ভোটের আগেই তৃণমূল ছেড়ে বিজেপিতে ফিরল ঘরের ছেলেরা

272
ভোটের আগেই তৃণমূল ছেড়ে বিজেপিতে ফিরল ঘরের ছেলেরা/The News বাংলা
ভোটের আগেই তৃণমূল ছেড়ে বিজেপিতে ফিরল ঘরের ছেলেরা/The News বাংলা
Simple Custom Content Adder

ভোটের আগেই তৃণমূল ছেড়ে বিজেপিতে ফিরল ঘরের ছেলেরা। অভিমান ভুলে ফের ঘাস্ফুল ছেড়ে গেরুয়া শিবিরে পুরনো যোদ্ধারা। আর এর জেরেই ভোট প্রচারের আগে উৎসাহ বেড়েছে পদ্ম শিবিরে।

গৌরব সিং, সুরজ শর্মা, তুষার অবস্থি, অভিমন্যূ কুমার ও তাঁদের হাত ধরে প্রায় ২৫০০ কর্মী সমর্থক বিজেপিতে যোগ দেন। এঁরা প্রত্যেকেই বজরং দল থেকে তৃণমূলে যোগ দিয়েছিলেন। ফের তাঁরা দল পরিবর্তন করে ভোটের মুখে বিজেপিতে যোগ দিলেন। গত বছর পুজোর আগেই তৃণমূল নেতা শান্তনু সেনের হাত ধরে এঁরা তৃণমূলে যোগ দেন। ফের এঁরা ফিরলেন বিজেপিতে।

আরও পড়ুনঃ নিজের স্ত্রী ও সোনা কাণ্ডে মুখ খুললেন অভিষেক

পঞ্চায়েত ভোটে পুরুলিয়া অপ্রত্যাশিত ফল করেছিল বিজেপি। কিন্তু তারপরেই পুরুলিয়ায় হিন্দুত্বের জমি তৈরির দুই কারিগরকেই দলে টেনে নিয়েছিল তৃণমূল। পুরুলিয়ার দাপুটে নেতা গৌরব সিং ও সুরজ শর্মা যোগ দেন শাসক দলে। বলা যায় সেই সুরজের ‘ঘর ওয়াপসি’ হল গেরুয়া শিবিরে।

আরও পড়ুনঃ ধামাচাপার দেওয়ার চেষ্টা বিফলে, অভিষেকের স্ত্রীর বিরুদ্ধে এফআইআর শুল্ক দফতরের

রবিবার বিজেপির রাজ্য দফতরে মুকুল রায়ের হাত থেকে দলিয় পতাকা হাতে তুলে নেন সুরজ শর্মা, তুষার অবস্থি-সহ চার জন। তাঁদের মধ্যে সূরজ শর্মা ও অভিমন্যূ কুমার আগে বজরং দল করতেন। মাস কয়েক আগেই তৃণমূলে নাম লেখান। পুলিশি হয়রানির কারণেই তাঁরা তৃণমূলে গিয়েছেন বলেই বিজেপির তরফে অভিযোগ করা হয়েছিল।

আরও পড়ুনঃ ভোট প্রচারে বাংলায় মোদী, ব্রিগেড থেকেই দেবেন ভোট জেতার মন্ত্র

রাম নবমীতে অস্ত্র নিয়ে মিছিল-সহ একাধিক মামলা হয়েছিল সুরজ ও গৌরব সহ অন্যান্যদের বিরুদ্ধে। ১০০ দিনের বেশি জেলও খেটেছেন তাঁরা। জামিনে মুক্ত পাওয়ার পরই শিবির বদল করেন সুরজ-গৌরব। গৌরব সিং ফেসবুক পোস্টে লিখেওছিলেন, “রামের নামে রাজনীতি করে কামিয়ে নিচ্ছে নেতারা। আর রামভক্তরা পরিবারের মুখে দুবেলা ভাত তুলে দিতে পারছে না”।

আরও পড়ুনঃ ভোটের গানে বিপাকে বাবুল, কমিশনের হাতে টুইট অস্ত্র

পুরুলিয়ায় পঞ্চায়েত ভোটে বিজেপির হয়ে কাজ করেছিলেন গৌরব ও সুরজ। তাদের দুই নেতাকে পুলিসের ভয় দেখিয়ে শিবির বদল করানো হয়েছে বলে তখন দাবি করেছিল ভিএইচপি ও বজরং নেতৃত্ব। তবে তৃণমূলের তরফ থেকে সেই সব উড়িয়ে দেওয়া হয়। এই দল পরিবর্তনকেও তৃণমূলের তরফ থেকে গুরুত্ব দেওয়া হয়নি।

আরও পড়ুনঃ লোকসভা রিপোর্টে গত ৫ বছরে তৃণমূল সাংসদদের পারফরম্যান্স লজ্জাজনক

হিন্দুত্ববাদী মুখ হিসেবে গৌরব ও সূরজের পরিচিতি রয়েছে পুরুলিয়া। তাঁদের অনুগামীও প্রচুর। এদের সবাই তাঁদের সঙ্গে ফের বিজেপিতে ফিরলেন বলেই জানিয়েছেন তাঁরা। সোমবার থেকেই তাঁরা সবাই প্রচারে নামবেন বলেই জানান হয়েছে। ভোটের মুখে তাঁদের এই দলে ফিরে আসাটা বিজেপিকে লোকসভা ভোটে কতটা সাফল্য দিতে পারে সেটাই এখন দেখার।

আরও পড়ুনঃ নির্বাচন কমিশনের নতুন অ্যাপ সি ভিজিল, জনতার অভিযোগে ১০০ মিনিটের মধ্যে ব্যবস্থা

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন