মুসলিম অধ্যুষিত আসনে জেতার জন্য রাহুলকে কটাক্ষ ওয়েসির

499
মুসলিম অধ্যুষিত আসনে জেতার জন্য রাহুলকে কটাক্ষ ওয়েসির/The News বাংলা
মুসলিম অধ্যুষিত আসনে জেতার জন্য রাহুলকে কটাক্ষ ওয়েসির/The News বাংলা

২০১৯ লোকসভা নির্বাচনে উত্তরপ্রদেশের আমেঠী এবং কেরালার ওয়ানাড; এই দুটি আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। স্বাধীনতার পর এই প্রথম বার ঘরের মাঠ আমেঠীতে কংগ্রেসের পরাজয় হয় বিজেপির কাছে; অন্যদিকে কেরালার ওয়ানাড লোকসভা কেন্দ্রে জয়লাভ করেছে কংগ্রেস।

আমেঠীতে হারের সম্ভাবনা বুঝেই কেরালায় নিরাপদ আসন থেকে লড়ছে কংগ্রেস; এই যুক্তি বহুদিন ধরেই দিয়ে এসছিল বিজেপি নেতারা। ওয়ানাড লোকসভা কেন্দ্রটি ৫৪% মুসলিম ও খ্রিস্টান অধ্যুষিত হওয়ায় কংগ্রেসের জন্য আসনটি নিশ্চিত বলেই ধারণা করা হয়েছিল; আর এবার বিজেপির এই তত্ত্বকে সীলমোহর দিয়ে কংগ্রেস সভাপতিকে তীব্র কটাক্ষ করলেন এআইএমআইএম সুপ্রিমো আসাদউদ্দিন ওয়েসি।

আর পড়ুন কঠোর সাজা পেল কাঠুয়া ধর্ষণ মামলার অভিযুক্তরা

একমাত্র মুসলিম অধ্যুষিত হবার কারনেই ওয়ানাড লোকসভা কেন্দ্রে জয়লাভ করেছে রাহুল গান্ধী; রবিবার একটি জনসভায় এমনই দাবি করলেন আসাদউদ্দিন ওয়েসি। তিনি বলেন; কংগ্রেস সভাপতি নিজেই আমেঠীতে হেরেছেন। এরপরেই বিদ্রুপের সুরে তিনি বলেন; ওয়ানাড আসনটি ৪০% মুসলিম অধ্যুষিত; তাই নয় কি ?

এরপরেই কংগ্রেসের ওপর নির্ভরশীল হবার জন্য মুসলিম সম্প্রদায়কে কটাক্ষ করেন ওয়েসি। তিনি বলেন; কংগ্রেস বা অন্যান্য ধর্মনিরপেক্ষ দল গুলোর প্রতি আস্থাশীল হওয়াতে সমস্যা নেই; কিন্তু কংগ্রেস কোনও শক্তিশালী দল নয়; সেটাও মনে রাখা দরকার।

আর পড়ুন সব্যসাচীর হাত ধরে বিধাননগর পুরসভাও কি বিজেপির হতে চলেছে

পাঞ্জাবে শিখরা সংখ্যাগরিষ্ঠ হওয়াতে বিজেপি হেরেছে এবং দক্ষিন ভারতে আঞ্চলিক দলগুলো শক্তিশালী হবার কারনে বিজেপি হেরেছে বলে জানান তিনি। এই সকল রাজ্যে বিজেপিকে হারানোর পেছনে কংগ্রেসের কোনও ভূমিকা নেই বলে জানান তিনি। শুধুমাত্র কংগ্রেস মুসলিমদের জন্য কাজ করবে; এই ভ্রান্ত ধারণা থেকে মুসলিম সম্প্রদায়কে বেরিয়ে আসার আহবান জানান তিনি।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন