ভোটের চমক, সাধারণ মানুষের মতামত ও প্রস্তাব নিয়ে প্রকাশ হতে চলেছে বিজেপির ইস্তেহার

1059
সাধারণ মানুষের মতামত ও প্রস্তাব নিয়ে প্রকাশ হতে চলেছে বিজেপির ইস্তেহার
সাধারণ মানুষের মতামত ও প্রস্তাব নিয়ে প্রকাশ হতে চলেছে বিজেপির ইস্তেহার

এই প্রথম সাধারণ মানুষের প্রস্তাব ও মতামত নিয়ে প্রকাশ হতে চলেছে; কোন রাজনৈতিক দলের ইস্তেহার। ভোটের মুখে; বাংলায় বিজেপির আরও এক নতুন চমক। ইস্তেহারের ভোল আমুল বদলে দিয়ে; সাধারন মানুষের মতামত ও প্রস্তাব নিয়ে প্রকাশ হতে চলেছে; বিজেপির ২০২১ বিধানসভা নির্বাচনের ইস্তেহার। ইস্তেহারে থাকছে; বিভিন্ন বিষয় কেন তৃণমূলের ওপর বীতশ্রদ্ধ সাধারণ মানুষ; বিজেপির কাছে কী আশা করছেন সাধারন জনতা; সেই সব বিষয় নিয়ে মানুষের মতামত সংগ্রহের কাজ চালিয়ে যাচ্ছে দলীয় ইস্তেহার কমিটির ইনচার্জ; বিজেপির সর্বভারতীয় সম্পাদক অনুপম হাজরা।

গত ডিসেম্বর মাস থেকেই; এই কর্মসূচীতে ঝাঁপিয়েছে বিজেপি নেতৃত্ব। সাধারন মানুষের সঙ্গে; সহজ মেলামেশা ও তাঁদের মতামত নেওয়া শুরু হয়েছিল গাঙ্গুলি বাগানে বিজেপির আলাপ ও আড্ডার মাধ্যমে। এই অভিনব কর্মসূচী নিয়ে বিজেপির সর্বভারতীয় সম্পাদক অনুপম হাজরা বলেন; “গতানুগতিক পদ্ধতির বাইরে মানুষের রায় নিয়েই এবার ইস্তেহার তৈরি হবে। কেন তৃণমূল সরকারের ওপর বীতশ্রদ্ধ? প্রধান্য দেওয়া হচ্ছে মানুষ নতুন সরকারের কাছে কী চাইছে তার ওপর। আমি নিজে বেশ কয়েকটি ক্ষেত্রে সাধারণ মানুষের সঙ্গে কথা বলেছি। বেকারত্ব, শিল্পায়ন, স্বাস্থ্যক্ষেত্র নিয়ে সাধারণ মানুষ রাজ্য সরকারের ওপর ক্ষিপ্ত। মানুষের চাহিদা পূরণের চেষ্টা করা হবে”।

আরও পড়ুনঃ ভোটের বাজারে ‘দর’ বুঝতেই ‘বেসুরো’ তৃণমূল নেতা নেত্রী, বিজেপির ফোন আসছে কি

এই কর্মসূচীকে এগিয়ে নিয়ে যেতে শনিবার বিকেলে বেহালার দুটি স্থানে মানুষের সঙ্গে; মানুষের মাঝে আড্ডায় অংশ নেবেন বিজেপির সর্বভারতীয় সম্পাদক। অন্যন্য রাজনৈতিক সমাবেশের সঙ্গে এই আলাপ আড্ডা একেবারেই আলাদা। এই অনুস্থানে আলাদা করে কোনও মঞ্চ রাখা হচ্ছে না।

আরও পড়ুনঃ করোনা টিকার লিস্টে প্রথম নাম তৃণমূল বিধায়কের, ‘ভ্যাকসিন চুরি শুরু’ অভিযোগ বিজেপির

বিজেপির সর্বভারতীয় সম্পাদক অনুপম হাজরার মতে; যাতে কেউ কারও সঙ্গে পার্থক্যের কথা ভাবতে না পারে; সেই জন্যই এই ব্যবস্থা। অধ্যাপক, চিকিৎসক, ইঞ্জিনিয়ার, ব্যবসায়ীসহ সমাজের সমস্ত স্তরের মানুষ সেখানে হাজির থাকবেন এই অনুস্থানে। সবার মতামত নেওয়া হবে। ইস্তেহার কমিটি এই মতামত নিয়ে পর্যালোচনায় বসবে। নির্বাচনের আগে সাধারন মানুষের মতামত বিজেপির ইস্তেহারে স্থান পাবে বলে জানিয়েছেন ডঃ অনুপম হাজরা।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন