বন্ধু চিনের রাষ্ট্রদূতকে মারতে বোম ফাটল পাকিস্তানে

12581
বন্ধু চিনের রাষ্ট্রদূতকে মারতে বোম ফাটল পাকিস্তানে
বন্ধু চিনের রাষ্ট্রদূতকে মারতে বোম ফাটল পাকিস্তানে

পাকিস্তানের কোয়েটা শহরে; একটি বিলাসবহুল হোটেলে বোমা বি’স্ফো’রণে চারজন নি’হ’ত এবং ১৩জন আ’হ’ত হয়েছেন। বুধবার গভীর রাতে কর্মকর্তারা বোমা বি’স্ফোর’ণের কথা জানিয়েছে। বালুচিস্তান প্রদেশের রাজধানী কোয়েটার হোটেল সেরেনায় গাড়ি পার্কিংয়ে বি’স্ফো’রণ ঘটে। পাকিস্তানের বেলুচিস্তান প্রদেশে আফগানিস্তানের সীমান্তবর্তী কোয়েটা শহরে অবস্থান করছেন চীনের রাষ্ট্রদূত। তবে হামলার সময় রাষ্ট্রদূত সে হোটেলে ছিলেন না। পাকিস্তানী তালি’বান স্বীকার করেছে; এই হামলা তারাই চালিয়েছে।

এই বো’মা হা’ম’লার ভিডিও ফুটেজ; সোশ্যাল মিডিয়াতে শেয়ার করা হয়েছে। সেখানে দেখা যাচ্ছে; হোটেলের গাড়ি পার্কিং এলাকায় আ’গুন জ্ব’লছে। পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী শেখ রাশিদ আহমেদ জানান; “কমপক্ষে চারজনের মৃ’ত্যু হয়েছে আর ১৩ জন আ’হ’ত হয়েছে”। যদিও এই বি’স্ফো’রণের সময় চীনের রাজদূত হোটেলের বাইরে ছিলেন। পাক পুলিশ জানায়; প্রাথমিক তদন্তে জানা গিয়েছে; একটি গাড়িতে বো’মা লাগানো হয়েছিল।

আরও পড়ুনঃ শীতলকুচি করবেন না, সরকারে এসে দেখে নেব, পুলিশকে হু’মকি তৃণমূলের

কোয়েটা শহরে সেরিনা হোটেল; বেশ সুপরিচিত। সরকারি অফিসার এবং সে এলাকার পদস্থ ব্যক্তিরা সেরিনা হোটেলে বাস করে থাকেন। পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী শেখ রশিদ আহমেদ জানিয়েছেন; বি’স্ফো’রক বোঝাই একটি গাড়ি সে হোটেলে বি’স্ফো’রণ ঘটায়। এই ঘটনাকে ‘সন্ত্রা’সী কাজ’ হিসেবে বর্ণনা করেন তিনি।

আরও পড়ুনঃ ‘চা-জলখাবার খান তৃণমূলকে ভোট দিন’, ক্যাম্প অফিসেই টিফিন বিলি

পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী জানান; কোয়েটা সফররত চীনের রাষ্ট্রদূত আরেকটি অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন। সেজন্য হা’মলা’র সময় তিনি সে হোটেলে ছিলেন না। প্রাপ্ত খবর অনুযায়ী; চীনের রাজদূতকে মা’রার ছক ছিল হা’ম’লাকারীদের। ঘটনার তদন্তের জন্য হোটেল চত্বর বন্ধ করে দেওয়া হয়েছে।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন