“নিজের নামের যোগ্যতা হয়নি, ভাইপো বলেই ক্ষমতা, তাই ওই নামেই বলা”, অভিষেককে একহাত নিলেন বৈশাখী

1553
"নিজের নামের যোগ্যতা হয়নি, 'ভাইপো' বলেই ক্ষমতা", 'ভাইপো' বিতর্কে 'বান্ধবী'

“নিজের নামের যোগ্যতা হয়নি; ভাইপো বলেই ক্ষমতা; তাই ওই নামেই বলা”; নাম না করেই; এবার অভিষেককে একহাত নিলেন বৈশাখী। ‘ভাইপো’ বিতর্কে এবার সরাসরি ‘বান্ধবী’। মঙ্গলবার সেলিমপুরে, বিজেপিতে শোভন বৈশাখীর কামব্যাক র‍্যালির শেষে; জনসভা করেন শোভন চট্টোপাধ্যায় ও বৈশাখী বন্দ্যোপাধ্যায়। সেখানে দুজনেই, অন্যান্য বিজেপি নেতাদের মতই; তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়কে; নাম না করেই ‘ভাইপো’ বলে আক্রমণ করেন। বুধবার বৈশাখী বন্দ্যোপাধ্যায় আরও একধাপ এগিয়ে বললেন; নামের এখনও যোগ্যতা হয়নি; তাই নাম নেওয়া হয় না। ভাইপো বলেই তো পরিচিত; তাই ভাইপো বলেই ডাকা হয়”।

আর এই নিয়েই বিতর্ক বাড়ল; রাজ্য রাজনীতিতে। “অভিষেক নিয়ে বলার যোগ্যতা নেই বৈশাখীর”; পাল্টা দিয়েছে তৃণমূল নেতারাও। বিজেপি যোগ দিয়েই, শুভেন্দু অধিকারী ঘোষণা করেছিলেন; “তোলাবাজ ভাইপো হঠাও”। তারপরেই হঠাৎ করে; রাজ্য রাজনীতিতে বেড়েছে; ভাইপো বিতর্ক। তবে তার আগে থেকেই, ভাইপো বলে; নাম না করে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে আক্রমণ করেছেন; কেন্দ্র ও রাজ্যের বিজেপি নেতারা।

আরও পড়ুনঃ বড়সড় ‘বিপর্যয়’, ৫ হাজার তৃণমূল কর্মী নিয়ে বিজেপিতে যোগ দিচ্ছেন তৃণমূল নেতা

তবে আইনগত জটিলতা থেকে বাঁচতেই; নাম না করে ভাইপো বলে তৃণমূল সাংসদ অভিষেক কে আক্রমণ করছেন বিজেপি নেতারা। কারণ অভিষেক পরিষ্কার বলে দিয়েছেন; নাম করে তাঁর নামে কেউ মিথ্যা অভিযোগ করলেই; তাঁর বিরুদ্ধে আইনত ব্যবস্থা নেবেন। ইতিমধ্যেই নাম নিয়ে অভিযোগ করায়; দিলীপ ঘোষ ও বাবুল সুপ্রিয়কে নোটিশ পাঠিয়েছেন তিনি।

আরও পড়ুনঃ ‘অধিকারী পরিবারে কোপ’, শিশির অধিকারীকে সরিয়ে অখিল গিরিকে দায়িত্ব দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়

এই নাম না করা নিয়েই; প্রশ্ন করা হয় বৈশাখী বন্দ্যোপাধ্যায়কে। তখন তিনি সুকৌশলে বলেন; “যে নিজের নামে যোগ্যতা পায় নি; ভাইপো বলেই সব পেয়েছে; তাকে তো ভাইপো বলেই বলব”। এর উত্তরে পাল্টা দিয়েছেন; তৃণমূল নেতারা। তৃণমূলের তরফ থেকে বলা হয়েছে; “অভিষেক বন্দ্যোপাধ্যায়কে নিয়ে কিছু বলার; যোগ্যতাই নেই বৈশাখীর। বৈশাখীর পরিচয়; শুধুই ‘শোভনের বান্ধবী’। রাজনীতিতে বৈশাখীর পরিচয় কি? তাই ও কি বলল; কিছুই এসে যায় না”। সবমিলিয়ে ‘ভাইপো’ বনাম ‘বান্ধবী’; বিতর্কে উত্তাল রাজ্য রাজনীতি।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন