‘বাপ বাপ হোতা হ্যায়’, ফাদার্স ডে-তে পাকিস্তানকে শুভেচ্ছা ভারতের

1138
'বাপ বাপ হোতা হ্যায়', ফাদার্স ডে-তে পাকিস্তানকে শুভেচ্ছা ভারতের
'বাপ বাপ হোতা হ্যায়', ফাদার্স ডে-তে পাকিস্তানকে শুভেচ্ছা ভারতের

মানব গুহ, কলকাতাঃ ‘বাপ বাপ হোতা হ্যায়’, ফাদার্স ডে-তে; পাকিস্তানকে শুভেচ্ছা ভারতের। আজ জুনের থার্ড সানডে, আর কে না জানে, জুন মাসের তৃতীয় রবিবার মানেই; বিশ্ব জুড়ে ফাদার্স ডে। আর এই ফাদার্স ডে-তেও; পাকিস্তানকে নিয়ে মজা করতে ছাড়ল না ভারতের নেটিজেনরা। ভারত পাকিস্থানের ছবি দিয়ে; তাঁরা মজা করল পাকিস্তানের নাগরিক-দের সঙ্গে। ছবিতে দেখা যাচ্ছে, সবুজ রঙের পাকিস্তানের ম্যাপ; গেরুয়া রঙের ভারতের ম্যাপকে জড়িয়ে ধরে বলছে; “হ্যাপি ফাদার্স ডে আব্বু”। আর এই ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতেই; শুরু হয়েছে জোর তর্ক-বিতর্ক। চলছে কটাক্ষ-পাল্টা কটাক্ষর খেলা।

আরও পড়ুনঃ নিষিদ্ধ দ্বীপের বাঙালি রানী, অসম্ভবকে সম্ভব করা বাঙালি নারী

“বাপ বাপ হোতা হ্যায়”…….. অনেকে বলেন, কথাটা ছবি সহ প্রথম এসেছিল ২০১৯ এর ১৬ই জুন। সেদিন বিশ্বকাপ ক্রিকেটে পাকিস্তানকে হারায় ভারত। সেই নিয়ে বিশ্বকাপে পরপর সাতবার; পাক দলকে নাস্তানাবুদ করে ভারত। তখনই এই কথাটা ওঠে, “বাপ বাপ হোতা হ্যায়; ফাদার্স ডে তে আরও একবার প্রমাণ করে দিল ভারত”। বিশ্বকাপে ভারত-পাকিস্তানকে হারাবে; এ যেন রুটিনে পরিণত হয়েছে। ‘বাপের কাছে হারতেই হবে ছেলেকে’। সেই শুরু, তারপর থেকে ফাদার্স ডেতে; বারবার কটাক্ষের মুখে পরতে হয় পাকিস্থানকে।

Father's Day Pakistan India
'বাপ বাপ হোতা হ্যায়', ফাদার্স ডে-তে পাকিস্তানকে শুভেচ্ছা ভারতের
‘বাপ বাপ হোতা হ্যায়’, ফাদার্স ডে-তে পাকিস্তানকে শুভেচ্ছা ভারতের

তবে ক্রিকেট পণ্ডিতরা বলেন, এই স্লোগান প্রথম তুলেছিলেন; ভারতীয় ক্রিকেটার বীরেন্দ্র সেওয়াগ। ২০০৩ সালে, পাকিস্তানের ফাস্ট বোলার শোয়েব আখতারের বাউন্সারে; শচিন তেণ্ডুলকর ছক্কা মারার পরে নাকি; সেওয়াগ বলেছিলেন শোয়েব-কে; “বেটা বেটা হোতা হ্যায়; বাপ বাপ হোতা হ্যায়”। তবে সেই নিয়েও; বিতর্ক রয়েছে।

আরও পড়ুনঃ ভারতের ‘জেমস বন্ড’ ৭৬ বছরের অজিত ডোভালকে কেন ছাড়তে চায় না মোদী সরকার

তবে সুযোগ পেলেই যে, ভারতের নেটিজেনরা; কটাক্ষ করতে ছাড়ে না পাকিস্তানিদের, তার প্রমাণ আবার পাওয়া গেল আজ রবিবারে। কোথাও দুই দেশের ম্যাপের ছবি দিয়ে; কোথাও আবার নরেন্দ্র মোদী ইমরান খানের ছবি দিয়ে; ‘বাপ বাপ হোতা হ্যায় লিখে’, ফাদার্স ডে-তে পাকিস্তানকে শুভেচ্ছা জানিয়েছেন ভারতের সোশ্যাল মিডিয়ার নেটিজেনরা। আর এই নিয়েই শোরগোল; দুই দেশের সোশ্যাল মিডিয়া।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন