করোনা ভ্যাকসিন আবিস্কারে বাবা রামদেবের পতঞ্জলি

2105
করোনা ভ্যাকসিন আবিস্কারে বাবা রামদেব

করোনা ভাইরাস মোকাবিলায়; ভ্যাকসিন আবিষ্কারে দৌড়ে এগিয়ে বাবা রামদেব। ভারতের আয়ুর্বেদ সংস্থাগুলির অন্যতম পতঞ্জলি আয়ুর্বেদের তরফে জানানো হয়েছে; কোভিড-১৯ এর নিরাময়ের জন্য তৈরি ওষুধ’ এখন শুধু মানুষের উপর ক্লিনিকাল ট্রায়ালের অপেক্ষায়। আর এটা শুনেই আশায় বুক বেঁধেছে; রামদেব ভক্তরা। তবে, ভারতের আয়ুশ দফতরের তরফে পরিষ্কার জানান হয়েছে; অন্যদের সঙ্গে পতঞ্জলিও করোনা ভ্যাকসিন তৈরিতে কাজ করছে।

অবহেলায় চলে গেলেন, আজমল কাসভকে চিনিয়ে দেওয়া হরিশচন্দ্র শ্রীবর্ধনকর

পতঞ্জলির ব্যবস্থাপনা পরিচালক আচার্য বালকৃষ্ণ জানিয়েছেন; “আমরা ইমিউনিটি বুস্টার সম্পর্কে কথা বলছি না। আমরা এই রোগটি নিরাময়ের কথা বলছি। আমাদের হাতে এখন যে ওষুধটি আছে; সেটিকে করোনা আক্রান্ত রোগীর উপরে ব্যবহার করা হোক”। জানা গেছে; গত সপ্তাহে অনুমতি পাওয়ার পরে; পতঞ্জলি ইন্দোর এবং জয়পুরে ক্লিনিকাল ট্রায়াল শুরু করেছে।

পুলওয়ামায় উদ্ধার বিস্ফোরক ভর্তি গাড়ি

যদিও এর আগেও বাবা রামদেব করোনার হাত থেকে বাঁচার জন্য; অনেক রকমের টোটকা দিয়েছিলেন। নিঃশ্বাস যদি এক মিনিটের জন্য ধরে রাখা যায়; তাহলে অতি সহজেই দমানো সম্ভব মারণ ভাইরাস করোনাকে; বলেছিলেন বাবা রামদেব। COVID-19 এর সঙ্গে লড়াই করার জন্য; রামদেব একটি বিশেষ প্রাণায়মের কথাও বলেন। সেই প্রাণায়মের নাম ছিল উজ্জ্বয়ী। তবে, এবার করোনার ভ্যাকসিন তৈরিতে; কাজ করছে রামদেবের পতঞ্জলি।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন