চিনা কোম্পানি ভিভো-র বদলে, আইপিএল-এ ‘দেশিয় স্পনসর’ কি বাবা রামদেবের ‘পতঞ্জলি’

5220
ক্রিকেটের মহাযঞ্জে 'পতঞ্জলি', আইপিএল-এ দেশি স্পনসরদের সঙ্গে লড়বেন রামদেব

বাদ দেওয়া হয়েছে; চিনা কোম্পানি ভিভো কে। এবার কি সেই শুন্যস্থানে; বাবা রামদেবের পতঞ্জলি? ক্রিকেটের মহাযজ্ঞ আইপিএলে; স্পনসর লড়াইয়ে এবার ‘পতঞ্জলি’। আইপিএল-এ দেশিয় স্পনসরদের সঙ্গে লড়বেন বাবা রামদেব। ভারতীয় ক্রিকেটের লড়াইয়ে; নাম লেখাল ‘পতঞ্জলি’। চিনা মোবাইল প্রস্তুতকারি সংস্থা ভিভো; IPL-এর টাইটেল স্পনসর থেকে সরে দাঁড়িয়েছে। নতুন টাইটেল স্পনসর খুঁজছে; ভারতীয় ক্রিকেট বোর্ড। টাইটেল স্পনসর হওয়ার দৌড়ে নাম লিখিয়েছে; যোগগুরু রামদেবের ‘পতঞ্জলি’। এবার পতঞ্জলীকে বিশ্বব্যাপী ছড়িয়ে দিতেই; এমন ভাবনা বাবা রামদেবের।

আরও পড়ুনঃ দ্বীপরাজ্যকে স্বাধীনতা দিবসের আগাম উপহার, আন্দামানে ইন্টারনেটে গতি দিলেন ‘নমো’

আইপিএল স্পনসর হওয়ার জন্য; দেশি স্পনসরদের সঙ্গে লড়বে ‘পতঞ্জলি’। এদিন ‘পতঞ্জলি’র মুখপাত্র; এ বছর আইপিএল-এর টাইটেল স্পনসর হওয়ার কথা জানান। বিসিসিআই-কে প্রস্তাব দেওয়ার কথা ভাবনাও রয়েছে তাদের; সেকথাও জানান তিনি। ‘পতঞ্জলি’র সঙ্গে এই দৌড়ে প্রতিযোগিতা করছে; ই-কমার্স ব্যবসা প্রতিষ্ঠান অ্যামাজনও।

আরও পড়ুনঃ মোদী ফর পিএম, নরেন্দ্র মোদীর সমর্থনে দাঁড়াল প্রবাসী ভারতীয়রা

শিক্ষা বিষয়ক অ্যাপ বাইজু’স; টাইটেল স্পনসর হওয়ার দৌড়ে রয়েছে। এছাড়াও স্পনসর হওয়ার দৌড়ে সামিল হয়েছে; মুকেশ আম্বানির জিও এবং অনিল আম্বানির রিলায়েন্স সংস্থা। আরও যেসব সংস্থা আইপিএল টাইটেল স্পনসর হওয়ার তালিকায় রয়েছে; তারা হল, ফ্যান্টাসি অ্যাপ ড্রিম ইলেভেন; ইউএন অ্যাকাডেমি; মাই সার্কেল ইলেভেন এবং কোকাকোলার মতো সংস্থাগুলিও। নামকরা এই সব সংস্থার সঙ্গে লড়াইয়ে; ‘পতঞ্জলি’ নিজের জায়গা করে নিতে পারে কি না সেটাই এখন দেখার।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন