াইসি। AIMIM প্রধান তথা লোকসভা সাংসদ আসাদউদ্দিন ওয়াইসি; নিজের টুইটারে ‘হি’ন্দুত্ব’ নিয়ে একটি টুইট করেন; যা নিয়ে শুরু হয়েছে বিতর্ক। সেই টুইটে তিনি পরিষ্কার লিখেছেন; “হি’ন্দুত্ব এই মিথ্যের উপর ভিত্তি করে তৈরি করা হয়েছে যে; কেবলমাত্র একটি স’ম্প্রদায়ের কাছে রাজনৈতিক শক্তি থাকবে”। আর এই টুইট করার পরেই; দেশ জুড়ে শুরু হয়েছে বিতর্ক। হিন্দুত্ব নিয়ে, বাজে কথা বলায়; আসাউদ্দিন ওয়াইসির তুমুল সমালোচনা করেছে বিজেপি।

সরাসরি হি’ন্দুত্ব নিয়ে এই ধরনের টুইটে খেপেছেন; অনেক হি’ন্দুত্ববাদী নেতা। এই টুইটের পরেই; প্রচণ্ড সমালচনার মুখে পরেন মিম প্রধান আসাউদ্দিন ওয়াইসি। কেন তিনি হি’ন্দুত্ব নিয়ে এত বিরোধিতা প্রদর্শন করছেন; সেই নিয়েও ওঠে বিতর্ক। পা’কিস্তানে গিয়ে, মু’সলিম নিয়ে কিছু বলে দেখান; পাল্টা তাঁকে বলেছে বিজেপি নেতারা।

আরও পড়ুনঃ চাচা, মামা, পিসি, আর মাসির সন্তানদের মধ্যে বিয়ে অবৈধ, রায় দিল পাঞ্জাব হরিয়ানা হাইকোর্ট

আসাউদ্দিন ওয়াইসি লেখেন; “হি’ন্দুত্ববাদ এই মিথ্যা ভিত্তিতে নির্মিত হয়েছে যে; শুধুমাত্র একটি স’ম্প্রদায়েরই সমস্ত রাজনৈতিক ক্ষমতায় থাকবে; এবং মু’সলমানদের রাজনীতিতে অংশ নেওয়ার অধিকার নেই। সাংসদ আর বিধানসভার মধ্যে; আমাদের বহুল উপস্থিতি হি’ন্দুত্ববাদ সং’ঘের বিরুদ্ধাচারণের কাজ; যদি আমি কেবলমাত্র একদিন না থাকি; তাহলে ওঁরা উৎসব পালন করবেন”।

আরও পড়ুনঃ বাংলায় রাষ্ট্রপতি শাসন জারি করে, ভোটের আগে মমতাকে ‘শ’হিদ’ হবার সুযোগ দেবেন না মোদী শাহ

এই ভাবে হি’ন্দুত্ববাদের ব্যাখ্যা করায়; নিন্দার সম্মুখীন হয়েছেন; আসাউদ্দিন ওয়াইসি। তিনি হি’ন্দুত্ববাদ নিয়ে কতটুকু জানেন; সেই নিয়েও উঠেছে প্রশ্ন। অনেকেই তাঁকে পরামর্শ দিয়েছেন; নিজের ধ’র্ম নিয়ে উৎসাহী হতে; হিন্দুতে নিয়ে তাঁকে না ভাবার পরামর্শও দিয়েছেন অনেকে”। “নিজের মু’সলিম ধ’র্মের অ’নাচার নিয়ে বলুন; নিজের চরকায় তেল দিন”; সমালোচনা বিজেপির।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন